৫’শ ছাড়ালেন রোনালদো

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৫:৩৩ পিএম, ১০ ফেব্রুয়ারি ২০২৩
৫’শ ছাড়ালেন রোনালদো

ক্লাব ফুটবলে পাঁচশ গোল ছাড়িয়ে গেলেন ক্রিস্টিয়ানো রোনালদো। সৌদি লিগে আল নাসরের হয়ে চারটি গোল করে পাঁচশ ছাড়ান এ তারকা ফুটবলার। বৃহস্পতিবার (৯ জানুয়ারি) দিনগত রাতে আল নাসর ৪-০ গোলে পরাজিত করেছে আল ওয়াহেদকে। ম্যাচ দিয়ে পাশ গোলের মাইলফলক অতিক্রম করেছেন সিআর সেভেন।

দীর্ঘ দিন যাবত বিভিন্ন ক্লাবের হয়ে খেলে আসা পর্তুগালের ৩৮ বছর বয়সী সুপার স্টারের গোল সংখ্যা এখন ৫০৩। পাঁচটি ভিন্ন ভিন্ন ক্লাবের হয়ে ৫টি লিগে এই গোল করেছেন তিনি।

ক্যারিয়ারের শুরুতে নিজ দেশের স্পোর্টিং লিসবনের হয়ে তিন গোল করেছিলেন রোনালদো। এরপর ম্যানচেস্টার ইউনাইটেডে দুই দফায় করেছেন ১০৩ টি লিগ গোল। এছাড়া রিয়াল মাদ্রিদের হয়ে ৩১১টি এবং জুভেন্টাসের হয়ে ৮১ গোল করেছেন পাঁচ বারের ব্যালন ডি অঁর খেতাব বিজয়ী রোনালদো।

ক্যারিয়ারের পঞ্চম ক্লাব হিসেবে বর্তমানে আল নাসরে খেলছেন রোনালদো। ইউনাইটেডের সঙ্গে সম্পর্ক ছিন্ন করার পর বিশ্বকাপ থেকে ফিরে মধ্যপ্রাচ্যের দেশ সৌদি আরবে পাড়ি জমিয়েছেন তিনি।

ম্যাচের ২১তম মিনিটে বাঁ পায়ের জেড়ালো শটে লক্ষ্যভেদের মাধ্যমে পাঁচশ গোলের মাইলফক স্পর্শ করেন রোনালদো। বিরতিতে যাওয়ার আগে ডান পায়ে ফের লক্ষ্যভেদের মাধ্যমে ব্যাবধান ২-০ গোল করেন তিনি।

বিরতি থেকে ফেরার আট মিনিট পর পেনাল্টি থেকে গোল করে ক্যারিয়ারের ৬১তম হ্যাটট্রিক পূর্ণ করেন রোনালদো। ম্যাচের বয়স ঘণ্টার কাটা পেরুনোর পরপর চতুর্থ গোলটি করেন পর্তুগাল সুপার স্টার।


শেয়ার করুন :