রোনালদোর পথ ধরে সৌদিতেই পাড়ি জমালেন বেনজেমা

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৮:৫৮ পিএম, ০৬ জুন ২০২৩
রোনালদোর পথ ধরে সৌদিতেই পাড়ি জমালেন বেনজেমা

স্প্যানিশ রিয়াল মাদ্রিদের হয়ে ব্যালন ডি’অর জয়ী তারকা ফুটবলার করিম বেনজেমা সৌদি আরবের ক্লাব আল-ইত্তিহাদের সঙ্গে চুক্তি স্বাক্ষর করেছেন। চুক্তি অনুযায়ী আগামী মৌসুম থেকে তিন বছরের ক্লাবটির হয়ে খেলবেন।

জেদ্দা কেন্দ্রিক ক্লাবটির একটি সূত্র বার্তা সংস্থা এএপপিকে বিষয়টি নিশ্চিত করেছে। সৌদি ক্লাব সূত্রটি জানায়, ‍“করিম বেনজেমা আগামী মৌসুম থেকে তিন বছরের জন্য আল-ইত্তিহাদ ক্লাবের সঙ্গে চুক্তি স্বাক্ষর করেছেন।”

বেনজেমার ভবিষ্যৎ স্প্যানিশ রাজধানীতেই তাতে ‘কোন সন্দেহ নেই’ বলে রিয়াল কোচ কার্লো আনচেলত্তির বক্তব্যের একদিন পরই বোরবার ক্লাব কর্তৃপক্ষ ১৪ মৌসুম শেষে ৩৫ বছর বয়সী এ তারকা ক্লাব ত্যাগের ঘোষণা দেয়।

এদিকে, এই চুক্তির ফলে রিয়ালে সাবেক সতীর্থ ক্রিস্টিয়ানো রোনালদোর সঙ্গে মধ্য প্রাচ্যে যোগ দিলেন বেনজেমা। গত বছর বিশ্বকাপ শেষে ম্যানচেস্টার ইউনাইটেড ছেড়ে মধ্যপ্রাচ্যে পাড়ি জমান রোনালদো।

এছাড়া দুই মৌসুম শেষে ফরাসি ক্লাব প্যারিস সেইন্ট জার্মেই (পিএসজি) ছেড়ে যাওয়া লিওনেল মেসিও সৌদি আরবে পাড়ি জমাতে পারেন বলে আলোচনা চলছে। সৌদি ক্লাব আল হিলালের একটি প্রতিনিধি দল ইতিমধ্যে মেসির বাবার সঙ্গে বৈঠকও করেছে।

লিগ ওয়ানের দল লিঁয় থেকে ২০০৯ সালে রিয়ালে যোগ দিয়েছিলেন বেনজেমা। মাদ্রিদের হয়ে ৬৪৮ ম্যাচে ক্লাব ইতিহাসে দ্বিতীয় সর্বোচ্চ ৩৫৪ টি গোল করেছেন বেনজেমা। সর্বোচ্চ ৩৫৫টি গোল করেছেন রোনালদো।


শেয়ার করুন :