জিদানের পিএসজির কোচ হওয়ার খবর ‘ভিত্তিহীন’

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০১:৪৯ পিএম, ১১ জুন ২০২২
জিদানের পিএসজির কোচ হওয়ার খবর ‘ভিত্তিহীন’

ইউরোপের ফুটবলে চলছে ছুটির মৌসুমে। ছুটির মাঝেই একটি সফরে কাতারে গিয়েছেন ফ্রান্স কিংবদন্তি জিনেদিন জিদান। তাতেই ফুটবল পাড়ায় গুঞ্জন উঠেছে, প্যারিস সেইন্ট জার্মেইয়ের (পিএসজি) কোচ হতেই কাতারে সফরে গিয়েছেন জিদান। কেননা, পিএসজির মালিক কাতারের আমির শেখ তামিম।

তবে অতি উৎসাহীদের দুইয়ে দুইয়ে চারের মিল স্রেফ উড়িয়ে দিয়েছেন জিদানের এজেন্ট অ্যালান মিগলিয়াসিও। তিনি জানিয়েছেন, জিদানের কাতার সফরের সঙ্গে পিএসজির কোচ হওয়ার কোন সম্পর্ক নেই। তিনি জানিয়েছেন, পিএসজির কারও সঙ্গেই কোনো কথা হয়নি তাদের।

স্প্যানিশ সংবাদপত্র মুন্দো দেপোর্তিভো, মার্কাসহ অনেক স্বনামধন্য গণমাধ্যমেই ছাপানো হয়েছে জিদানের কোচ হওয়ার খবর। তবে এসব খবরকে পুরোপুরি ভিত্তিহীন হিসেবে জানালেন জিদানের এজেন্ট।

ফিরাসি কিংবদন্তির কোচ হওয়ার ব্যাপারে অ্যালান ফরাসি সংবাদমাধ্যমে লা কুইপকে বলেন, ‘যেসব গুঞ্জন শোনা যাচ্ছে, সবগুলোই ভিত্তিহীন। এখন পর্যন্ত আমিই জিদানের একমাত্র প্রতিনিধি। আমি আপনাদের বলছি, আমি বা জিদান - কারও সঙ্গেই পিএসজি মালিকের সরাসরি যোগাযোগ হয়নি।’

কোচ হওয়া তো দুরের কথা, জিদানের সফর নিয়ে কাতার আমিরের কোনো আগ্রহ আছে কিনা কিংবা তিনি জানেন কিনা তা নিয়েও সংশয় প্রকাশ করেছেন অ্যালান। তিনি সোজাসাপটাই জানিয়েছেন, শেখ তামিম নিশ্চিতভাবেই সোশ্যাল মিডিয়া ও মিডিয়া দেখে কোনো সিদ্ধান্ত নেবেন না।

অ্যালান আরও বলেন, ‘আমার তো স্পষ্ট সংশয় আছে। নিশ্চিতভাবেই কাতারের আমি শেখ তামিম বিন হামাদ আল থানি সামাজিক যোগাযোগ মাধ্যম বা গণমাধ্যম দেখে নিজের কার্যক্রম সম্পন্ন করেন না। আমি জানি না তিনি আদৌ জিদানের কাতার সফর নিয়ে আগ্রহী কি না।’

কোচিং ক্যারিয়ারে দুই দফায় রিয়াল মাদ্রিদকে কোচিং করিয়েছেন জিনেদিন জিদান। এই সময় রিয়ালকে দুইটি লা লিগা ও তিনটি চ্যাম্পিয়নস লিগ শিরোপা জিতিয়েছেন তিনি। ২০২০-২১ মৌসুমের পর দায়িত্ব ছেড়ে দেওয়া জিদান এরপর আর কোনো ক্লাবের সাথে যুক্ত হননি।

ধারণা করা হচ্ছিলো, হয়তো ২০২২ কাতার বিশ্বকাপের পর ফ্রান্স দলের দায়িত্ব নিবেন তিনি। তবে সেই আশা বেশ আগেই নিভিয়ে দিয়েছেন ফরাসি ফুটবল ফেডারেশনের সভাপতি। বরং জিদানকে পিএসজির দায়িত্ব নিতে বলেছিলেন। একই কতাহ বলেছেন ফরাসি রাষ্ট্রপতি ইমানুয়েল ম্যাক্রো।

স্পোর্টসমেইল২৪/এএইচবি


শেয়ার করুন :


আরও পড়ুন

আবেগঘন চিঠিতে ম্যানইউকে বিদায় জানালেন মাতা

আবেগঘন চিঠিতে ম্যানইউকে বিদায় জানালেন মাতা

বিশ্বকাপ খেলতে আর কোনো বাধা নেই ইকুয়েডরের

বিশ্বকাপ খেলতে আর কোনো বাধা নেই ইকুয়েডরের

বদলি হিসেবে নেমে ফ্রান্সের ত্রাণকর্তা এমবাপে

বদলি হিসেবে নেমে ফ্রান্সের ত্রাণকর্তা এমবাপে

বাড়লো উইম্বলডনের প্রাইজমানি

বাড়লো উইম্বলডনের প্রাইজমানি