সেল্টা বাধা পেরিয়ে সুপার কাপের পথে বার্সেলোনা

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৯:৪৫ এএম, ১১ মে ২০২২
সেল্টা বাধা পেরিয়ে সুপার কাপের পথে বার্সেলোনা

বার্সেলোনার কাছে সেল্টা ভিগো এক অপয়া দল। আগের দুইবারের দেখায় তাদের সঙ্গে প্রথমবার হার ও সবশেষ ম্যাচে ড্র করে পয়েন্ট খুইয়েছিল জাভি হার্নান্দেজের দল। এবারও সেই শঙ্কাটা ছিল। তবে সব উড়িয়ে দিয়ে ৩-১ গোলের জয়ে স্প্যানিশ সুপার কাপের পথে আরও একধাপ এগিয়ে গেল কাতালানরা।

বাংলাদেশ সময় মঙ্গলবার (১০ মে) রাতে ঘরের মাঠে ম্যাচের শুরুতেই সেল্টাকে চেপে ধরে জাভির দল। তবে ম্যাচে গোলের প্রথমটা সুযোগটা পায় সেল্টাই। চতুর্দশ মিনিটে মার্ক আন্দ্রে টের স্টেগানকে একা পেয়েও গোল করতে পারেনি ইয়াগো আসপাস। তার মুখের খাবার কেড়ে নেন রোনাল্ড আরাহো।

এরপর আক্রমণ ও প্রতি আক্রমণে জমে ওঠে লড়াই। তবে গোলের সুযোগ পাচ্ছিল না কেউ। অবশেষে ম্যাচের ৩০ মিনিটের সময় এগিয়ে যায় বার্সা। মাঝমাঠে বল পেয়ে দুই জনকে কাটিয়ে দ্রুত গতিতে ডি-বক্সে চলে যান উসমান দেম্বেলে। চমৎকার কাট ব্যাকে বল বাড়ান ডিপাইকে। বাকি কাজটা সারেন ডাচ তারকা।

বিরতির আগে ব্যবধান দ্বিগুণ করে স্কোর নিরাপদ রেখে বিরতিতে যায় বার্সা। ৪১ মিনিটের মাথায় ডি-বক্স থেকে ডিপাইয়ের দুর্বল ক্রস বুঝতে পারেননি সেল্টার মেক্সিকান ডিফেন্ডার নেস্তর আরাউহো। এই সুযোগে ব্যবধান ২-০ করেন কাছাকাছিই থাকা পিয়েরে এমিরিক অবামেয়াং।

দ্বিতীয়ার্ধের শুরুতেই আবারও দৃশ্যপটে বার্সা। এবারও গোলের কারিগর দেম্বেলে। ৪৮ মিনিটে ডানদিক থেকে বল পায়ে ডি-বক্সে ঢুকে অরক্ষিত অবামেয়াংকে বল বাড়ান ফরাসি তারকা। পেনাল্টি স্পটের কাছ থেকে বাকি কাজ সারেন গ্যাবনিজ ফরোয়ার্ড।

তিন গোলে এগিয়ে থেকে কিছুটা রিলাক্স হয়ে খেলতে থাকে বার্সা। এই সুযোগেই ব্যবধান কমিয়ে আনে সেল্টা। ৫০ মিনিটের মাথায় বার্সেলোনার ডিফেন্ডারদের দৃষ্টিকটু ভুলে গোল মুখে গালহার্দোর পাস পেয়ে অনায়াসে জাল কাঁপিয়ে দেন আসপাস। খুব বেশি কিছু করার ছিল না টের স্টেগানের।

এরপরেই ঘটে যায় বিরাট দুর্ঘটনা। বলে হেড করার সময় মাথায় আঘাত পান গাভি ও আরাহো। শুরুতে তেমন কিছু মনে না হলেও খানিকবাদেই মাঠেই লুটিয়ে পড়েন উরুগুয়ের ডিফেন্ডার। পরে অ্যাম্বুলেন্সে করে প্রথমে মাঠের বাইরে, পরে হাসপাতালে নিয়ে যাওয়া হয় আরাহোকে।

বাকি সময়ে আক্রমণের দেখা মিললেও গোলের দেখা পায়নি কোনো দলই। ফলে ৩-১ গোলের জয় নিয়ে মাঠ ছাড়ে বার্সা। এই জয়ে চার দলের স্প্যানিশ সুপার কাপে খেলার পথটা আরও সুগম হলো তাদের। ৩৬ ম্যাচে ৭২ পয়েন্ট নিয়ে দুই নম্বর জায়গাটা আরও শক্ত করলো জাভির দল।

স্পোর্টসমেইল২৪/এএইচবি


শেয়ার করুন :


আরও পড়ুন

দলবদলের বাজারে ৯ জনকে ছেড়ে দিচ্ছে বার্সেলোনা

দলবদলের বাজারে ৯ জনকে ছেড়ে দিচ্ছে বার্সেলোনা

গার্দিওয়ালার কপালে চিন্তার ভাজ, ইনজুরিতে তিন ডিফেন্ডার

গার্দিওয়ালার কপালে চিন্তার ভাজ, ইনজুরিতে তিন ডিফেন্ডার

কৌতিনহোকে রেখে দিতে চায় অ্যাস্টন ভিলা

কৌতিনহোকে রেখে দিতে চায় অ্যাস্টন ভিলা

নিউক্যাসলকে উড়িয়ে লিভারপুলের দুশ্চিন্তা বাড়ালো সিটি

নিউক্যাসলকে উড়িয়ে লিভারপুলের দুশ্চিন্তা বাড়ালো সিটি