বাইরের বিতর্ক এড়িয়ে মাঠের জয়ে চেলসি

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৪:৫৬ পিএম, ১১ মার্চ ২০২২
বাইরের বিতর্ক এড়িয়ে মাঠের জয়ে চেলসি

রাশিয়া ও ইউক্রেন যুদ্ধকে কেন্দ্র করে ফুটবল ক্লাব চেলসির উপর দিয়ে বয়ে যাচ্ছে বিশাল ঝড়। সর্বশেষ চেলসির মালিক রুশ ধনকুবের রোমান আব্রামোভিচ নিষিদ্ধ করে সম্পতি জব্দের ঘোষণা দিয়েছে ব্রিটিশ সরকার। তবে বাইরের এই ঝড়কে পাশ কাটিয়ে মাঠের খেলায় ঠিকই খেলছেন ফুটবলাররা। নরউইচ সিটিকে রীতিমতো উড়িয়ে দিয়েছে তারা।

মালিক রুশ ধনকুবের রোমান আব্রামোভিচ নিষিদ্ধ হওয়ার ঘণ্টাখানেক পরেই মাঠে নেমেছিল চেলসি। প্রিমিয়ার লিগের তলানিতে থাকা দল নরউইচ সিটিকে ৩-১ গোলে উড়িয়ে দিয়েছে থমাস টাচেলের দল। প্রথমার্ধে দুই গোলে এগিয়ে থাকা চেলসি শেষ সময়ে আরও একটি গোল আদায় করে নেয়।

রাশিয়ান প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনের ঘনিষ্ঠ প্রভাবশালীদের বিরুদ্ধে যুক্তরাজ্য সরকার বিভিন্ন উপায়ে শাস্তির ব্যবস্থা করেছে। যুক্তরাজ্য সরকারের কোষাগারের আর্থিক শাস্তি বিভাগ বৃহস্পতিবার এক বিবৃতি দিয়ে চেলসির মালিক রোমান আব্রামোভিচকে নিষিদ্ধ করে।

বিবৃতিতে বলা হয়, ‘রোমান আব্রামোভিচ একজন বিশিষ্ট রাশিয়ান ব্যবসায়ী এবং ক্রেমলিনপন্থী গোষ্ঠী শাসক। আব্রামোভিচ এমন একজন ব্যক্তি, যিনি ভ্লাদিমির পুতিনের ঘনিষ্ঠ। তিনি ইউক্রেনকে অস্থিতিশীল করা এবং ইউক্রেনের আঞ্চলিক অখণ্ডতা, সার্বভৌমত্ব এবং স্বাধীনতাকে ক্ষুণ্ন ও হুমকির মধ্যে ফেলে দেওয়া একজনের সঙ্গে কয়েক দশক ধরে ঘনিষ্ঠ সম্পর্ক রেখে চলেছেন।’

মালিকের বিপক্ষে এ ধরনের অভিযোগে বিপাকে পড়েছে চেলসি। ইতিমধ্যে বেশ কয়েকটি স্পন্সর প্রতিষ্ঠানো মুখ ফিরিয়ে নিতে যাচ্ছে। বিধিনিষেধের আওতায় তারা কোন ধরনের নতুন খেলোয়াড় চুক্তি, নবায়ন কিংবা ম্যাচ টিকিট বিক্রি করতে পারবে না। যদি তার আগেই চেলসি বিক্রির ঘোণলা দিয়েছিল আব্রামোভিচ।

১৯ বছরের শাসনামলে ১৯টি বড় শিরোপা জয় করেছে ব্লুজরা। ফলে মালিকানায় সমস্যা তৈরি হলেও ভবিষ্যতের প্রভাব এখনই নিজেদের পারফরমেন্সে পড়তে দিতে চায় না টাচেল শিষ্যরা। ক্লাবের ১১৭তম প্রতিষ্ঠাবার্ষিকীর দিনে ট্রেভো চালোবাহ, ম্যাসন মাউন্ট ও কেই হাভার্টজের গোলে ঠিকই তারা বড় জয় নিশ্চিত করেছে।

নরউইচ সিটিকে ৩-১ গোলে উড়িয়ে দিয়েছে থমাস টাচেলের দল। এ জয়ে লিগ টেবিলের তৃতীয় স্থানে থাকা চেলসি সবধরনের প্রতিযোগিতায় শেষ ১০টি ম্যাচের ৯টিতেই জয় নিশ্চিত করলো। পঞ্চম স্থানে থাকা ম্যানচেস্টার ইউনাইটেডের থেকে ৯ পয়েন্ট এগিয়ে রয়েছে তারা।

দলের উপর এ ধরনের সম্ভাব্য নিষেধাজ্ঞা প্রসঙ্গে টাচেল বলেছেন, ‘সবাই জানে এই মুহূর্তে আমাদের নিজেদের পারফরমেন্সের উপর নজর দিতে হবে। মানষিক ভাবে দৃঢ় থেকে ক্লাবকে এগিয়ে নিয়ে যাওয়াই এখন মূল লক্ষ্য। এখনো পর্যন্ত আমাদের নিজেদের ওপর আস্থা আছে। আর এটা কখনই পরিবর্তিত হবে না।’

স্পোর্টসমেইল২৪/আরএস



শেয়ার করুন :


আরও পড়ুন

নিষিদ্ধ আব্রাহিমোভিচ, আটকে গেল চেলসি বিক্রি

নিষিদ্ধ আব্রাহিমোভিচ, আটকে গেল চেলসি বিক্রি

গলফের হল অব ফেমে জায়গা পেলেন কিংবদন্তি টাইগার উডস

গলফের হল অব ফেমে জায়গা পেলেন কিংবদন্তি টাইগার উডস

মালিক নিষেধাজ্ঞায়, স্পন্সর হারাচ্ছে চেলসি

মালিক নিষেধাজ্ঞায়, স্পন্সর হারাচ্ছে চেলসি

রাশিয়া-ইউক্রেন যুদ্ধে যুক্তরাজ্যে নিষিদ্ধ চেলসির মালিক

রাশিয়া-ইউক্রেন যুদ্ধে যুক্তরাজ্যে নিষিদ্ধ চেলসির মালিক