তিউনিশিয়াকে ৫-২ গোলে হারিয়ে শেষ ষোলোতে বেলজিয়াম

স্পোর্টস মেইল২৪ ডেস্ক
প্রকাশিত: ০৯:২৪ পিএম, ২৩ জুন ২০১৮
তিউনিশিয়াকে ৫-২ গোলে হারিয়ে শেষ ষোলোতে বেলজিয়াম

দুই স্ট্রাইকার এডেন হ্যাজার্ড ও রোমেলু লুকাকুর জোড়া গোলে ‘জি’ গ্রুপে নিজেদের দ্বিতীয় ম্যাচে বেলজিয়াম ৫-২ গোলের বড় ব্যবধানে হারালো তিউনিশিয়াকে। এ জয়ে রাশিয়া বিশ্বকাপের নক আউট পর্ব নিশ্চিত করল বেলজিয়াম। অনদিকে এ ম্যাচে হেরে বিশ্বকাপ থেকে বিদায় ঘণ্টা বাজলো তিউনিশিয়ার।

গ্রুপ পর্বে পানামার বিপক্ষে ৩-০ গোলে জয় দিয়ে এবারের বিশ্বকাপ শুরু করে বেলজিয়াম। অপর দিকে ইংল্যান্ডের কাছে শেষ মুহূর্তে গোল হজম করে ২-১ ব্যবধানে হেরে বিশ্বকাপ মিশন শুরু হয় তিউনিশিয়ার। মস্কোতে আজ দিনের প্রথম ম্যাচের ৬ মিনিটেই এগিয়ে যায় বেলজিয়াম। পেনাল্টি থেকে গোল করেন স্ট্রাইকার হ্যাজার্ড। ফলে ১-০ গোলে লিড নেয় বেলজিয়াম।

ইংল্যান্ডের বিপক্ষে তিউনিশিয়ার পারফরমেন্স চিন্তা করেই হয়তো দ্রুত ব্যবধান দ্বিগুণ করতে চেয়েছিল বেলজিয়াম। এরই ধারাবাহিকতায় ১৬ মিনিটে স্ট্রাইকার দ্রিস মার্টেন্সের পাস থেকে গোল করে দলকে ২-০ গোলের লিড এনে দেন আক্রমণভাগের আরেক খেলোয়াড় লুকাকু। এই নিয়ে চলতি বিশ্বকাপে তৃতীয় গোল করলেন ম্যানচেস্টার ইউনাইটেডের এই স্ট্রাইকার।

দু’গোলে পিছিয়ে পড়েও দমে যায়নি তিউনিশিয়া। ১৮ মিনিটে ব্যবধান কমিয়ে ফেলে তারা। স্ট্রাইকার ওয়াহাবি খাজরির ক্রস থেকে হেডে গোল করেন ডিফেন্ডার ডিলান ব্রুন গোল করে ম্যাচের ব্যবধান ২-১ করেন। এরপর বল দখলের লড়াই শুরু করে বেলজিয়াম ও তিউনিশিয়া। তাতে এগিয়েই ছিলো বেলজিয়াম।

বিরতির আগে আরও এক গোল করে বেলজিয়াম। প্রথমার্ধের ইনজুরি টাইমের তৃতীয় মিনিটে দলকে গোলের আনন্দে ভাসান দ্বিতীয় গোলের মালিক লুকাকু। এই গোলে বেলজিয়ামের হয়ে বিশ্বকাপে সর্বোচ্চ পাঁচটি গোলের রেকর্ড গড়লেন লুকাকু। চলতি বিশ্বকাপে এটি লুকাকুর চতুর্থ গোল। যার ফলে পর্তুগালের অধিনায়ক ক্রিশ্চিয়ানো রোনালদো সাথে যুগ্মভাবে সর্বোচ্চ গোলদাতায় রয়েছেন লুকাকু। লুকাকুর রেকর্ড গোলে ৩-১ গোলে এগিয়ে থেকে ম্যাচের বিরতিতে যায় বেলজিয়াম।

বিরতি থেকে ফিরেও গোলের স্বাদ নেয় বেলজিয়াম। এবার নিজের দ্বিতীয় গোল করেন হ্যাজার্ড। ডিফেন্ডার টবি আলডারউইরেল্ডের থ্রো করা বল নিয়ে প্রতিপক্ষের সীমানায় ঢুকে একক প্রচেষ্টায় গোল করেন হ্যাজার্ড। ৪-১ গোলে এগিয়ে ম্যাচ জয়ের পথ পরিস্কার করে ফেলে বেলজিয়াম। এ অবস্থায় দু’দলের লড়াইয়ে ম্যাচ এগিয়ে যাচ্ছিল শেষের দিকে।

নির্ধারিত সময়ের শেষ মিনিটে তিউনিশিয়ার জালে পঞ্চমবারের বলের স্পর্শ দেয় বেলজিয়াম। এবার গোলদাতাদের তালিকায় নাম তোলেন বদলি স্ট্রাইকার মিচি বাতসুয়াই। এতে ৫-১ গোলে লিড নেয় বেলজিয়াম। পাঁচ গোল হজম করেও লড়াইয়ের মানসিকতা দেখায় তিউনিশিয়া। তাই ইনজুরি সময়ের তৃতীয় মিনিটে গোল করে দলের হারের ব্যবধান কমান স্ট্রাইকার ওয়াহাবি খাজরি। ফলে শেষ পর্যন্ত ৫-২ গোলে ম্যাচ হারে তিউনিশিয়া।


শেয়ার করুন :


আরও পড়ুন

মেক্সিকান গতিতে ধরাশায়ী জার্মানি

মেক্সিকান গতিতে ধরাশায়ী জার্মানি

ব্রাজিলকে ঠেকিয়ে দিল সুইজারল্যান্ড

ব্রাজিলকে ঠেকিয়ে দিল সুইজারল্যান্ড

২০২৬ বিশ্বকাপের স্বত্ব নিয়ে ম্যারাডোনার অসন্তুষ্টি

২০২৬ বিশ্বকাপের স্বত্ব নিয়ে ম্যারাডোনার অসন্তুষ্টি

মেসির হাতে বিশ্বকাপ ট্রাফি দেখতে চান বোল্ট

মেসির হাতে বিশ্বকাপ ট্রাফি দেখতে চান বোল্ট