মেসির একমাত্র গোলে পিএসজির কষ্টার্জিত জয়

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৯:১০ এএম, ১৯ সেপ্টেম্বর ২০২২
মেসির একমাত্র গোলে পিএসজির কষ্টার্জিত জয়

ম্যাচের শুরুতেই দুর্দান্ত এক গোল করে পিএসজিকে এগিয়ে দেন আর্জেন্টাইন সুপারস্টার লিওনেল মেসি। তবে ওই-ই শেষ, এরপর হাজারও চেষ্টা করে আর গোলের দেখা পায়নি প্যারিস সেন্ট জার্মেই  (পিএসজি)। লিগ ওয়ানে গতরাতে অলিম্পিক লিঁওর গোলরক্ষক যেন এক গোল হজম করার পর চীনের প্রাচীর হয়ে দাঁড়িয়েছিলেন। শেষ পর্যন্ত মেসির একমাত্র গোলে কষ্টার্জিত জয় পেয়ছে ক্রিস্টোফার গ্যাল্টিয়েরে’র দল। 

রোববার (১৮ সেপ্টেম্বর) নিজেদের সপ্তম ম্যাচে অলিম্পিক লিঁওর বিপক্ষে মাঠে নেমেছিল পিএসজি। ম্যাচ শুরুর পঞ্চম মিনিটেই এগিয়ে যায় চ্যাম্পিয়নরা। বন্ধু নেইমারের সঙ্গে দারুণ বোঝাপড়া করে বল পেয়ে নিখুঁত দক্ষতায় লিগের নিজের চতুর্থ গোল করেন লিওনেল মেসি। 

পুরো ম্যাচে বল দখলে, গোলমুখে শট নেওয়াতেও পিএসজি এগিয়ে ছিল। গোল হজম করেও দুর্দান্ত লড়াই করেছে লিঁও। কিন্তু দুই দলের কেউই ম্যাচের আর গোলের ঠিকানা খুঁজে পায়নি।

ম্যাচের নিজের ১৪তম মিনিটে আরও একবার গোলের সম্ভাবনা তৈরি করেছিলেন মেসি। তবে লিঁওর গোলরক্ষকের অবিশ্বাস্য দক্ষতায় যে যাত্রায় হতাশ হতে হয় তাকে। 

পিএসজির আক্রমণের চাপে নিজেদের অর্ধ থেকে বেরই হতে পারছিল না লিঁও। তবে যখনই সুযোগ পেয়েছে হামলে পড়েছে পিএসজির রক্ষণভাগে। সেই ধারায় ২১তম মিনিটে সমতায় ফেরার সুযোগ পেয়েছিল তারা। কিন্তু কাজে না লাগাতে পারায় পিছিয়েই থাকতে হয়েছে।

এরপর আরও তিনবার আক্রমণ করে গোলের সুযোগ তৈরি করেছিল লিঁও। তবে কখনো স্ট্রাইকারদের ব্যর্থতা বাঁ কখনো পিএসজি গোলরক্ষকের অতিমানবীয় সেভ গোল বঞ্চিত রেখেছে তাদের।

বিরতি থেকে ফিরেই ব্যবধান দ্বিগুন করার সুযোগ পেয়েছিল পিএসজি। তবে মেসি দুর্দান্ত শট ক্রসলাইন থেকে সেভ দিয়ে মেসিকে হতাশা উপহার দেন লিঁও ডিফেন্ডার। 

ম্যাচের ৭২তম মিনিটে আরও একবার গোলের সুযোগ হাতছাড়া করে পিএসজি। কিলিয়ান এমবাপের কাছ থেকে বল পেয়েও সহজ সুযোগ কাজে লাগাতে পারেননি নেইমার।

৭৮তম মিনিটে মেসির সামনে আরও একবার বাধা হয়ে দাড়ান লিঁওর গোলরক্ষক। তার দুর্দান্ত বাকানো শট অসামান্য দক্ষতায় প্রতিহত করেন লোপেজ। এরপর যোগ করা সময়ে মেসির ফ্রি-কিক লাগে ক্রস বারে! ম্যাচের বাকি সময়ে গোল করতে পারেনি কোনো দলই। ফলে মেসির শুরুতেই করা গোলের সৌজন্যেই জয় নিয়ে মাঠ ছাড়ে পিএসজি।

লিগ ওয়ানে আট ম্যাচে সাত জয় ও এক ড্র-তে ২২ পয়েন্ট নিয়ে শীর্ষে পিএসজি। অন্যদিকে সমান ম্যাচে চার জয় ও এক ড্র এবং তিন হারে ১৩ পয়েন্ট নিয়ে টেবিলের ছয় নম্বরে রয়েছে লিঁও।  

স্পোর্টসমেইল২৪/এসকেডি 


শেয়ার করুন :


আরও পড়ুন

১৮ বছর বয়সেও কিভাবে এত ভালো খেলতে পারে!

১৮ বছর বয়সেও কিভাবে এত ভালো খেলতে পারে!

ফিফার কাছে আবারও প্রত্যাখান হলো চিলি, বিশ্বকাপে ইকুয়েডর

ফিফার কাছে আবারও প্রত্যাখান হলো চিলি, বিশ্বকাপে ইকুয়েডর

স্ট্রাইকারের অভাব বোধ করছেন বায়ার্ন কোচ

স্ট্রাইকারের অভাব বোধ করছেন বায়ার্ন কোচ

হল্যান্ডের রেকর্ড গড়া ম্যাচে জয় পেল ম্যানসিটি

হল্যান্ডের রেকর্ড গড়া ম্যাচে জয় পেল ম্যানসিটি