টানা চার জয়ে সেরা তিনে বার্সেলোনা

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ১০:২৮ এএম, ০৭ মার্চ ২০২২
টানা চার জয়ে সেরা তিনে বার্সেলোনা

জাভি হার্নান্দেজ দায়িত্ব নেয়ার পর আমূল বদলে ফেলেছেন বার্সেলোনাকে। জয়ের ধারা বজায় রেখে জয়রথ ছুটিয়েই চলছে স্প্যানিশ জায়ান্টরা। এবার এলচেকে ২-১ গোলের ব্যবধানে হারিয়ে টানা চার জয়ে পয়েন্ট টেবিলের সেরা তিনে উঠে এলো জাভির দল।

লা লিগার ম্যাচে রোববার (৬ মার্চ) এলচের মাঠে শুরু থেকেই নিজেদের সেরা ছন্দটা দেখাতে থাকে কাতালানরা। বিলবাওয়ের বিপক্ষে বদলি হিসাবে নেমে দুর্দান্ত এক গোল করার পুরস্কারস্বরূপ এই ম্যাচে উসমান দেম্বেলেকে শুরুর একাদশে রাখেন কোচ জাভি।

ম্যাচের প্রথম গোলের সুযোগ আসে তার হাত ধরেই। ১০ মিনিটের সময় তার শট বারের উপর দিয়ে উড়ে চলে যায়। এরপর ১৩ মিনিটে মোক্ষম একটা সুযোগ পেয়েছিল বার্সা।

জেরার্ড পিকের বল খুঁজে নিয়েছিল দেম্বেলেকে। ফরাসি তারকা বল বাড়িয়ে দিয়েছিলেন অবামেয়াংয়ের দিকে। তবে অবামেয়াংয়ের প্রচেষ্টা ব্যর্থ করে দেন এলচে ডিফেন্ডার এনজো রোকো।

এরপরের সময়টায় বেশ কয়েকবার এলচের জালে আক্রমণ শানিয়েছিল বার্সা। চারটি শট লক্ষ্যে রেখেও গোলের দেখা পায়নি সফরকারীরা। বার্সাকে চমকে দিয়ে ৪৪ মিনিটের মাথায় উল্টো গোল করে বসে এলচে।

এক সতীর্থের পাস ধরে ডি-বক্সে ঢুকে কোনাকুনি শট নিয়েছিলেন স্প্যানিশ মিডফিল্ডার ফিদেল চাভেস। ঝাঁপিয়ে পড়েও বলের নাগাল পাননি মার্ক আন্দ্রে টের স্টেগান। ১-০ তে এগিয়ে যায় এলচে।

দ্বিতীয়ার্ধেও ভালো খেলতে থাকে বার্সেলোনা। তবে গোলের আর দেখা নেই। অতঃপর ম্যাচের ৬০ মিনিটের সময় দলকে সমতায় ফেরান তরুণ ফরোয়ার্ড ফেরান তোরেস।

মাঠের ডান দিক থেকে দেম্বেলের দারুণ ক্রসে ছোট টোকায় বল সামনে বাড়ান জর্দি আলবা। সেই বলে জাস্ট পা ছুঁইয়ে দিক পাল্টে দেন তোরেস এবং গোল। বার্সেলোনার হয়ে লা লিগায় এটা তার প্রথম গোল।

বার্সেলোনার জয়সূচক গোলটি আসে ৮৩ মিনিটে। প্রতিপক্ষের খেলোয়াড়ের হ্যান্ডবলের সুবাদে পেনাল্টি পেয়ে যায় বার্সেলোনা। স্পট কিকে থেকে জয়সূচক গোলটি করেন মেমফিস।

এই জয়ে ২৬ ম্যাচে ১৩ জয় ও ৯ ড্রতে ৪৮ পয়েন্ট নিয়ে পয়েন্ট টেবিলের তৃতীয় স্থানে আছে বার্সেলোনা। ২ পয়েন্ট কম নিয়ে চার নম্বরে নেমে গেছে রিয়াল বেতিস। ২৭ ম্যাচে ৬৩ পয়েন্ট নিয়ে শীর্ষে রিয়াল মাদ্রিদ। সমান ম্যাচে ৫৫ পয়েন্ট নিয়ে দুইয়ে সেভিয়া।

স্পোর্টসমেইল২৪/এএইচবি

[আমরা এখন sportsmail.com.bd ঠিকানাতেও। খেলাধুলার সর্বশেষ সংবাদ পড়তে ইনস্টল করুন আমাদের অ্যান্ড্রয়েড মোবাইল অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

রোনালদোকে অনিরাপদ ও স্বার্থপর মনে হয়েছিল : সামি খেদিরা

রোনালদোকে অনিরাপদ ও স্বার্থপর মনে হয়েছিল : সামি খেদিরা

অবহেলিত হওয়ার ‘ভয়ে’ বার্সেলোনায় যাননি বুফন

অবহেলিত হওয়ার ‘ভয়ে’ বার্সেলোনায় যাননি বুফন

পেদ্রীর খেলায় ইনিয়েস্তার ছাঁয়া খুঁজে পান জাভি

পেদ্রীর খেলায় ইনিয়েস্তার ছাঁয়া খুঁজে পান জাভি

পেদ্রির চেয়ে সম্ভাবনাময় তরুণ বিশ্ব ফুটবলে আর নেই : জাভি

পেদ্রির চেয়ে সম্ভাবনাময় তরুণ বিশ্ব ফুটবলে আর নেই : জাভি