এক রাতে দুই ম্যানচেস্টারের জয়

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০১:৫৩ পিএম, ১৩ ফেব্রুয়ারি ২০২৩
এক রাতে দুই ম্যানচেস্টারের জয়

একই রাতে দুই ম্যানেচেস্টার জয় তুলে নিল। রোববার পেপ গুয়ার্দিওলার ম্যান সিটি হারিয়েছে অ্যাস্টন ভিলাকে। এরিক টেন হেগের ম্যানচেস্টার ইউনাইটেড হারিয়েছে লিডসকে। ইংলিশ প্রিমিয়ার লিগের শিরোপার লড়াইয়ে এগিয়ে গেছে দু'দলই।

অ্যাস্টন ভিলার বিপক্ষে ৩-১ গোলে জিতেছে ম্যানসিটি। শেষ দশ মিনিটে দুই গোল করে ২-০ তে জিতেছে ম্যানইউ। পয়েন্ট টেবিলের শীর্ষে আর্সেনাল আগের ম্যাচে ড্র করায় পয়েন্ট ব্যবধান কমালো ম্যানসিটি ও ম্যানইউ।

২২ ম্যাচে ৪৮ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে ম্যান সিটি। এক ম্যাচ বেশি খেলে ৪৬ পয়েন্ট নিয়ে ম্যানইউ রয়েছে তিন নম্বরে। ২১ ম্যাচে ৫১ পয়েন্ট নিয়ে শীর্ষে মিকেল আর্তেতার আর্সেনাল।

ঘরের মাটে সব সময়ই দাপুটে ম্যানসিটি। চার মিনিটের মাথায় এগিয়ে যায় তারা। দলকে এগিয়ে দেন রদ্রি। ম্যানসিটি বাকি দুটি গোলও করে প্রথমার্ধে। ৩৯ মিনিটে ব্যবধান ২-০ করেন ইলকেয় গিনদোয়ান।

প্রথমার্ধের অতিরিক্ত সময়ে পেনাল্টি থেকে ৩-০ করে ফেলেন রিয়াদ মাহরেজ। তবে দ্বিতীয়ার্ধে একটি গোল করে ব্যবধান কমায় অ্যাস্টন ভিলা। ৬১ মিনিটে গোলটি করেন অলি ওয়াটকিন্স। প্রথম দেখায় অ্যাস্ট ভিলার মাঠে ১-১ গোলে ড্র করেছিল ম্যানসিটি। এদিন ম্যানসিটি গোল বারে ১৭টি শট মারেন।

নয়টি ছিল লক্ষ্যে। তারা ৬৮ ভাগ বল দখল নিয়ে খেলে। ম্যানসিটির পরের পরীক্ষা আর্সেনালের বিপক্ষে। বৃহস্পতিবার এমিরেটস স্টেডিয়ামে মুখোমুখি হবে পয়েন্ট টেবিলের শীর্ষে থাকা দু'দল। ছন্দ হারানো আর্সেনালকে চেপে ধরার এটাই ভালো সময় হয়তো।

এদিকে ইংলিশ ফরোয়ার্ড মার্কাস রাশফোর্ড আবারও ম্যানইউ ভক্তেদের মুখে হাসি ফোঁটান। তার সঙ্গেই নজর কাড়েন বদলি হিসেবে নামা আলেখান্দ্রো গারনাচো। ঘরের মাঠে লিডস আক্রমণাত্বক খেলে। বল দখলে তারা পিছিয়ে থাকলে আক্রমণে অনেক এগিয়ে ছিল।

তারা ১৬টি শট গোলবারে মেরেছিল যার ছয়টি ছিল লক্ষ্যে। কিন্তু জালের দেখা পায়নি। আর ১১ শটের দুটিতেই গোল করেছে ম্যানইউ। তবে প্রথম গোলের দেখা পেতে ৮০ মিনিট পর্যন্ত অপেক্ষা করতে হয় ম্যানইউকে। দলকে এগিয়ে দেন রাশফোর্ড।

পয়েন্ট টেবিলের তৃতীয়স্থানে থাকলেও চ্যাম্পিয়ন হওয়ার আত্মবিশ্বাস নিয়েই এগোচ্ছে ম্যানইউ। দলের কোচ টেন হেগ বলেন, “মার্কাস সম্পর্কে নতুন করে কিছু বলার নেই। তার পারফরম্যান্সই সব প্রশ্নের জবাব দিচ্ছে।”

তিনি বলেন, “আমরা একটা প্রক্রিয়ার মধ্যে দিয়ে দলকে নতুন ভাবে তৈরি করার চেষ্টা করছি। ফুটবলাররাও এখন বিশ্বাস করছে যে, চ্যাম্পিয়ন হওয়া সম্ভব।”

স্পোর্টসমেইল২৪/জেএম

 


শেয়ার করুন :


আরও পড়ুন

আবার ধাক্কা খেল আর্সেনাল

আবার ধাক্কা খেল আর্সেনাল

ক্লাব বিশ্বকাপে রেকর্ড চ্যাম্পিয়ন রিয়াল মাদ্রিদ

ক্লাব বিশ্বকাপে রেকর্ড চ্যাম্পিয়ন রিয়াল মাদ্রিদ

পিএসজির আবারও হার

পিএসজির আবারও হার

ফিফার বর্ষসেরা তালিকায় মেসি-এমবাপ্পে-বেনজেমা

ফিফার বর্ষসেরা তালিকায় মেসি-এমবাপ্পে-বেনজেমা