ব্যক্তিগত সব অর্জনের বিনিময়ে হলেও আবারও ফাইনাল খেলতে চান সালাহ!

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০২:৩০ পিএম, ০৩ জুন ২০২২
ব্যক্তিগত সব অর্জনের বিনিময়ে হলেও আবারও ফাইনাল খেলতে চান সালাহ!

ক্লাব ফুটবলে অসাধারণ মৌসুম শেষ করেছেন লিভারপুলের ফুটবলার মোহাম্মদ সালাহ। সম্ভাব্য চারটি শিরোপা থেকে দুইটি জিতেছেন তিনি। ২০২১-২২ মৌসুম শেষে একাধিক ব্যক্তিগত পুরস্কারও ঢুকেছে সালাহর ঝুলিতে। তবুও খুশি নন এই মিশরিয়ান ফুটবলার।

চ্যাম্পিয়নস লিগটাই সালাহর মূল লক্ষ্য ছিল, সেটাই হাতছাড়া হয়েছে রিয়াল মাদ্রিদের কাছে। আক্ষেপের সুরে তিনি  বলছেন, চ্যাম্পিয়নস লিগের ফাইনাল ম্যাচ পুনরায় খেলার জন্য নিজের সব ব্যক্তিগত পুরষ্কার দিতেও রাজি।  

চ্যাম্পিয়নস লিগের ২০১৭-১৮ মৌসুমে রিয়াল মাদ্রিদের বিপক্ষে ফাইনালে হেরেছিল লিভারপুল। ফাইনালে শুরুতেই ইনজুরিতে মাঠ ছাড়তে হয়েছিল তাকে। অলরেড গোলরক্ষক ক্যারিয়াসের অদ্ভুত ভুলে সেবার শিরোপা খোয়াতে হয়েছিল তাদের। তাই সদ্য সমাপ্ত চ্যাম্পিয়নস লিগের ফাইনালে ওঠার পরই রিয়ালের বিপক্ষে প্রতিশোধের সুর ছিল তার কথায়। 

তবে ফাইনালে মোহাম্মদ সালাহর প্রতিশোধের মিশনে বাধা হয়ে দাড়িয়েছিলেন রিয়াল গোলরক্ষক থিবো কোর্তোয়া। রিয়াল মাদ্রিদের বিপক্ষে দুই ফাইনালে দুই গোলরক্ষকের কাছেই হারলো লিভারপুল। ২০১৭/১৮ মৌসুমে নিজেদের গোলরক্ষকের ভুল এবং ২০২১-২২ মৌসুমে প্রতিপক্ষ গোলরক্ষকের অতিমানবীয় পারফর্মেন্স। 

ফাইনালের হার যেন কিছুতেই মাথা থেকে যাচ্ছে না সালাহর। পুরো মৌসুমে বল পায়ে দারুণ ফর্মে ছিলেন সালাহ। দারুণ ফর্মে ব্যক্তিগত অর্জনের পাল্লাও ভারি হয়েছে মিশরিয়ান ফুটবলারের। একাধিক পুরষ্কার জিতেছেন তিনি।

ইংলিশ প্রিমিয়ার লিগে (ইপিএল) ২০২১-২২ মৌসুমে সর্বোচ্চ গোলদাতা ও গোলে সহায়তাকারীর পুরষ্কার জিতেছেন। এছাড়াও ফ্যানস প্লেয়ার অব দ্য ইয়ার অ্যাওয়ার্ড ও ফুটবল রাইটার্স অ্যাসোসিয়েশনের বিচারে বর্ষসেরা পুরুষ ফুটবলারের পুরস্কার পেয়েছেন তিনি।

এতসব ব্যক্তিগত পুরষ্কারেও মন ভরেনি তার। বরং এগুলোর বিনিময়ে চ্যাম্পিয়নস লিগ ফাইনাল পুনরায় হলে ভালো লাগতো তার। বলেন, “ফাইনালটি পুনরায় খেলার জন্য আমি সব ব্যক্তিগত পুরস্কার দিয়ে দিতাম, কিন্তু ফুটবলে তো এটা সম্ভব নয়। আমি ভাষায় প্রকাশ করতে পারব না, লিভারপুলে ট্রফিটি ফিরিয়ে আনতে আমাদের চাওয়া ছিল কতটা। কিন্তু শেষ পর্যন্ত আমরা তা পারিনি।”

লিভারপুলকে হতাশ করে রিয়ালের রেকর্ড ১৪তম শিরোপা

তবে ব্যক্তিগত পুরষ্কারের জন্য টুইটারে ক্রীড়া সাংবাদিক, ভক্ত এবং পুরষ্কার জয়ী বাছাইয়ে জড়িত প্রত্যেককে ধন্যবাদ জানিয়েছেন সালাহ।

দল হিসেবে লিভারপুল অসাধারণ একটা মৌসুম শেষ করেছে। এফ এ কাপ ও কারাবাও কাপের শিরোপা গিয়েছে অ্যানফিল্ডে। যদিও ইপিএলে মাত্র এক পয়েন্টের ব্যবধানে শিরোপা হাতছাড়া হওয়ার পর এক গোলের ব্যবধানে চ্যাম্পিয়ন লিগ ফাইনালে হার শেষটা বিষাদে পরিণত করেছে।

স্পোর্টসমেইল২৪/এসকেডি 


শেয়ার করুন :


আরও পড়ুন

মেসি আছে বলেই আমরা বিশ্বকাপের দাবিদার: মার্টিনেজ

মেসি আছে বলেই আমরা বিশ্বকাপের দাবিদার: মার্টিনেজ

স্কটল্যান্ডকে হারিয়ে বিশ্বকাপের পথে ইউক্রেন

স্কটল্যান্ডকে হারিয়ে বিশ্বকাপের পথে ইউক্রেন

ইতালিকে উড়িয়ে দিয়ে ফাইনালিসিমার মুকুট আর্জেন্টিনার

ইতালিকে উড়িয়ে দিয়ে ফাইনালিসিমার মুকুট আর্জেন্টিনার

বাংলাদেশে ফিফা বিশ্বকাপের ট্রফি দেখার সুযোগ করে দিচ্ছে কোকা-কোলা

বাংলাদেশে ফিফা বিশ্বকাপের ট্রফি দেখার সুযোগ করে দিচ্ছে কোকা-কোলা