রাশিয়া বিশ্বকাপে দৃষ্টি কাড়বেন যারা, শীর্ষে রোনালদো

স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ১১:০৫ এএম, ১৮ মে ২০১৮
রাশিয়া বিশ্বকাপে দৃষ্টি কাড়বেন যারা, শীর্ষে রোনালদো

ফিফা বিশ্বকাপের ২১তম আসর বসছে এবার রাশিয়ায়। ফুটবলের এ সবচেয়ে বড় ও জনপ্রিয় আসরকে কেন্দ্র করে উত্তাল ফুটবল বিশ্ব। তেমনি রাশিয়া বিশ্বকাপকে সামনে রেখে শীর্ষ ৫০ খেলোয়াড়ের একটি তালিকা প্রণয়ন করেছে যুক্তরাষ্ট্রের জনপ্রিয় সংবাদ মাধ্যম ইউএসএ টুডে

তালিকায় মেসি-নেইমারদের হারিয়ে প্রথম স্থানে জায়গা করে নিয়েছেন রিয়াল মাদ্রিদের পর্তুগাল সুপার স্টার ক্রিস্টিয়ানো রোনালদো। সংবাদ মাধ্যমটি বলছে তালিকাভুক্ত এসব খেলোয়াড় আসন্ন বিশ্বকাপে দর্শকদের দৃষ্টি আকর্ষণ করবে।

১. ক্রিস্টিয়ানো রোনালদো, পর্তুগাল : পর্তুগালকে ইউরো ২০১৬ আসরের খেতাব এনে দেয়া এই ফুটবল তারকা আসন্ন রাশিয়া বিশ্বকাপেও দুর্দান্ত দক্ষতা প্রদর্শন করতে পারেন। তার মধ্যে গোল করার যে আগ্রাসী প্রবণতা রয়েছে তাতে জ্বলে পুড়ে ছাই হতে পারে যে কোন প্রতিপক্ষ।

২. লিওনেল মেসি, আর্জেন্টিনা : যেকোন দলের রক্ষণ ভাগের জন্য ভয়ঙ্কর হুমকি হিসেবে আবির্ভুত হতে পারেন লিওনেল মেসি। তবে আর্জেন্টিনা জাতীয় দলের হয়ে এখনো বড় কোন শিরোপা অর্জন করতে পারেননি বার্সেলোনার এ ফুটবল তারকা।

৩. মোহাম্মদ সালাহ, মিশর : মিশরীয় এই ফুটবল সেনসেশন ইংলিশ প্রিমিয়ার লিগ কাঁপাচ্ছেন লিভারপুলের হয়ে। জীবনী শক্তিতে ভরপুর এই ফুটবল তারকা ইতোমধ্যে জিতে নিয়েছেন ইংলিশ ফুটবলের বেশ ক’টি ব্যক্তিগত পুরস্কার।

৪. কেভিন ডি ব্রুইয়ান, বেলজিয়াম : একটি দলের জন্য তিনি হচ্ছেন সেরা সংগঠক ও সৃষ্টিশীল খেলোয়াড়। তার মত বিচক্ষণ খেলোয়াড় এ বিশ্বে বিরল।

৫. নেইমার, ব্রাজিল : নেইমারকে নিয়ে মাতামাতির শেষ নেই বিশ্ব ফুটবল অঙ্গনে। বিশ্বের এই সবচেয়ে দামী খেলোয়াড় ইনজুরিতে পড়েছেন গত ফেব্রুয়ারিতে। পায়ের গোঁড়লেতে গুরুত্বপূর্ণ অস্ত্রোপাচার শেষে তিনি এখন মাঠে ফের প্রস্তুতি নিচ্ছেন।

৬. লুকা মড্রিচ, ক্রোয়েশিয়া : সম্প্রতি তিনি মেজর সকার লিগে (এমএলএস) যোগ দেয়ার ইঙ্গিত দিয়েছেন। আসন্ন বিশ্বকাপে আলো ছড়ানো খেলোয়াড়দের মধ্যে যে তিনি এগিয়ে থাকবেন সে বিষয়ে কোন সন্দেহ নেই।

৭. টনি ক্রুস, জার্মানি : বর্তমান চ্যাম্পিয়ন দলে তিনি হচ্ছেন হৃদস্পন্দন। ২৮ বছরে পার রাখলেও দিন দিন তিনি আরও ক্ষুরধার হচ্ছেন।

