‘গোল্ডেন সু’ যেন মেসিরই

স্পোর্টস মেইল২৪ ডেস্ক
প্রকাশিত: ১১:৩৭ এএম, ২৫ নভেম্বর ২০১৭
‘গোল্ডেন সু’ যেন মেসিরই

আবারও ‘গোল্ডেন সু’ ট্রফি জিতলেন বার্সেলোনা তারকা লিওনেল মেসি। চতুর্থবারের মত এ ‘গোল্ডেন সু’ ট্রফি নিজের করে নিলেন তিনি। গত মৌসুমে ইউরোপের বড় লিগে সর্বোচ্চ গোল করে এ পুরস্কার জিতে নিয়েছেন আর্জেন্টাইন খুদেরাজ। শুক্রবার আনুষ্ঠানিকভাবে তার হাতে এ ট্রফি তুলে দেয়া হয়।

৩০ বছর বয়সী মেসি এর আগে তিনবার এই সোনার জুতো পায়ে পড়েছেন। ২০০৯-১০ মৌসুমে ৩৪ গোল করে এই ট্রফি জিতেছিলেন। এরপর ২০১১-১২ মৌসুমে জিতেন ৫০ গোল করে।

আর ২০১২-১৩ মৌসুমে ৪৬টি গোল করে ইউরোপিয়ান লিগে সর্বোচ্চ গোলদাতা হয়েছিলেন বার্সা সুপারস্টার। মেসির আগে এই পুরস্কার চারবার জিতেছেন কেবল তার চিরপ্রতিদ্বন্দ্বি রিয়াল তারকা ক্রিশ্চিয়ানো রোনালদো।

অনুষ্ঠানে মেসির হাতে পুরস্কার তুলে দিয়েছেন তারই বার্সেলোনা সতীর্থ লুইস সুয়ারেজ। এবার এই পুরস্কারের দৌড়ে মেসির কাছাকাছি ছিলেন ডাচ স্ট্রাইকার বাস ডোস্ত। পর্তুগিজ লিগে স্পোর্টিং লিসবনের হয়ে ৩৪টি গোল করেন তিনি।

এতগুলো গোল করতে পেরেছেন বলে সতীর্থদের আলাদা করে ধন্যবাদ জানান মেসি। নিজেকে ফরোয়ার্ড ভাবেন না জানিয়ে বার্সা তারকা বলেন, ‘আমি নিজেকে কখনও ফরোয়ার্ড মনে করি না। গোল করতে পেরে নিজেকে ভাগ্যবান মনে করছি। আমি উন্নতি করে যাচ্ছি এবং নিজের খেলায় কিছু যোগ করছি। বেশি বেশি খেলতে পারলে আমার ভালো লাগে।’

গত ৯ বছর ধরেই ‘গোল্ডেন সু’র এই অ্যাওয়ার্ডটা ঘুরে ফিরে নিচ্ছেন মেসি, রোনালদো আর সুয়ারেজ। এই অ্যাওয়ার্ডটি দেয়া হয় ইউরোপিয়ান স্পোর্টস মিডিয়া, ইউরোপিয়ান স্পোর্টসের সহযোগী সংবাদমাধ্যম ও ম্যাগাজিনের পক্ষ থেকে।


শেয়ার করুন :


আরও পড়ুন

কী করবেন কাকা

কী করবেন কাকা

যৌন হয়রানি : ব্রাজিলীয় তারকার ৯ বছরের কারাদণ্ড

যৌন হয়রানি : ব্রাজিলীয় তারকার ৯ বছরের কারাদণ্ড

বিশ্বকাপে পৌঁছে ব্যর্থ, নিউজিল্যান্ড কোচের পদত্যাগ

বিশ্বকাপে পৌঁছে ব্যর্থ, নিউজিল্যান্ড কোচের পদত্যাগ

নাক ভেঙে গেছে রামোসের!

নাক ভেঙে গেছে রামোসের!