ইউরো ২০২৪ : স্বাগতিক হতে বিড জমা দিল জার্মানী

স্পোর্টস মেইল২৪ ডেস্ক
প্রকাশিত: ০৫:১২ পিএম, ২৫ এপ্রিল ২০১৮
ইউরো ২০২৪ : স্বাগতিক হতে বিড জমা দিল জার্মানী

২০২৪ ইউরোপীয়ান ফুটবল চ্যাম্পিয়নশীপের স্বাগতিক হবার নিমিত্তে আনুষ্ঠানিকভাবে বিড জমা দিয়েছে জার্মানী। এই আসরে স্বাগতিক হবার দৌড়ে জার্মানীর প্রতিদ্বন্দ্বী হিসেবে শুধু রয়েছে তুরষ্ক।

নিঁওতে ইউয়েফার সদর দপ্তরে বিডের কাগজপত্র জমা দেবার সময় জার্মান ফুটবল ফেডারেশনের সভাপতি রেইনহার্ড গ্রিনডেল, জার্মানীর ২০১৪ বিশ্বকাপ জয়ী দলের অধিনায়ক ও বিডের শুভেচ্ছা দূত ফিলিপ লাম উপস্থিত ছিলেন।

বর্তমানে অবসরে থাকা লাম বলেছেন, ২০০৬ সালে জার্মানীতে অনুষ্ঠিত বিশ্বকাপে আমি খেলেছি। আমি নিশ্চিত জার্মানী আবারও সেই একই ধরনের উদ্দীপনা ও নতুন ধ্যান ধারণা নিয়ে ২০২৪ ইউরো চ্যাম্পিয়নশীপ সফলভাবে আয়োজন করতে পারবে। আমরা একটি সার্বজনীন আয়োজক সংস্থা, আমাদের স্টেডিয়ামগুলো বেশ আধুনিক। এখানকার অবকাঠামোগত সুযোগ সুবিধাও অসাধারণ। আমাদের দেশে ফুটবলই আমাদের ঘড়বাড়ি।

আগামী বৃহস্পতিহার তুরষ্কের বিড জমার দেবার কথা রয়েছে। ২৭ সেপ্টেম্বর ইউয়েফার কার্যনির্বাহী কমিটির বৈঠকে স্বাগতিক দেশের নাম ঘোষণা করা হবে। সর্বশেষ ১৯৮৮ সালে জার্মানী ইউরো চ্যাম্পিয়নশীপ আয়োজন করেছিল। তখন দেশটি পূর্ব ও পশ্চিম জার্মানী হিসেবে বিভক্ত ছিল। ঐ আসরে সোভিয়েত ইউনিয়নকে ২-০ গোলে পরাজিত করে শিরোপা জিতেছিল নেদারল্যান্ড।

পরবর্তী ইউরো চ্যাম্পিয়নশীপ ২০২০ সালে ইউরোপের ১২টি শহরে অনুষ্ঠিত হবে।


শেয়ার করুন :