ভিয়ারিয়াল বাঁধায় আটকে গেল বায়ার্ন

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৯:৪৬ এএম, ০৭ এপ্রিল ২০২২
ভিয়ারিয়াল বাঁধায় আটকে গেল বায়ার্ন

ম্যাচ শুরুর আগে কাগজে কলমে ফেভারিট ছিল বায়ার্ন মিউনিখই। কিন্তু মাঠের লড়াইয়ে অনিশ্চিত একটা অধ্যায় ফুটবলে আছে বলেই কাগজে কলমের হিসাব প্রায় উল্টো হয়। আরেকবার সেটা দেখলো ফুটবল বিশ্ব। চ্যাম্পিয়নস লিগের কোয়ার্টার ফাইনালের স্প্যানিশ ক্লাব ভিয়ারিয়ালের বাঁধায় আটকে গেল জার্মান জায়ান্ট বায়ার্ন মিউনিখ। প্রথম লেগে ১-০ গোলের ব্যবধানে বায়ার্নকে হারিয়েছে তারা।

বাংলাদেশ সময় বুধবার (৬ এপ্রিল) দিবাগত রাতে ঘরের মাঠে ম্যাচের শুরু থেকেই দুর্দান্ত ফুটবল খেলতে থাকে ভিয়ারিয়াল। তাতে ম্যাচের অষ্টম মিনিটেই প্রথম গোলের সুযোগ পায় ভিয়ারিয়াল। সেটা কাজে লাগাতে ভুল করেননি নাইজেরিয়ান তারকা আরনাউত দানজুমা।

মাঠের ডান দিকের বাইলাইনের কাছ থেকে বক্সে পাস তুলে দেন আর্জেন্টাইন মিডফিল্ডার জিওভানি লো সেলসো। সেই পাসে শট নিয়েছিলেন দানিয়েল পারেহো। পারেহোর শটে ছয় গজ বক্সে পা ছুঁইয়ে বলের দিকটা কেবল পাল্টে দেন দানজুমা এবং গোল।

গোল খেয়ে খানিকটা মরিয়া হয়ে ওঠে বায়ার্ন। কিন্তু তাদের সেই চিরচেনা আক্রমনাত্মক ফুটবলের ছিটেফোটাও দেখা গেল না এই ম্যাচে। বল নিয়ে তারা ঢুকতেই পারছিল না ভিয়ারিয়ালের রক্ষণদূর্গে।

ঐদিকে ভিয়ারিয়ালের আত্মবিশ্বাস তখন তুঙ্গে। তারই জের ধরে ম্যাচের ৪১তম মিনিটের মাথায় আরেকবার বায়ার্ন গোলরক্ষককে পরাস্ত করে ভিয়ারিয়াল। তবে তাদের উল্লাসের বাঁধ সাধেন রেফারি। অফসাইডের কারণে বাতিল হয়ে যায় সেই গোল।

প্রথমার্ধে অগোছালো ফুটবল খেলা বায়ার্ন দ্বিতীয়ার্ধে খানিকটা গুছিয়ে নেয় নিজেদের। ৪৯ মিনিটের মাথায় প্রথম ভালো সুযোগ পায় বায়ার্ন। বক্সের মধ্যে পাস বাড়িয়েছিলেন সের্গে জিনাব্রি। প্রয়োজন ছিল শুধু বলে পা ছোঁয়ানোর। এই সহজ কাজটিই করতে পারেননি জার্মান মেশিন টমাস মুলার।

ম্যাচের ৬০ মিনিটের মাথায় গোল খেতে খেতেও বেঁচে গেছে জার্মান জায়ান্টরা। পোস্ট ছেড়ে মাঝমাঠে উঠে এসেছিলেন জার্মান গোলরক্ষক ম্যানুয়েল নয়্যার। আর তাতেই বল পেয়ে যান মরেনো। প্রায় ৫০ গজ দূর থেকে মরেনোর নেওয়া শট একটুর জন্য খুঁজে পায়নি জাল।

৬৬তম মিনিটে আরেক সুযোগ মিস করেন দানজুমা। ৬৭ মিনিটেই দূর থেকে হাকানো বায়ার্নের ডেভিসের বুলেট শট বল হাতে ক্রসবারের ওপর দিয়ে পাঠান ভিয়ারিয়াল গোলরক্ষক জেরোনিমো রুলি। এরপর আর গোল না হওয়ায় ১-০ গোলের জয় নিয়েই মাঠ ছাড়ে ভিয়ারিয়াল।

২০১৭ সালের পর এই প্রথম চ্যাম্পিয়ন্স লিগে অ্যাওয়ে ম্যাচে হারল বায়ার্ন। এর আগে ২০১১-১২ চ্যাম্পিয়ন্স লিগের গ্রুপ পর্বে ঘরের মাঠে ৩-১ গোলে ও অ্যাওয়ে ম্যাচে ২-০ গোলে জিতেছিল বায়ার্ন। আগামী মঙ্গলবার বায়ার্নের ঘরের মাঠে ফিরতি লেগে মাঠে নামবে দুই দল।

স্পোর্টসমেইল২৪/এএইচবি



শেয়ার করুন :


আরও পড়ুন

বেনজেমার হ্যাটট্রিকে সেমির পথে এগিয়ে গেল রিয়াল

বেনজেমার হ্যাটট্রিকে সেমির পথে এগিয়ে গেল রিয়াল

কঠিন লড়াইয়ের ম্যাচে অ্যাথলেটিকোকে হারালো ম্যানসিটি

কঠিন লড়াইয়ের ম্যাচে অ্যাথলেটিকোকে হারালো ম্যানসিটি

বেনফিকাকে হারিয়ে সেমিতে এক পা দিয়ে রাখলো লিভারপুল

বেনফিকাকে হারিয়ে সেমিতে এক পা দিয়ে রাখলো লিভারপুল

বেনজেমার গোল নিয়ে পচেত্তিনোর আপত্তি, ‘এটা অন্যায়’

বেনজেমার গোল নিয়ে পচেত্তিনোর আপত্তি, ‘এটা অন্যায়’