৮. পাওলো দিবালা, আর্জেন্টিনা : দু’টি বড় মৌসুম শেষ করে আসা এই তারকাকে ঘিরেই আর্জেন্টিনার আগামী দিনের স্বপ্ন।

৯. এনগলো কন্টে, ফ্রান্স : বর্তমানে তিনিই হচ্ছেন বিশ্বের সেরা রক্ষনাত্মক মিডফিল্ডার। ফ্রান্সের বিশ্বকাপ শিরোপা স্বপ্ন রচয়িতাদের মধ্যে তিনি অন্যতম।

১০. এ্যান্টনি গ্রিজম্যান, ফ্রান্স : খুবই ক্ষীপ্র এবং ভয়ঙ্কর ফিনিশার এই ফুটবল তারকা প্রতিটি মুহূর্তেই প্রমাণ করে চলেছেন নিজেকে। সর্বশেষ তার জোড়া গোলে অ্যাটলেটিকো মাদ্রিদ লাভ করেছে ইউরোপা শিরোপা। ২০১৬ ইউরো আসরেও সর্বোচ্চ গোলদাতার পুরস্কার লাভ করেছেন গ্রিজম্যান।

৫০ জনের তালিকায় বাকি ৪০ জনের মধ্যে রয়েছেন যথাক্রমে- লুইস সুয়ারেজ, উরুগুয়ে; হ্যারি কেন, ইংল্যান্ড; কিলিয়ান এমবাপে, ফ্রান্স; রবার্ট লিওয়ানদোস্কি, পোল্যান্ড; সার্জিও এগুয়েইরো, আর্জেন্টিনা; এডেন হ্যাজার্ড, বেলজিয়াম; আন্দ্রেস ইনিয়েস্তা, স্পেন; মার্ক-আন্দ্রে টার স্টেগান, জার্মানি; সার্জিও রামোস, স্পেন; পল পগবা, ফ্রান্স; ডেভিড ডি গিয়া, স্পেন; মার্সেলো, ব্রাজিল; ক্রিস্টিয়ান এরিকসেন, ডেনমার্ক; দ্রিস মার্টেনস, বেলজিয়াম।

ফিলিপ কুটিনহো, ব্রাজিল; এডিনসন কাভানি, উরুগুয়ে; গ্যাব্রিয়ের জেসুস, ব্রাজিল; ডেভিড সিলভা, স্পেন; টিমো ওয়ার্নার, জার্মানি; এমিল ফর্সবার্গ, সুইডেন; ইসকো, স্পেন; ডেলে আলি, ইংল্যান্ড; গঞ্জালো হিগুইন, আর্জেন্টিনা; ইভান রাকিটিচ, ক্রোয়েশিয়া; থিবাত কর্টুুইজ, বেলজিয়াম; মেসুত ওজিল, জার্মানি; জেরার্ড পিকে, স্পেন; সার্জিও বাসকুয়েটস, স্পেন; রাদামেল ফ্যালকাও, কলাম্বিয়া; হামেস রদ্রিগুয়েজ, কলাম্বিয়া; কাইলর নাভাস, কোস্টারিকাভ

সাদিও মানে, সেনেগাল; রোমেলো লুকাকু, বেলজিয়াম; সন হিউং-মিন, দক্ষিণ কোরিয়া; জোসুয়া কিমিচ, জার্মানি; বার্নাড সিলভা, পর্তুগাল; মারিয়ো মানজুকিভিচ, ক্রোয়েশিয়া; ম্যাটস হুমেলস, জার্মানি; ইগর আকিনফিভ, রাশিয়া; লেরয় সেন, জার্মানি।


শেয়ার করুন :


আরও পড়ুন

বিশ্বকাপে আর্জেন্টিনার প্রাথমিক দলে লো চেলসো, ইকার্ডি

বিশ্বকাপে আর্জেন্টিনার প্রাথমিক দলে লো চেলসো, ইকার্ডি

নেইমারকে রেখেই বিশ্বকাপে ২৩ জনের ব্রাজিল দল

নেইমারকে রেখেই বিশ্বকাপে ২৩ জনের ব্রাজিল দল

রাশিয়া বিশ্বকাপ পরিচালনায় ৪৬ দেশের রেফারি

রাশিয়া বিশ্বকাপ পরিচালনায় ৪৬ দেশের রেফারি

রাশিয়া বিশ্বকাপে কতটুকু প্রস্তুত পাঁচ ফেভারিট দল

রাশিয়া বিশ্বকাপে কতটুকু প্রস্তুত পাঁচ ফেভারিট দল