ডিপিএলে নতুন কেলেঙ্কারি, নারী আম্পায়ারের অধীনে খেলতে অনীহা

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৫:৫৪ পিএম, ২৭ এপ্রিল ২০২৪
ডিপিএলে নতুন কেলেঙ্কারি, নারী আম্পায়ারের অধীনে খেলতে অনীহা

ওই ম্যাচটিতে দায়িত্ব পালন করেন সাথিরা জাকির জেসি, ছবি : সংগৃহীত

ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগে (ডিপিএল) বিতর্কের শেষ নেই। আম্পায়ারদের সিদ্ধান্ত নিয়ে প্রায়ই অসন্তোষ প্রকাশ করেন মাঠের ক্রিকেটাররা। এবার যা জানা গেল তা দেশের ক্রিকেট নতুন কেলেঙ্কারি। ডিপিএলের ম্যাচে নারী আম্পায়ারের অধিনে খেলতে আপত্তি তুলেছে দুটি ক্লাব।

মিরপুরে বৃহস্পতিবার (২৫ এপ্রিল) প্রাইম ব্যাংক এবং মোহামেডানের সুপার লিগের ম্যাচে মনিরুজ্জামানের সঙ্গে ফিল্ড আম্পায়ার হিসেবে ছিলেন সাথিরা জাকির জেসি। ওই ম্যাচে এমন বিতর্ক সৃষ্টি হয়।

ম্যাচটিতে নারী আম্পায়ারের পরিবর্তন চেয়ে আম্পায়ারার্স কমিটির চেয়ারম্যানকে ফোনও করা হয়েছিল। যে কারণে নির্ধারিত সময়ে শুরু করা যায়নি ম্যাচ। ১৫ মিনিট পর ম্যাচটি শুরু হয়েছিল।

ওই ঘটনা নিয়ে আম্পায়ার্স কমিটির চেয়ারম্যান ইফতেখার আহমেদ মিঠু সাংবাদ মাধ্যমকে বলেছেন, “তারা (প্রাইম ব্যাংক এবং মোহামেডান) বিষয়টি নিয়ে অভিযোগ জানিয়েছিল, কিন্তু পরে মেনে নিয়েছে। তিনি (সাথিরা জাকির জেসি) একজন আইসিসির অফিশিয়াল আন্তর্জাতিক আম্পায়ার। তাকে যেহেতু দায়িত্ব দেওয়া হয়েছে, অবশ্যই মূল্যায়ন করে দেওয়া হয়েছে। এখন এটা না মানলে তো আমরা বৈষম্য করছি।”

ম্যাচটিতে আম্পায়ারা বিতর্ক ছাড়াও একটি ক্যাচ নিয়েও তৈরি হয়েছে বিতর্ক। ব্যাটার মুশফিকের বল বাউন্ডারিতে কাছে আবু হায়দার রনি ক্যাচ নেন। তবে পরে দেখা যায় রনির পা বাউন্ডারির রশিতে লেগেছিল। বিষয়টি নিয়ে মুশফিকও সামাজিক মাধ্যমে প্রতিক্রিয়া জানিয়েছেন।

ম্যাচটিতে ৩৩ রানে জয় পেয়েছে মহামেডান। প্রথমে ব্যাট করে ৬ উইকেটে ৩১৭ রানের সংগ্রহ গড়েছিল তারা। জবাবে ৭ বল বাকি থাকতেই ২৮৪ রানে গুটিয়ে যায় প্রাইম ব্যাংক ক্রিকেট ক্লাব।


বিষয়ঃ

শেয়ার করুন :