রেকর্ড চুক্তিতে লিভারপুলে যাচ্ছেন ব্রাজিলিয়ান গোলরক্ষক এলিসন

স্পোর্টস মেইল২৪ ডেস্ক
প্রকাশিত: ১০:১৬ এএম, ১৯ জুলাই ২০১৮
রেকর্ড চুক্তিতে লিভারপুলে যাচ্ছেন ব্রাজিলিয়ান গোলরক্ষক এলিসন

রোমা থেকে রেকর্ড চুক্তিতে ব্রাজিলিয়ান গোলরক্ষক এলিসনকে দলে নিয়ে গোলরক্ষক সমস্যার সমাধান করতে চাচ্ছে লিভারপুল। ৬২ মিলিয়ন পাউন্ডের বিনিময়ে এ চুক্তি সম্পন্ন করতে চায় লিভারপুল।

ইতালিয়ান ক্লাব ব্রাজিলিয়ান নাম্বার ওয়ান গোলরক্ষকের জন্য অবশ্য ৬৬ মিলিয়ান পাউন্ড দাবি করেছে। এলিসনকে দলে নিতে প্রিমিয়ার লিগের আরেক জায়ান্ট চেলসিও আগ্রহ দেখিয়েছিল।

২৫ বছর বয়সী এলিসনও বেশ কিছুদিন ধরেই প্রিমিয়ার লিগের কোন ক্লাবে আসার জন্য মুখিয়ে ছিলেন। লিভারপুলও চেলসির আগ্রহ সম্পর্কে অবগত আছে। কিন্তু দীর্ঘদিন ধরে তাদের আগ্রহই হয়তবা শেষ পর্যন্ত সফল হতে যাচ্ছে।

এর আগে অবশ্য রোমার পক্ষ থেকে ট্রান্সফার উইন্ডো খোলার সাথে সাথে বলা হয়েছির এলিসনকে তারা কোন মূল্যেই ছাড়বে না। কিন্তু পরবর্তীতে তা পাল্টে যায়। উভয় ক্লাবের সম্মতিতেই শেষ পর্যন্ত চুক্তি সম্পন্ন হতে যাচ্ছে বলে ইঙ্গিত রয়েছে।

পুরো গ্রীষ্ম মৌসুম জুড়েই লিভারপুল বস জার্গেন ক্লপের নাম্বার ওয়ান টার্গেট ছিলেন এলিসন। চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালে লোরিস কারিয়াসের পারফরমেন্সের পরে এলিসনকে দলে নেয়াটা জরুরি হয়ে পড়ে। গত দুই মাস ধরে রোমা তাদের সিদ্ধান্তে অটল থাকায় বিষয়টির খুব একটা অগ্রগতী হয়নি। তবে গত গ্রীষ্মে মোহামেদ সালাহকে লিভারপুলের কাছে ৩৯ মিলিয়ন পাউন্ডে ছেড়ে দেয়ায় এবার তারা এলিসনের জন্য আর কোন ছাড় দিতে রাজি নয়।

এদিকে বেলজিয়ামের তারকা গোলরক্ষক থিবাট কর্তুয়ার ভবিষ্যৎ নিয়ে চেলসি নিশ্চিত ছিল না। যে কারণে এলিসনের জন্য তারাও প্রতিযোগিতা শুরু করে। ফলে বিষয়টি আরও জটিল হয়ে ওঠে।

যদিও কারিয়াসকে সবসময়ই সহযোগিতা করেছেন ক্লপ। কিন্তু গত সপ্তাহে প্রাক মৌসুম প্রস্তুতিতে ট্রানমেয়ার রোভার্সের বিপক্ষে প্রীতি ম্যাচে কারিয়ান আবারো ভুল করে বসেন। ক্লপ অবশ্য জানিয়েছিলেন ওয়েলসের ড্যানি ওয়ার্ডকেও গোলরক্ষকের এক নম্বর জার্সিটি দেয়া যেতে পারে।

এলিসনকে দলে পেলেও বিশ্বকাপ থেকে ফিরে ছুটিতে থাকায় প্রাক মৌসুম যুক্তরাষ্ট্র সফরে তাকে পাচ্ছে না লিভারপুল।


শেয়ার করুন :


আরও পড়ুন

মেসিদের সাথে সাম্পাওলির সম্পর্ক শেষ

মেসিদের সাথে সাম্পাওলির সম্পর্ক শেষ

রাশিয়া বিশ্বকাপের টপ ও ফ্লপ

রাশিয়া বিশ্বকাপের টপ ও ফ্লপ

রাশিয়া বিশ্বকাপে ১৬৯ গোল, ২৯ পেনাল্টি

রাশিয়া বিশ্বকাপে ১৬৯ গোল, ২৯ পেনাল্টি

ফুটবলার হওয়ার স্বপ্নের বাস্তবায়ন হচ্ছে বোল্টের

ফুটবলার হওয়ার স্বপ্নের বাস্তবায়ন হচ্ছে বোল্টের