ক্লপের লিভারপুলকে ‘ইতিহাসে সেরা’ মানছেন জেরার্ড

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৮:২৯ পিএম, ১০ মে ২০২২
ক্লপের লিভারপুলকে ‘ইতিহাসে সেরা’ মানছেন জেরার্ড

লিভারপুলের কোচ হয়ে আসার পর থেকেই একের পর এক সাফল্যে ভাসছেন ইয়ুর্গেন ক্লপ। কোচ হয়ে এসেই ৩০ বছর পর অলরেডদের লিগ শিরোপা জিতিয়েছেন এই জার্মান কোচ। লিভারপুলের কিংবদন্তী ফুটবলার স্টিভেন জেরার্ড ক্লপের এই দলকেই লিভারপুল ইতিহাসের সেরা দল হিসেবে আখ্যায়িত করেছেন। 

ফুটবল ছেড়ে এখন কোচিং পেশায় যোগ দিয়েছেন লিভারপুলের সাবেক ফুটবলার স্টিভেন জেরার্ড। বর্তমানে ইংলিশ প্রিমিয়ার লিগের (ইপিএল) দল অ্যাস্টন ভিলার প্রধান কোচের দায়িত্বে রয়েছেন তিনি। 

ইপিএলের চলতি মৌসুমে শিরোপা লড়াইয়ে ম্যানচেস্টার সিটির সাথে সমানে লড়াই করছিল লিভারপুল। কিন্তু টটেনহামের সাথে ড্র করে শিরোপা দৌড়ে সিটির সাথে কিছুটা পিছনে পড়ে গেছে অলরেডরা। তবুও হাল ছাড়তে রাজি নন লিভারপুল বস ক্লপ। ম্যানসিটি পা হড়কালে সুযোগ আসতেও পারে লিভারপুলের সামনে।

এজন্য অ্যাস্টন ভিলার বিপক্ষে লিভারপুলের ম্যাচ খুবই গুরুত্বপূর্ণ। এই ম্যাচে জয় ছাড়া অন্য যে কোন ফলাফল শিরোপা দৌড় থেকে পাকাপাকি ভাবে লিভারপুলকে ছিটকে দিতে পারে।

লিভারপুলের মুখোমুখি হওয়ার আগে সংবাদ সম্মেলনে কথা বলেছেন অ্যাস্টন ভিলার কোচ স্টিভেন জেরার্ড। নিজের সাবেক ক্লাবের বিপক্ষে কোচ হিসেবে মুখোমুখি হওয়ার আগে লিভারপুলের কোচ ও বর্তমান দলকে প্রশংসায় ভাসান জেরার্ড। 

জেরার্ড বলেন, “খেলাটি যেভাবে বদলে গেছে, এটা (আগের চেয়ে) গতিময় হয়ে গেছে। আমি মনে করি, আমরা সম্ভবত লিভারপুলের ইতিহাসের সেরা দলটি দেখছি। এটা বর্তমান দলের গতি, মানসিকতা এবং লড়াকু মানসিকতার কারণে।”

লিভারপুলের ইতিহাসের অন্যতম সেরা ফুটবলার স্টিভেন জেরার্ড। তবে লিভারপুল ইতিহাসে বাকি সব দলগুলোকে বিবেচনা করে বর্তমান দলটাকেই সেরা বলে মানছেন তিনি। স্টিভেন জেরার্ড আরও বলেন, “লিভারপুলের আগের দলগুলোকে সম্মান করেই আমি এটা বলছি, কারণ আমি বড় হয়েছি তাদের খেলা দেখেই। ইউরোপিয়ান কাপজয়ী, একের পর এক লিগের শিরোপা জয়ী দলগুলোকে দেখেই আমি বেড়ে উঠেছি। আমি ভালো করেই জানি যে তাদের (লিভারপুলের) আগেও বিশ্বমানের খেলোয়াড়, কোচ ও দল ছিল।”

ইপিএলের চলতি মৌসুমে ৩৫ ম্যাচে ২৫ জয় ও ২ হারে ৩ পয়েন্ট নিয়ে ২য় স্থানে রয়েছে লিভারপুল। অন্যদিকে ৩৫ ম্যাচে ১৩ জয় ও ১৭ হারে ১১ নম্বরে জায়গা হয়েছে  অ্যাস্টন ভিলার। এছাড়া সমান ৩৫ ম্যাচে ৮৬ পয়েন্ট নিয়ে শিরোপার খুব কাছে রয়েছে ম্যানচেস্টার সিটি।

স্পোর্টসমেইল/এসকেডি/পিপিআর


শেয়ার করুন :