আর্সেনালকে হারিয়ে শীর্ষে ম্যানসিটি

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ১১:৫৩ এএম, ১৬ ফেব্রুয়ারি ২০২৩
আর্সেনালকে হারিয়ে শীর্ষে ম্যানসিটি

এই ম্যাচটিকে অনেকেই নানাভাবে ব্যাখা করছিলেন। অনেকের মতে, আর্সেনালের বিপক্ষে ম্যাচটি ছিল সেমিফাইনালের মতো। জিতলেই শিরোপার দৌড়ে অনেকটা এগিয়ে থাকা যাবে। কঠিন সেই লড়াইয়ে ম্যানসিটি তাদের সামর্থ্য দেখিয়েছে। আর্সেনালকে উড়িয়ে দিয়েছে ম্যানসিটি।

দীর্ঘ দিন পরে প্রিমিয়ার লিগের শীর্ষস্থানচ্যুত আর্সেনাল। বুধবার রাতে ঘরের মাঠে তারা ম্যানসিটির কাছে ১-৩ ব্যবধানে হেরেছে। এই জয়ে ইংলিশ প্রিমিয়ার লিগে শীর্ষে উঠেছে সিটি।

সিটির কাছে প্রিমিয়ার লিগের শেষ দশ ম্যাচেই হেরেছে আর্সেনাল। সেই হিসাবে উল্টে দেওয়ার ক্ষমতা ছিল তাদের। কেভিন ডি ব্রুইন ২৪ মিনিটে এগিয়ে দিয়েছিলেন সিটিকে।

প্রথমার্ধে বুকায়ো সাকার পেনাল্টি থেকে সমতা ফেরায় আর্সেনাল। প্রথমার্ধে মোটামুটি দাপট ছিল তাদেরই। কিন্তু বিরতির পর সেই দাপট ধরে রাখতে পারেনি স্বাগতিকরা। সর্বশেষ ১১ ম্যাচের সবকটিতেই সিটির কাছে হারলো তারা।

আসরে প্রথম ১৯ ম্যাচে শুধু একটি ম্যাচে হারা আর্সেনাল পরের তিন রাউন্ডে হারল দুটি। এই নিয়ে টানা তিন ম্যাচ জয়শূন্য রইল তারা। এ মাসের শুরুতে এভারটনের মাঠে ১-০ গোলে হারের পর ঘরের মাঠে ব্রেন্টফোর্ডের সঙ্গে ১-১ ড্র করে আর্সেনাল। এবার খেল সবচেয়ে বড় ধাক্কাটি, হারাল শীর্ষস্থান।

২৩ ম্যাচে ১৬ জয় ও তিন ড্রয়ে সিটির পয়েন্ট ৫১। সমান সংখ্যক জয় ও ড্র আর্সেনালের। তবে তারা একটি ম্যাচ কম খেলেছে। এজন্য পরের ম্যাচ জিতে আবার শীর্ষস্থান ধরার সুযোগ রয়েছে তাদের। ২৩ ম্যাচে ৪৬ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে আছে ম্যানচেস্টার ইউনাইটেড।

এক ম্যাচ কম খেলা নিউক্যাসল ইউনাইটেডের পয়েন্ট ৪১। তাদের চেয়ে ২ পয়েন্ট কম নিয়ে পাঁচ নম্বরে আছে টটেনহ্যাম হটস্পার, ২৩ ম্যাচ খেলেছে তারা।

মিকেল আর্তেতার দল একের পর এক ভুল করতে থাকে। তাতে ম্যাচে প্রাধান্য পেয়ে যায় সিটি। তাদের একটি পেনাল্টি আবেদন খারিজ করে ভিএআর দেখে।

কিন্তু ৭২ মিনিটে জ্যাক গ্রিলিশের গোলে এগিয়ে যায় সিটি। এর পর গোল করেন আর্লিং হল্যান্ড, যা লিগে তার ২৬তম গোল। এই মৌসুমে সব মিলে এটি তার ৩২তম গোল। হারের ফলে ২০০৪-এর পর আর্সেনালের লিগ জেতার স্বপ্ন অনেকটাই ধাক্কা খেল। শেষ তিন ম্যাচে মাত্র একটি পয়েন্ট পেয়েছে তারা।

এদিকে জয়ের পরও আর্সেনালকে শীর্ষে রেখেছেন সিটির কোচ গুয়ার্দিওয়ালা। তবে ম্যাচ হারের পর আর্তেতা বলেন, “তিন গোল যদি উপহার দেওয়া হয় তা হলে তো ম্যাচ হারা ছাড়া কোনও উপায় থাকে না। আমাদের কাছে এটা লজ্জা।

সিটির বিরুদ্ধে কোনও ভুলেরই ক্ষমা নেই। সেখানে আমরা অনেক বেশি ভুল করেছি।”

স্পোর্টসমেইল২৪/জেএম


শেয়ার করুন :


আরও পড়ুন

আবার ধাক্কা খেল আর্সেনাল

আবার ধাক্কা খেল আর্সেনাল

দুই গোলের জয়ই বিশাল বলছেন সালাহ

দুই গোলের জয়ই বিশাল বলছেন সালাহ

এক রাতে দুই ম্যানচেস্টারের জয়

এক রাতে দুই ম্যানচেস্টারের জয়

পিএসজিকে টানা তৃতীয় হারের স্বাদ দিয়ে শেষ আটের পথে বায়ার্ন

পিএসজিকে টানা তৃতীয় হারের স্বাদ দিয়ে শেষ আটের পথে বায়ার্ন