তিন পেনাল্টির ম্যাচে সেল্টাকে হারালো রিয়াল

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৯:১২ এএম, ০৩ এপ্রিল ২০২২
তিন পেনাল্টির ম্যাচে সেল্টাকে হারালো রিয়াল

লা লিগায় এমন রাত সর্বশেষ কবে এসেছে মনে করা কঠিন। পুরো ম্যাচে গোল হয়েছে তিনটি। যার দুটিই এসেছে পেনাল্টি থেকে! এই দুই গোলের বদৌলতেই প্রতিপক্ষের মাঠে জয় পেয়েছে রিয়াল মাদ্রিদ। তিন পেনাল্টির ম্যাচে সেল্টা ভিগোকে ২-১ গোলের ব্যবধানে হারিয়ে জয়ে ফিরলো কার্লো আনচেলত্তির দল।

বাংলাদেশ সময় শনিবার (২ এপ্রিল) দিবাগত রাতে ঘরের মাঠে ম্যাচের শুরু থেকেই রিয়ালের সাথে সমানে সমান লড়াই করতে থাকে সেল্টা। ঐদিকে চিরপ্রতিদ্বন্দ্বী বার্সেলোনার কাছে সর্বশেষ ম্যাচে এক হালি গোল হজম করা রিয়ালের তাড়া ছিল ঘুরে দাঁড়ানোর।

ম্যাচের নয় মিনিটের মাথায় প্রথম সুযোগ পায় রিয়াল। সেই সুযোগ মিস করে বসেন করিম বেনজেমা। তবে ১৯ মিনিটের মাথায় আর মিস করেননি ফরাসি তারকা। বক্সের ভিতরে এডের মিলিতাওকে ফাউল করেন সেল্টার নোলিতো। তাতে পেনাল্টি পায় রিয়াল। পেনাল্টি থেকে দলকে এগিয়ে নেন বেনজেমা।

২৩তম মিনিটের মাথায় এগিয়ে যেতে পারতো সেল্টা। তবে বাঁধা হয়ে দাঁড়ান রিয়ালের গোলরক্ষক থিবো কর্তোয়া। কোনাকুনি উড়ে আসা আসপাসের ফ্রি কিক ঝাঁপিয়ে ফেরান বেলজিয়ান গোলরক্ষক।

ম্যাচের ৩৭ মিনিটে আচমকা গোল পেয়ে যায় সেল্টা। তবে তারা সমতায় ফেরার উল্লাস শুরু করতেই সেটা পানসে করে দেন ভিডিও অ্যাসিস্ট্যান্ট রেফারি (ভিএআর)। কেননা পরিষ্কার অফসাইডে ছিলেন সেল্টার খেলোয়াড় গালহার্দো। এরপরই বাজে বিরতির বাঁশি।

দ্বিতীয়ার্ধের শুরুতেই দিকে সমতায় ফেরে সেল্টা। মাঝমাঠ থেকে এক সতীর্থের বাড়ানো পাস ধরে হাভি গালান ক্রস বাড়ান বক্সে। বলের লাইন বুঝে ফাঁকায় থাকা নোলিতো প্লেসিং শটে কাপিয়ে দেন রিয়ালের জাল। চেয়ে দেখা ছাড়া কিছুই করার ছিল না কর্তোয়ার।

ম্যাচের ৬৩তম মিনিটে এগিয়ে যাওয়ার সুযোগ পেয়েছিল রিয়াল। বক্সের মধ্যে রদ্রিগোকে ফাউল করেন জেইসন মুরিজো। তবে এবার সুযোগটা হেলায় হারালেন বেনজেমা। ডান দিকে ঝাঁপিয়ে বেনিজেমার পেনাল্টি আটকে দেন সেল্টা গোলরক্ষক দিতুরো।

ছয় মিনিট পর আবারও পেনাল্টি পায় রিয়াল। ৬৯ মিনিটে পেনাল্টি থেকে দলকে জয়সূচক গোলটি এনে দেন বেনজেমা। আর তাতেই স্বস্তির জয় নিয়ে মাঠ ছাড়ে লস ব্লাঙ্কোসরা। এ জয়ে পয়েন্ট টেবিলে অবস্থান আরও শক্তি করলো তারা।

এই জয়ের ফলে ৩০ ম্যাচে ২১ জয় ও ৬ ড্র নিয়ে টেবিলের শীর্ষে অবস্থান করেছে রিয়াল। এক ম্যাচ কম খেলে ৫৭ পয়েন্ট নিয়ে দুইয়ে সেভিয়া। সমান পয়েন্ট নিয়েও এক ম্যাচ বেশি খেলায় তিনে অ্যাথলেটিকো। ২৮ ম্যাচে ৫৪ পয়েন্ট নিয়ে চারে আছে বার্সেলোনা।

স্পোর্টসমেইল২৪/এএইচবি



শেয়ার করুন :


আরও পড়ুন

রিয়াল মাদ্রিদে নাম লেখালেন ব্রাজিলিয়ান তরুণ ভিনিসিয়াস টোবিয়াস

রিয়াল মাদ্রিদে নাম লেখালেন ব্রাজিলিয়ান তরুণ ভিনিসিয়াস টোবিয়াস

দুই রিয়াল কিংবদন্তিকে টপকে গেলেন বেনজেমা

দুই রিয়াল কিংবদন্তিকে টপকে গেলেন বেনজেমা

২০২১ রিয়াল মাদ্রিদে আমার সেরা বছর ছিল : বেনজেমা

২০২১ রিয়াল মাদ্রিদে আমার সেরা বছর ছিল : বেনজেমা

মেসির জন্য বার্সেলোনার দরজা খোলা : জাভি

মেসির জন্য বার্সেলোনার দরজা খোলা : জাভি