থিয়াগো ইউরোপের অন্যতম 'ওভাররেটেড' ফুটবলার

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৭:০৭ পিএম, ৩০ মে ২০২২
থিয়াগো ইউরোপের অন্যতম 'ওভাররেটেড' ফুটবলার

লিভারপুলের পরিকল্পনার অন্যতম গুরুত্বপূর্ণ অংশ স্প্যানিশ ফুটবলার থিয়াগো আল আলকানতারা। অ্যানফিল্ডে যাওয়ার পর থেকে অলরেডদের জার্সি গায়ে দারুণ পারফর্ম করে চলছেন তিনি। তবে পারফর্মেন্স করেও মন ভরাতে পারেনি লিভারপুলের সাবেক ফুটবলার ডায়েটমার হামানের। তার মতে, থিয়াগো ইউরোপের অন্যতম ‘ওভাররেটেড’ ফুটবলার।  

সদ্য শেষ হওয়া ফুটবল মৌসুমে সম্ভাব্য চারটি শিরোপা থেকে দুটি জিতেছে লিভারপুল। এফএ কাপ ও কারাবাও কাপ জিতলেও বাকি দুই শিরোপা হাতছোয়া দূর থেকে মিস করেছে ইয়ুর্গেন ক্লপের দল। 

প্রতিটি টুর্নামেন্টেই ফুটবল পায়ে লিভারপুলের মাঝ মাঠে ভরসা ছিলেন থিয়াগো। তবে তার এমন পারফর্মেন্সে মোটেও খুশি নন লিভারপুলের সাবেক ফুটবলার ডায়েটমার হামান। 

লিভারপুলের মাঝ মাঠের পারফর্মেন্স নিয়ে হামান বলেছেন, “লিভারপুল দলে আধুনিকায়ন প্রয়োজন। বিশেষ করে মাঝ মাঠে তাদের পরিবর্তন আনতে হবে।”

থিয়াগোকে ওভাররেটেড আখ্যা দেন জার্মানির সাবেক ফুটবলার বলেন, “আমি বুঝি না থিয়াগোকে ঘিরে এতো আলোড়ন কেন? আমার মতে সে (থিয়াগো) ইউরোপিয়ান ফুটবলে অন্যতম ‘ওভাররেটেড’ ফুটবলার। যখন দল ভালো অবস্থায় থাকে তখন তাকে পাওয়া যায়। কিন্তু দল যখন চাপে থাকে তখন আপনি তাকে খুঁজে পাবেন না।”

হামান লিভারপুল অধিনায়ক জর্ডান হেন্ডারসনকেও তুলোধনা করেছেন। বলেন, “হেন্ডারসন একজন শ্রমিক! তাদের (লিভারপুল) এমন একজন খেলোয়াড় প্রয়োজন যে পার্থক্য তৈরি করতে পারে।” 

শেষ হওয়া মৌসুমে সম্ভাব্য সমস্ত শিরোপা জয়ের লড়াইয়েই ছিল লিভারপুল। মাত্র এক পয়েন্টে ইংলিশ প্রিমিয়ার লিগে এবং চ্যাম্পিয়নস লিগের ফাইনালে হেরে শিরোপা হাতছাড়া করেছে তারা। শিরোপা ছাড়া বাকি সবমিলে দারুণ মৌসুম কাটিয়েছে অলরেডরা।

১৯৯৯ থেকে ২০০৬ সাল পর্যন্ত লিভারপুলের হয়ে খেলেছেন ডায়েটমার হামান। এ সময়ে অলরেডদের জার্সি গায়ে ১৯১ ম্যাচে মাঠে নেমেছেন এ জার্মান।

অন্যদিকে, থিয়াগো আলকানতারা ২০২০ সালে জার্মান ক্লাব বায়ার্ন মিউনিখ থেকে লিভারপুলে পাড়ি জমান। এখন পর্যন্ত লিভারপুলের হয়ে ৪৯ ম্যাচে মাঠে নেমেছেন তিনি। 

স্পোর্টসমেইল২৪/এসকেডি/আরএস


শেয়ার করুন :


আরও পড়ুন

পিএফএ’র বর্ষসেরা ফুটবলার মোহাম্মদ সালাহ

পিএফএ’র বর্ষসেরা ফুটবলার মোহাম্মদ সালাহ

ইউরোপের ক্লাবগুলোতে জমে উঠেছে দলবদলের বাজার

ইউরোপের ক্লাবগুলোতে জমে উঠেছে দলবদলের বাজার

লিভারপুলকে বিদায় জানাচ্ছেন মানে

লিভারপুলকে বিদায় জানাচ্ছেন মানে

২০২৩ ফাইনালের জন্যও সমর্থকদের হোটেল বুক করতে বলছেন ক্লপ

২০২৩ ফাইনালের জন্যও সমর্থকদের হোটেল বুক করতে বলছেন ক্লপ