ঘরের মাঠে টানা তিন ম্যাচে বার্সেলোনার লজ্জাজনক পরাজয়

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৮:৫৭ এএম, ২৫ এপ্রিল ২০২২
ঘরের মাঠে টানা তিন ম্যাচে বার্সেলোনার লজ্জাজনক পরাজয়

একের পর এক হারের জের ধরে বরখাস্ত হয়েছিলেন বার্সেলোনার ডাচ কোচ রোনাল্ড কুম্যান। তার জায়গায় জাভি হার্নান্দেজ আসার পর দলটা নিজেদের খানিকটা গুছিয়ে নিয়েছিল। তবে সেটা বেশিদিন স্থায়ী হলো না। ঘরের মাঠ ক্যাম্প ন্যু’তে টানা তিন ম্যাচে লজ্জাজনক পরাজয় দেখলো বার্সেলোনা। সবশেষ ম্যাচে তাদেরকে ১-০ গোলের ব্যবধানে হারিয়েছে রায়ো ভায়োকানো।

বাংলাদেশ সময় রোববার (২৪ এপ্রিল) ঘরের মাঠে ম্যাচের শুরুতেই বার্সা সমর্থকদের স্তব্ধ করে দেয় রায়ো ভায়োকানো। ম্যাচের মাত্র সপ্তম মিনিটেই এগিয়ে যায় তারা। এক সতীর্থের লম্বা করে বাড়ানো পাস ধরে ডি-বক্সের সামনে থেকে দুর্দান্ত শটে দলকে এগিয়ে নেন আলভারো গার্সিয়া।

গোল খেয়ে প্রতিপক্ষের উপর চড়াও হতে চেষ্টা করে বার্সা। তবে একের পর একে মিসই করে গেছেন বার্সা খেলোয়াড়রা। পঞ্চদশ মিনিটে রোনাল্ড আরাহোর শট ঠেকিয়ে দেন সফরকারী গোলরক্ষক। ২৬তম মিনিটে ২৫ গজ দূর থেকে নেয়া শট লক্ষজ্য রাখতে পারেননি জর্দি আলবা।

বিরতির আগে ক্রসবারে লেগে লক্ষ্যভ্রষ্ট হয় গাভির শট। ফিরতি বলে ফেরান তোরেস গোল করলেও বার্সার উল্লাস থামিয়ে দেন রেফারি। প্রথমার্ধে গোলের জন্য আটটি শট নিয়ে কেবল একটি লক্ষ্যে রাখতে পারে বার্সেলোনা। ভায়োকানোর এক শটের একটিই পরিণত হয় গোলে।

দ্বিতীয়ার্ধে বেশ কয়েকটি সুযোগ পেয়েও কাজে লাগাতে পারেনি জাভির দল। ৫৮তম মিনিটে আলবার শট প্রতিপক্ষ ডিফেন্ডারের গা ছুঁয়ে ক্রসবারের ওপর দিয়ে যায়। ৮৯ মিনিটে গাভিকে ডি-বক্সে ফেলে দেন ভায়োকানোর এক ডিফেন্ডার। পেনাল্টির আবেদনের আগেই অফসাইডের বাঁশি বাজান রেফারি।

যোগ করা সময়েও আর কোনো গোল না হওয়ায় হারের হতাশা নিয়ে মাঠ ছাড়ে জাভির দল। এই হারে শিরোপার দৌড় থেকে ছিটকেই পড়লো বার্সেলোনা। ৩৩ ম্যাচে বার্সেলোনার পয়েন্ট ৬৩। সমান ম্যাচে রিয়ালের পয়েন্ট ৭৮। আর মাত্র ১ পয়েন্ট পেলেই শিরোপা জয়ের উৎসবে মেতে উঠবে রিয়াল।

সব ধরনের প্রতিযোগিতা মিলিয়ে কাম্প ন্যু’তে টানা তিন পরাজয়ের স্বাদে পেল বার্সেলোনা। প্রথমে ইউরোপা লিগের কোয়ার্টার-ফাইনালের দ্বিতীয় লেগে আইনট্রাখট ফ্রাঙ্কফুর্ট, এরপর লিগে কাদিস এবং সবশেষ ভায়োকানোর বিপক্ষে হারলো তারা। ক্লাব ইতিহাসে সবশেষ ১৯৯৮ সালে এমন অভিজ্ঞতা হয়েছিল তাদের।

স্পোর্টসমেইল২৪/এএইচবি



শেয়ার করুন :


আরও পড়ুন

আবারও বিশ্বরেকর্ড গড়লো ক্যাম্প ন্যু

আবারও বিশ্বরেকর্ড গড়লো ক্যাম্প ন্যু

ঘরের মাঠে কাদিজের কাছে পরাজিত বার্সেলোনা

ঘরের মাঠে কাদিজের কাছে পরাজিত বার্সেলোনা

বার্সেলোনাকে বিদায় দিয়ে সেমিতে আইনট্রাখট ফ্রাঙ্কফুর্ট

বার্সেলোনাকে বিদায় দিয়ে সেমিতে আইনট্রাখট ফ্রাঙ্কফুর্ট

লেভানডোভস্কির বার্সেলোনায় যোগ দেওয়া নিশ্চিত!

লেভানডোভস্কির বার্সেলোনায় যোগ দেওয়া নিশ্চিত!