অভিষেক ম্যাচেই ডি মারিয়ার চমক, জুভেন্টাসের জয়

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ১২:২০ পিএম, ১৬ আগস্ট ২০২২
অভিষেক ম্যাচেই ডি মারিয়ার চমক, জুভেন্টাসের জয়

নিজে গোল পেয়েছেন, গোল করিয়েছেন, দল জিতে সিরি-আ’র শিরোপা পুনরুদ্ধারের মিশন শুরু করেছে। ইতালিয়ান ক্লাব জুভেন্টাসের জার্সিতে এর চেয়ে ভালো অভিষেক বোধহয় আর হতে পারতো না আর্জেন্টাইন ফুটবলার অ্যাঞ্জেল ডি মারিয়ার। তার অভিষেক ম্যাচে সিরি-আ’তে সাসৌলোকে ৩-০ গোলের ব্যবধানে হারিয়ছে জুভেন্টাস।

সোমবার (১৫ আগস্ট) দিবাগত রাতে সিরি-আ’র ২০২২-২৩ মৌসুমের প্রথম ম্যাচে ঘরের মাঠে সাসৌলোর মুখোমুখি হয়েছিল জুভেন্টাস। নতুন দল, নতুন লিগেও একইরকম ডি মারিয়াকেই দেখা গেল গতকাল।

পুরো ম্যাচেই জুভেন্টাসের চেয়ে সবদিকেই এগিয়ে ছিল সাসৌলো। যেখানে ম্যাচের ৪২ শতাংশ সময় বল ছিল জুভেন্টাসের পায়ে, সেখানে ৫৮ শতাংশ সময় বল দখলে ছিল সাসৌলোর। এমনকি গোলপোস্টেও জুভেন্টাসের (৪) চেয়ে সাসৌলোর শট বেশি (৭) ছিল। শুধু গোলটাই পায়নি সাসৌলো, যেটা পেয়েছে জুভেন্টাস পেয়েছে তিন বার। 

ম্যাচের প্রথম গোল আসে এই ম্যাচেই জুভেন্টাসের জার্সি গায়ে অভিষেক হওয়া আর্জেন্টাইন ফুটবলার অ্যাঞ্জেল ডি মারিয়ার পা থেকে। ২৬তম মিনিটে সতীর্থ সান্দ্রোর ক্রস থেকে দারুণ এক ভলিতে লক্ষ্যভেদ করেন মারিয়া। 

ক্রিস্টাল প্যালেসের বিপক্ষেও জিততে পারলো না লিভারপুল

বিরিতিতে যাওয়ার আগে আরও একবার গোলের দেখা পায় জুভেন্টাস। ৪২তম মিনিটে ভিএআর’র সাহায্যে পেনাল্টি দেন রেফারি। ৪৩তম মিনিটে স্পট থেকে লক্ষ্যভেদ করেন জুভেন্টাসের সার্বিয়ান স্ট্রাইকার দুসান ভ্লাহোভিচ। ২-০ গোলে এগিয়ে থেকে বিরতিতে যায় জুভেন্টাস। 

দ্বিতীয়ার্ধেও আক্রমণের ধার জারি রাখে জুভেন্টাস। বেশ কয়েকবারও সুযোগও তৈরি করেছিল, কিন্তু কখনো সাসৌলোর রক্ষণ বা কখনো গোলরক্ষকের বাধা হয়ে দাড়ান।

sportsmail24

ম্যাচের তৃতীয় গোল আসে ম্যাচের ৫১তম মিনিটে। ডি মারিয়ার এসিস্টে ম্যাচে নিজের জোড়া গোল করেন দুসান ভ্লাহোভিচ, জুভেন্টাস এগিয়ে যাত ৩-০ গোলের ব্যবধানে। 

ম্যাচের বাকি সময়ে দু’দলই একাধিক গোলের সুযোগ তৈরি করলেও লক্ষ্যভেদ করতে পারেনি কেউই। ফলে ৩-০ গোলের জয় নিয়েই মাঠ ছাড়ে জুভেন্টাস।

মাসিমিলিয়ানো অ্যালেগ্রির দ্বিতীয় দফায় কোচ হওয়ার পর এই প্রথম তিন গোলের ব্যবধানে কোনো ম্যাচ জিতলো জুভেন্টাস।

স্পোর্টসমেইল২৪/এসকেডি   


শেয়ার করুন :


আরও পড়ুন

ভারতীয় ফুটবলকে নিষিদ্ধ করলো ফিফা

ভারতীয় ফুটবলকে নিষিদ্ধ করলো ফিফা

রেফারির উপর ক্ষোভ ঝেড়ে শাস্তির শঙ্কায় টুখেল

রেফারির উপর ক্ষোভ ঝেড়ে শাস্তির শঙ্কায় টুখেল

সিলভাকে চায় বার্সেলোনা, ব্রুইনারের আশা সিটিতে থাকবেন

সিলভাকে চায় বার্সেলোনা, ব্রুইনারের আশা সিটিতে থাকবেন

ব্রাজিল, আর্জেন্টিনাকে উড়িয়ে বিশ্বকাপ জিতবে ফ্রান্স!

ব্রাজিল, আর্জেন্টিনাকে উড়িয়ে বিশ্বকাপ জিতবে ফ্রান্স!