সব পেনাল্টি এক নম্বর প্লেয়ার নিবে, এমন নয়: এমবাপে

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০১:৫৭ পিএম, ০৬ সেপ্টেম্বর ২০২২
সব পেনাল্টি এক নম্বর প্লেয়ার নিবে, এমন নয়: এমবাপে

পেনাল্টি নিয়ে গত কয়েকদিনে কত কাণ্ডই না ঘটে গেলো ফরাসি ক্লাব প্যারিস সেন্ট জার্মেই’তে (পিএসজি)। দলের দুই বড় তারকা নেইমার ও কিলিয়ান এমবাপে তো ড্রেসিংরুমে হাতাহাতিতেও জড়িয়ে পড়েছিলেন।

পরিস্থিতি এতটাই উত্তপ্ত হয়ে উঠেছিল যে, দ্রুতই দু’জনকে নিয়ে জরুরি সভা করতে হয় পিএসজির কোচ ক্রিস্টোফার গ্যাল্টিয়েরকে। সভা শেষে সিদ্ধান্ত হয় দলের এক নম্বর পেনাল্টি টেকার হবেন এমবাপে।

তবে একই ম্যাচে দুইটি পেনাল্টি পেলে দ্বিতীয়টা মারবেন নেইমার। যদিও এতেও থেমে নেই গুঞ্জন। এমনিতেই আগে থেকে দু’জনের সম্পর্ক নিয়ে সংবাদমাধ্যমে নানা খবর এসেছে।

তবে এতদিন এসব নিয়ে নেইমার বা এমবাপে কেউই কোনো কথা বলেননি। এবার মুখ খুললেন এমবাপে। তিনি বলেন, এক নম্বর পেনাল্টি টেকার হলেই সে সব পেনাল্টি মারবে, বিষয়টি এমন নয়।

অস্ত্রোপচার বাধ্যতামূলক, কাতার বিশ্বকাপে শঙ্কায় পগবা

এমবাপে বলেন, “এক নম্বর খেলোয়াড় হওয়ার অর্থ এই নয় যে সব পেনাল্টি সে-ই নেবে। এমন ধারা কোনো ক্লাবে আছে বলে মনে হয় না। এবার চিন্তা করে দেখুন, এক ক্লাবে যদি এমন তিনজন খেলোয়াড় থাকে তাহলে! আসলে কেকটা (পেনাল্টি) কীভাবে ভাগ করবেন, সেটা জানতে হয়।”

মঙ্গলবার (৬ সেপ্টেম্বর) জুভেন্টাসের বিপক্ষে ম্যাচ দিয়ে চ্যাম্পিয়নস লিগ অভিযান শুরু করবে পিএসজি। স্বাভাবিকভাবেই এই ম্যাচে পেনাল্টি নেওয়ার নিয়েও প্রশ্ন গেছে এমবাপের কাছে। সেখানে এমবাপে বলেন, পরিস্থিতি অনুযায়ী সিদ্ধান্ত নেওয়া হবে। 

“দেখা যাক। সব সময় তো কথা বলেই সিদ্ধান্ত নেওয়া হয়। ম্যাচেই বোঝা যাবে। পরিস্থিতি অনুযায়ী, নেইমার নিতে চাইলে নেবে, আমি (শট) নেওয়ার মতো অবস্থায় থাকলে নেব। তবে এসব নিয়ে কোনো সমস্যা নেই” যোগ করেন এমবাপে।

নেইমাররের সঙ্গে এই নিয়ে টানা ছয় বছর একই ড্রেসিংরুম ভাগাভাগি করছেন এমবাপে। তাই সম্পর্ক কখনো উষ্ণ ছিল বা কখনো শীতল ছিল বলে দাবি তার।

sportsmail24

বলেন, "নেইমারের সঙ্গে এ নিয়ে ষষ্ঠ বছর চলছে। আমাদের মধ্যে সম্পর্ক সব সময় এমনই ছিল, সেটি পারস্পরিক সম্মানবোধের ওপর ভিত্তি করে। কখনো উত্তপ্ত, আবার কখনো শীতল সম্পর্কের মধ্য দিয়ে গিয়েছি। কখনো আমাদের দেখে সেরা বন্ধু মনে হয়েছে, আবার কখনো আমাদের মধ্যে তেমন একটা কথাও হয়নি। এটাই আমাদের মধ্যকার সম্পর্কের বৈশিষ্ট্য।"

তবে সম্পর্ক যাই হোক নেইমারের প্রতি সম্মান সবসময় ছিল বলে দাবি এমবাপের। আর দু’জনের মধ্যে যে ঝামেলাই হোক সবার আগে পিএসজির স্বার্থ দেখা বলে মন্তব্য করেন তিনি।

“অনেক সম্মানবোধ (নেইমারের প্রতি) আছে। দলে তার (নেইমার) যে গুরুত্ব, সে যে মাপের খেলোয়াড়—এসব মিলিয়ে তাকে আমি অনেক সম্মান করি। শক্তিশালী চরিত্রের দুজন খেলোয়াড় দলে থাকলে একটু এদিক-সেদিক তো হবেই। কখনো কখনো এমন হলেও পিএসজির স্বার্থই দেখা হয় সবার আগে” যোগ করেন এমবাপে।

এমবাপে ও নেইমার দু’জনেই এবার দুর্দান্ত ফর্মে রয়েছেন। লিগ ওয়ানে দু’জনেই করেছেন সাতটি করে গোল।

স্পোর্টসমেইল২৪/এসকেডি 


শেয়ার করুন :


আরও পড়ুন

‘চ্যাম্পিয়নস লিগে পিএসজি ফেভারিট নয়’

‘চ্যাম্পিয়নস লিগে পিএসজি ফেভারিট নয়’

ট্রান্সজেন্ডার নারীর সাথে প্রেমে মজেছেন এমবাপে

ট্রান্সজেন্ডার নারীর সাথে প্রেমে মজেছেন এমবাপে

আগেই মেসি-নেইমারের জার্সি চেয়ে রাখলেন ইসরায়েলি ফুটবলার

আগেই মেসি-নেইমারের জার্সি চেয়ে রাখলেন ইসরায়েলি ফুটবলার

রেকর্ডসহ এমবাপের হ্যাটট্রিক, নেইমারের ডাবল, গোল পেয়েছেন মেসি-হাকিমি

রেকর্ডসহ এমবাপের হ্যাটট্রিক, নেইমারের ডাবল, গোল পেয়েছেন মেসি-হাকিমি