মাদ্রিদ ডার্বিতে অ্যাটলেটিকোকে হারালো রিয়াল

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৯:৫৪ এএম, ১৯ সেপ্টেম্বর ২০২২
মাদ্রিদ ডার্বিতে অ্যাটলেটিকোকে হারালো রিয়াল

স্পেনের মাদ্রিদ শহরের দুই ক্লাব রিয়াল মাদ্রিদ ও অ্যাটলেটিকো মাদ্রিদ। ফুটবল লড়াইয়ে মাঠে নামলে উত্তাপ তো ছড়াবেই। গতরাতেও ছড়িয়েছে, রোমাঞ্চকর ম্যাচে নগর প্রতিদ্বন্দ্বী অ্যাটলেটিকোকে ২-১ গোলের ব্যবধানে হারিয়েছে অপ্রতিরোধ্য রিয়াল মাদ্রিদ।

রোববার (১৮ সেপ্টেম্বর) ঘরের মাঠে রিয়ালের মুখোমুখি হয়েছিল অ্যাটলেটিকো। এমনিতে দলটির কোচ ডিয়েগো সিমিওনের অতি রুক্ষনাত্মক খেলার জন্য দুর্নাম আছে। তবে কাল রিয়ালকে পেয়ে যেন সেই দুর্নাম ঘোচাতে চাইলেন তিনি।

অ্যাটলেটিকো শুরু থেকেই আক্রমণাত্মক খেলা শুরু করলো। যদিও কাজের কাজ হয়নি, তাদের সব আক্রমণ মুখ থুবড়ে পড়েছে রিয়ালের রক্ষণভাগের সামনে। ম্যাচের বেশিরভাগ সময়ে পিছিয়ে থাকলেও শেষ দিকে এক গোল করে নাটকীয় কিছু ইঙ্গিত দিলেও হয়নি কিছুই।

দুই দলের মধ্যে উত্তেজনার অভাব ছিল না। ফলে ম্যাচের প্রথম থেকেই উত্তেজনাকর পরিস্থিতি তৈরি হতে থাকে। প্রথম ছয় মিনিটে চারবার ফাউলকে কেন্দ্র করে ঝামেলা শুরু হয়। রেফারিকে পুরো ম্যাচেই বেশ ব্যস্ত সময় পার করতে হয়েছে। 

ষষ্ট মিনিটে এগিয়ে দারুণ সুযোগ পেয়েছিল অ্যাটলেটিকো। তবে সে সুযোগ কাজে লাগাতে পারেনি তারা। এরপর ম্যাচের একাদশতম মিনিটে ফাঁকায় বল পেয়েও লক্ষ্যভেদ করতে পারেননি জোয়া ফিলিক্স।

শুরুতে স্বাগতিকরা চাপ দিলেও প্রথম গোল পায় রিয়াল মাদ্রিদ। ম্যাচের ১৮তম মিনিটে অহেলিয়া চৌমেনির থ্রু থেকে দুর্দান্ত ভলিতে রিয়ালকে এগিয়ে দেন রিয়ালের ব্রাজিলিয়ান ফুটবলার রদ্রিগো।

গোল হজম করে ঘুরে দাড়ানোর বদলে যেন ঝিমিয়ে পড়ে অ্যাটলেটিকো। সেই সুযোগে ব্যবধান দ্বিগুন করে রিয়াল মাদ্রিদ।

ম্যাচের ৩৬তম মিনিটে লুকা মদরিচের পাস থেকে ভিনশিয়াসের দুর্দান্ত শট পোস্ট লেগে ফিরে আসলে সেই বলেই লক্ষ্যভেদ করেন ফেদে ভালভার্দে। রিয়াল এগিয়ে যায় ২-০ গোলের ব্যবধানে। 

দ্বিতীর্ধের শুরুতেও রিয়ালের রক্ষণে বারবার আক্রমণ করছিল স্বাগতিকরা। কিন্তু রিয়ালের জমাট রক্ষণের সামনে তাদের আক্রমণ ফনা তুলতেই পারেনি। রিয়ালের অর্ধে বল রেখেও বলার মতো কোনো সুযোগ তৈরি করতে পারেনি সিমিওনের দল।

ম্যাচের ৮৩ মিনিটে গোল করে নাটকীয় কিছু করার ইঙ্গিত দেয় অ্যাটলেটিকো। রিয়াল গোলরক্ষক থিবো কোর্তোয়া ভালোভাবে ক্লিয়ার করতে না পারলে ফাঁকায় বল পেয়ে লক্ষ্যভেদ করেন এরমাসো।

এই গোল করেই যেন ঘুরে দাঁড়ায় স্বাগতিকরা। ম্যাচে সমতায় ফেরানো জন্য মরিয়া হয়ে ওঠে তারা। কিন্তু আহামরী কিছু করতে না পারায় বেশ কয়েকবার মেজাজ হারিয়ে ফেলেন অ্যাটলেটিকোর ফুটবলাররা।

তারই ফলস্বরুপ ম্যাচের যোগ করা অতিরিক্ত সময়ের প্রথম মিনিটে অহেতুক ফাউল করে লাল কার্ড দেখেন এরমাসো। একই ম্যাচে গোল ও লাল কার্ড দুই অভিজ্ঞতাই হলো তার। ম্যাচের বাকি সময়ে আর কোনো গোল না হলে মাদ্রিদ ডার্বিতে শেষ হাসিটা রিয়ালের মুখেই থাকলো, তারা জিতলো ২-১ গোলের ব্যবধানে।

লা লিগায় ছয় ম্যাচে শতভাগ জয় নিয়ে বার্সেলোনাকে সরিয়ে ১৮ পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষে উঠেছে রিয়াল মাদ্রদি। অন্যদিকে সমান ম্যাচে তিন জয়, দুই হার ও এক ড্র-তে ১০ পয়েন্ট নিয়ে সাত নম্বরে তাদেরই নগর প্রতিদ্বন্দ্বী অ্যাটলেটিকো মাদ্রিদ। 

স্পোর্টসমেইল২৪/এসকেডি 


শেয়ার করুন :


আরও পড়ুন

মেসির একমাত্র গোলে পিএসজির কষ্টার্জিত জয়

মেসির একমাত্র গোলে পিএসজির কষ্টার্জিত জয়

ফিফার কাছে আবারও প্রত্যাখান হলো চিলি, বিশ্বকাপে ইকুয়েডর

ফিফার কাছে আবারও প্রত্যাখান হলো চিলি, বিশ্বকাপে ইকুয়েডর

প্রথম গোলের পরই হতাশা উড়ে গিয়েছিল সনের!

প্রথম গোলের পরই হতাশা উড়ে গিয়েছিল সনের!

স্ট্রাইকারের অভাব বোধ করছেন বায়ার্ন কোচ

স্ট্রাইকারের অভাব বোধ করছেন বায়ার্ন কোচ