মেসি-নেইমার-এমবাপের গোলে পিএসজির বড় জয়

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৭:৫০ পিএম, ২৫ জুলাই ২০২২
মেসি-নেইমার-এমবাপের গোলে পিএসজির বড় জয়

প্রাক মৌসুম প্রস্তুতির তৃতীয় ম্যাচে গোলের দেখা পেয়েছেন ফরাসি ক্লাব প্যারিস সেন্ট জার্মেইনের (পিএসজি) তিন তারকা ফুটবলার নেইমার, কিলিয়ান এমবাপে ও লিওনেল মেসি। তিন তারকার গোলে জাপানি ক্লাব গ্যাম্বা ওসাকার বিপক্ষে ৬-২ গোলের জয় পেয়েছে পিএসজি।

ম্যাচের শুরু থেকেই জাপানি ক্লাব গ্যাম্বা ওসাকার বিপক্ষে আধিপত্য বিস্তার করে খেলা শুরু করে পিএসজি। ফলও পেয়ে যায় খুব দ্রুতই। ম্যাচের ২৬তম মিনিটে পাবলো সারাবিয়ার গোলে এগিয়ে যায় দলটি।

এর মিনিট চারেক পরে নেইমারকে ফাউল করে দলটির এক ডিফেন্ডার। ডি-বক্সে ফাউল হওয়ায় পেনাল্টির বাঁশি বাজাতে দেরি করেননি রেফারি। সেই পেনাল্টি থেকে দলের ব্যবধান দ্বিগুণ করেন নেইমার।

এর মিনিট তিনেক পরেই দারুণ এক গোলে পিএসজির বিপক্ষে গোল করে ব্যবধান কমান গ্যাম্বা ওসাকার কুরোকাওয়া। অবশ্য এই ব্যবধান খুব বেশি সময় ধরে রাখতে পারেনি জাপানি ক্লাবটি। 

মিনিট দুয়েক পরেই আবারও ব্যবধান বাড়ায় পিএসজি। নুনো মেন্ডেসের কোনাকুনি এক শটে গোল করে ব্যবধান বাড়িয়ে নেন।

এবার জাপানি ক্লাবটির বিপক্ষে গোল উৎসবে যোগ দেন মেসি। জটলার মধ্যে নেইমারের কাছ থেকে পাওয়া বল জালে জড়াতে মোটেও ভুল করেননি এই আর্জেন্টাইন তারকা। পিএসজি এগিয়ে যায় ৪-১ গোলে।

প্রথমার্ধে আর কোনো গোল না হওয়ায় ৪-১ ব্যবধানে এগিয়ে থেকেই বিরতিতে যায় পিএসজি। বিরতি থেকে ফিরে লিওনেল মেসি ম্যাচে নিজের দ্বিতীয় গোলের সুযোগ পেয়েছিলেন। কিন্তু তার নেওয়া শট বারের অনেক উপর দিয়ে গেলে আর গোলের দেখা পাননি তিনি।

মেসি গোলের দেখা না পেলেও পিএসজি অবশ্য থেমে ছিল না। ম্যাচের ৫৯তম মিনিটে প্রতিপক্ষ গোলরক্ষককে একা পেয়ে গোল করতে কোনো ভুল করেননি নেইমার। এতে ৫-১ গোলে এগিয়ে যায় ফরাসি ক্লাবটি।

এর মিনিট দশেক পরেই আবারও আক্রমণে উঠে ওসাকা। এবারও গোলের দেখা পায় তারা। হিরোতো ইয়ামামির গোলে ব্যবধান কমায় দলটি।

ম্যাচে নেইমার-মেসি গোল পাওয়ার পর পিএসজি সমর্থকদের আশা ছিল গোল করবেন এমবাপে। ম্যাচ শেষ হওয়ার চার মিনিট আগে সমর্থকদের সেই আশা পূর্ণ করেন এই ফরাসি তারকা। ডি-বক্সে ফাউলের শিকার হলে পিএসজি পেনাল্টি পায়। সেই সুযোগে স্কোরশিটে নিজের নাম তোলেন এমবাপে।

প্রাক মৌসুম প্রস্তুতির চার ম্যাচের সবগুলোতেই জয় পেল পিএসজি। এবার মৌসুমের শুরুতে মাঠে নামার অপেক্ষা। চলতি বছরের এক আগস্ট ফরাসি সুপার কাপের ম্যাচ দিয়ে নিজেদের মৌসুম শুরু করবে ক্লাবটি।

স্পোর্টসমেইল২৪/পিপিআর


শেয়ার করুন :


আরও পড়ুন

পিএসজির ডেরা ছাড়তে চান না নেইমার

পিএসজির ডেরা ছাড়তে চান না নেইমার

২০২৩ সালে মেসিকে বার্সেলোনায় চান জাভি

২০২৩ সালে মেসিকে বার্সেলোনায় চান জাভি

মেসিকে নিজেদের ডেরায় চায় ইন্টার মিয়ামি

মেসিকে নিজেদের ডেরায় চায় ইন্টার মিয়ামি

অবসর নিয়ে ফ্রান্স সভাপতির মন্তব্যে ক্ষুব্ধ এমবাপে

অবসর নিয়ে ফ্রান্স সভাপতির মন্তব্যে ক্ষুব্ধ এমবাপে