বিশ্বকাপে সুযোগ না পাওয়ায় জুভেন্টাস ছেড়েছি: চিয়েলিন্নি

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৩:১৬ পিএম, ০৫ জুন ২০২২
বিশ্বকাপে সুযোগ না পাওয়ায় জুভেন্টাস ছেড়েছি: চিয়েলিন্নি

ইতালিয়ান ক্লাব জুভেন্টাসের সাথে ১৭ বছরের সম্পর্ক ছিন্ন করেছেন ডিফেন্ডার জর্জিও চিয়েলিন্নি। ইতালিয়ান সিরি ‘এ’ ছেড়ে মার্কিন মুলুকের ক্লাব লস অ্যাঞ্জেলস এফসিতে যোগ দিবেন। মার্কিন মুলুকে পাড়ি জমানোর আগে জানিয়েছেন, জাতীয় দলকে বিশ্বকাপে তুলতে না পারায় জুভেন্টাসকে বিদায় বলেছেন।

ক্লাব ক্যারিয়ারে দারুণ খেলা চিয়েলিন্নির বিশ্বকাপ ভাগ্য মোটেও ভালো না। দুইবার বিশ্বকাপে খেলার সুযোগ পেয়ে প্রত্যেকবারই গ্রুপ পর্ব বাদ পড়েছে তার দল। আর দুইবার তো বাছাই পর্বের বাঁধা পেরোতেই পারেনি চারবারের বিশ্বচ্যাম্পিয়নরা।

উয়েফা ইউরো জিতে ২০২২ কাতার বিশ্বকাপের বাছাইপর্ব পেরোতে না পারা ইতালি বেশ বড়সড় বিস্ময়ই তৈরি করেছিল। বাছাইপর্ব পেরোতে না পারার পরই চিয়েলিন্নি জানিয়েছিলেন নিজের ক্যারিয়ার নিয়ে নতুন করে ভাববেন।

২০২১-২২ মৌসুম শেষ হওয়ার আগেই জানিয়ে দিয়েছিলেন আন্তর্জাতিক ফুটবলকে বিদায় জানাবেন ও জুভেন্টাস ছেড়ে যাবেন। সেই সময় কারণ না জানালেও মৌসুম শেষে ঠিকই ক্লাব ছাড়ার কারণ জানিয়ে দিয়েছেন এই ডিফেন্ডার।

বিশ্বকাপে সুযোগ না পাওয়ায় ক্লাব ছাড়ার সিদ্ধান্ত জানিয়ে তিনি বলেন, “হ্যাঁ, আমি চেষ্টা করেছিলাম। চেয়েছিলাম আমার বিশ্বকাপ ভাগ্য বদল হোক। চেষ্টা করেছি কিন্তু শেষ পর্যন্ত তা হয়নি। এরপরেই আমি ক্লাব ছাড়ার সিদ্ধান্ত নিয়েছি।”

জুভেন্টাসের সাথে ১৭ বছরের সম্পর্ক শেষ করলেন চিয়েলিন্নি

২০১০ ও ২০১৪ বিশ্বকাপের গ্রুপ পর্ব থেকে বাদ পড়ার পর ২০১৮ ও ২০২২ বিশ্বকাপ জায়গা করে নিতে ব্যর্থ হয়েছে ইতালি। ২০১৮ রাশিয়া বিশ্বকাপের পর জাতীয় দল থেকে নিজেকে সরিয়ে নেওয়া উচিত ছিল বলেও মত তার।

বলেন, “২০১০ সালে আমরা সহজ গ্রুপে ছিলাম। ২০১৪-তে দারুণ শুরু করেও নিজেদের ভুলে হেরেছি। শুধু তাই নয়, আমাদের হারের জন্য অতিরিক্ত ভ্রমণ, সূচি ও গরমও দায়ী ছিল। আমি ভেবেছিলাম, রাশিয়ায় বিশ্বকাপ খেলে বিদায় জানাবো, কিন্তু তা হয়নি। তবুও আন্তর্জাতিক ফুটবলকে তখনই বিদায় বলার উচিত ছিল। আমি ভুল করেছি।”

ইতালির হয়ে জাতীয় দলে নিজেকে প্রমাণ করতে না পারলেও ইউরো শিরোপা জয়ের স্বাদ পেয়েছেন চিয়েলিন্নি। দলনেতা হিসেবে জিতেছেন এই টুর্নামেন্ট। অবশ্য আন্তর্জাতিক ক্যারিয়ারে আরও একটি শিরোপা জয়ের দোড়গোড়ায় ছিলেন। তবে আর্জেন্টিনার কাছে হেরে ইতালিকে ফাইনালিসিমা রানার্স আপ হয়েই সন্তুষ্ট থাকতে হয়।

স্পোর্টসমেইল২৪/পিপিআর


শেয়ার করুন :


আরও পড়ুন

পগবাকে দলে ভেড়াতে আত্মবিশ্বাসী জুভেন্টাস

পগবাকে দলে ভেড়াতে আত্মবিশ্বাসী জুভেন্টাস

শিরোপা জয়ে নতুন মৌসুমে আরও অভিজ্ঞ খেলোয়াড় চায় জুভেন্টাস

শিরোপা জয়ে নতুন মৌসুমে আরও অভিজ্ঞ খেলোয়াড় চায় জুভেন্টাস

পিএসজি ছেড়ে জুভেন্টাসে যোগ দিচ্ছেন দি মারিয়া

পিএসজি ছেড়ে জুভেন্টাসে যোগ দিচ্ছেন দি মারিয়া

জুভেন্টাসে ‘শেষ ম্যাচে’ দিবালার চোখে জল

জুভেন্টাসে ‘শেষ ম্যাচে’ দিবালার চোখে জল