বুফনকে চায় পিএসজি

স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০৯:৪০ পিএম, ১৯ মে ২০১৮
বুফনকে চায় পিএসজি

জুভেন্টাসের বিদায়ী অধিনায়ক গিয়ানলুইজি বফুনকে দুই বছরের চুক্তির প্রস্তাব দিয়েছে ফ্রেঞ্চ লিগ ওয়ান চ্যাম্পিয়ন প্যারিস সেইন্ট-জার্মেই (পিএসজি)। ফ্রেঞ্চ ক্লাবটির ঘনিষ্ট এক সূত্র ইএসপিএন এফসি’কে এ তথ্য নিশ্চিত করেছে।

মৌসুমের শেষে জুভেন্টাস ছাড়ার ঘোষণা দিয়েছেন অভিজ্ঞ গোলরক্ষক বুফন। কিন্তু অবসরের কোন পরিকল্পনার কথা তিনি এখনো প্রকাশ করেননি।

সূত্রটি জানিয়েছে, ৪০ বছর বয়সী এ গোলরক্ষকের জন্য পিএসজি দুই বছরের চুক্তির প্রস্তাব দিয়েছে। পিএসজি আশা করে বুফন তার ফুটবলীয় ক্যারিয়ার চালিয়ে যাবে। ইতোমধ্যেই পিএসজিতে গোলরক্ষক হিসেবে আছেন আলফোনসে আরেওলা ও কেভিন ট্র্যাপ। কিন্তু দলের স্পোর্টিং ডাইরেক্টর আনটেরো হেনরিক ও নতুন কোচ থমাস টাচেল এই পজিশনটি আরও শক্তিশালী করার ইঙ্গিত দিয়েছেন।

এবারের গ্রীষ্মে ট্র্যাপের দলত্যাগ করার বিষয়টি প্রায় নিশ্চিত। অন্যদিকে পিএসজি একাডেমি থেকে ডিগ্রিপ্রাপ্ত আরেওলা পার্ক ডি প্রিন্সেসেই থেকে যাবেন। অভিজ্ঞতার নিরিখেই বুফনকে দলে রাখা হবে বলে ইঙ্গিত পাওয়া গেছে। হেনরিক ও টাচেল বিশ্বাস করেন দীর্ঘমেয়াদে পিএসজির এক নম্বর গোলরক্ষক হিসেবে আরেওলাই প্রথম পছন্দ ছিল। কিন্তু এবারের মৌসুমে ২৫ বছর বয়সী এ ফ্রেঞ্চ গোলরক্ষক তেমন কোন উন্নতি দেখাতে পারেনি। এ ক্ষেত্রে বুফনই হতে পারেন তাদের সঠিক মেন্টর। অভিজ্ঞ এই ইতালিয়ানের কাছ থেকে আরেওলা অনেক কিছু শিক্ষা নিতে পারেন।

এদিকে সূত্রটি আরও জানিয়েছে, বুফন ছাড়াও এসি মিলানের গিয়ানলুইজি ডোনারুম্মা ও এ্যাথলেটিকো মাদ্রিদের ইয়ান ওবলাকের দিকেও দৃষ্টি দিয়েছে পিএসজি। তবে সবার থেকেই এগিয়ে আছেন বুফন। বুফনের এজেন্ট সিলভানো মার্টিনাও কয়েকটি লোভনীয় প্রস্তাব পাবার বিষয়টি নিশ্চিত করেছেন।

স্থানীয় রেডিও স্টোর্প্টিভায় মার্টিনা বলেছেন, ‘বুফনের জন্য কয়েকটি ক্লাবের পক্ষ থেকে প্রস্তাব এসেছে। এর মধ্যে মাঠ ও মাঠের বাইরে দুই ধরনের প্রস্তাবই আছে। কিন্তু সে এ ব্যাপারে এখনো কোন সিদ্ধান্ত নেয়নি। এ ব্যাপারে গিগি এখনই কিছু বলতে চাইছে না। সে কারণে আমিও মনে করি এখন এ ব্যাপারে কিছু না বালাই ভালো।’


শেয়ার করুন :


আরও পড়ুন

ম্যানসিটিতে চুক্তির মেয়াদ বাড়ালেন গার্দিওলা

ম্যানসিটিতে চুক্তির মেয়াদ বাড়ালেন গার্দিওলা

বিশ্বকাপে আর্জেন্টিনার প্রাথমিক দলে লো চেলসো, ইকার্ডি

বিশ্বকাপে আর্জেন্টিনার প্রাথমিক দলে লো চেলসো, ইকার্ডি

রাশিয়া বিশ্বকাপে দৃষ্টি কাড়বেন যারা, শীর্ষে রোনালদো

রাশিয়া বিশ্বকাপে দৃষ্টি কাড়বেন যারা, শীর্ষে রোনালদো

নেইমারদের কোচ হলেন থমাস টাচেল

নেইমারদের কোচ হলেন থমাস টাচেল