লিভারপুল-রিয়াল ম্যাচে মাঠের বাইরের ঘটনায় তদন্ত করবে উয়েফা

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৩:৩৮ পিএম, ৩১ মে ২০২২
লিভারপুল-রিয়াল ম্যাচে মাঠের বাইরের ঘটনায় তদন্ত করবে উয়েফা

প্যারিসে উয়েফা চ্যাম্পিয়নস লিগের ফাইনাল শুরুর আগে মাঠের বাইরে তৈরি হওয়া উত্তেজনা। এই ঘটনায় দর্শকরা মাঠে সঠিক সময়ে প্রবেশ করতে না পারায় ৩৬ মিনিট দেরিতে শুরু হয়েছিল রিয়াল মাদ্রিদ-লিভারপুল মহারণ। মাঠের বাইরের এসব ঘটনায় স্বাধীন তদন্ত কমিশন গঠন করেছে ইউরোপিয়ান ফুটবলের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা উয়েফা।

শনিবার (২৮ মে) প্যারিসের স্তাদে দি ফ্রান্সে মুখোমুখি হয়েছিল রিয়াল মাদ্রিদ ও লিভারপুল। এই ম্যাচের আগে মাঠের বাইরে তৈরি হওয়া উত্তেজনার কারণে নির্ধারিত সময়ের ৩৬ মিনিট পর শুরু হয় খেলা। মাঠের বাইরের এই ঘটনায় লিভারপুল সমর্থকদের দায়ী করেছেন ফরাসি ক্রীড়ামন্ত্রী।

লিভারপুল সমর্থকদের দায়ী করে তিনি বলেন, ৩০ থেকে ৪০ হাজার অলরেড সমর্থক ভুয়া টিকিট নিয়ে স্টেডিয়ামের গেটে এসেছিল। তাদের কারণে আসল টিকিটধারীদের সঠিক সময়ে মাঠে ঢোকানো সম্ভব হয়নি এবং ভুয়া টিকিটধারীদের সরাতে পুলিশ টিয়ার গ্যাস নিক্ষেপ করেছিল।

সমর্থকদের উপর হামলা এবং অব্যবস্থাপনার বিষয়ে তদন্ত করতে স্বাধীন কমিশন গঠন করা হবে বলেও জানিয়েছে উয়েফা। এক বিবৃতিতে উয়েফা জানায়, “এখানে প্রচুর ভুয়া টিকিট ছিল এবং তা পরীক্ষা করতে অতিরিক্ত সময় নিয়েছে স্তাদে দি ফ্রান্স এবং ফরাসি ফুটবল ফেডারেশন কর্তৃপক্ষ। ৭০ শতাংশ ভুয়া টিকিটধারী স্টেডিয়ামের গেটে এসেছিল। কিভাবে এতো ভুয়া টিকিট ছড়ালো তা নিয়েই তদন্ত করা হবে।”

একই বিবৃতিতে উয়েফা জানিয়েছে, ফ্রান্স ফুটবল কর্তৃপক্ষ মাত্র ৫০ শতাংশ টিকিটের সত্যতা যাচাই করতে পেরেছে। প্রায় ২ হাজার ৬শ টিকিট উয়েফা ভুয়া বলে নিশ্চিত করেছে।

ফ্রান্স ফুটবল ফেডারেশনের এই অক্ষমতা এবং সমর্থকদের উপর টিয়ারশেল নিক্ষেপের ঘটনাও তদন্ত করা হবে বলে জানিয়েছে উয়েফা।

স্পোর্টসমেইল২৪/পিপিআর



শেয়ার করুন :


আরও পড়ুন

চ্যাম্পিয়নস লিগে রিয়াল মাদ্রিদ  সেরা দল ছিল না: মেসি

চ্যাম্পিয়নস লিগে রিয়াল মাদ্রিদ সেরা দল ছিল না: মেসি

থিয়াগো ইউরোপের অন্যতম 'ওভাররেটেড' ফুটবলার

থিয়াগো ইউরোপের অন্যতম 'ওভাররেটেড' ফুটবলার

চ্যাম্পিয়নস লিগের সর্বশেষ ২৩ ফাইনালের নায়করা

চ্যাম্পিয়নস লিগের সর্বশেষ ২৩ ফাইনালের নায়করা

ফাইনালের ‌‘বিপদ নিয়ে’ সাংবাদিকের প্রশ্নে চটলেন টনি ক্রস!

ফাইনালের ‌‘বিপদ নিয়ে’ সাংবাদিকের প্রশ্নে চটলেন টনি ক্রস!