জোড়া গোলে রেকর্ড ম্যাচ রাঙালেন রোনালদো

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৩:৩৫ পিএম, ২৪ মার্চ ২০২৩
জোড়া গোলে রেকর্ড ম্যাচ রাঙালেন রোনালদো

আন্তর্জাতিক ফুটবলে সর্বাধিক ম্যাচ খেলার রেকর্ড ভেঙে দিয়েছেন পর্তুগাল সুপার স্টার ক্রিস্টিয়ানো রোনালদো। ইউরো বাছাইয়ের ম্যাচে নিজের মাইলফলকের ম্যাচটিকে জোড়া গোলের মাধ্যমে আরও রোমঞ্চকর করে তোলেন তিনি। ম্যাচে লিচেনস্টেইনের বিপক্ষে ৪-০ গোলে জয়লাভ করেছে পর্তুগাল।

কাতার বিশ্বকাপে পর্তুগাল একাদশ থেকে ছিটকে যাওয়া ৩৮ বছর বয়সী রোনালদো লিসবনের ম্যাচে সেরা একাদশে স্থান পেয়ে দেশের হয়ে ১৯৭তম আন্তর্জাতিক ম্যাচ খেলতে মাঠে পা রাখার সঙ্গে সঙ্গে সৃষ্টি করেন নতুন এক রেকর্ড। অর্থাৎ, পুরুষ ফুটবলে বিশ্বের সর্বোচ্চ আন্তর্জাতিক ম্যাচে অংশগ্রহণের রেকর্ড।

ঐতিহাসিক ওই ম্যাচের ৫১তম মিনিটে পেনাল্টি থেকে নিজের প্রথম গোলটি করেন রোনালদো। ১২ মিনিট পর ফ্রি কিক থেকে আরও একটি গোল করেন সিআর সেভেন। এর আগে ৮ মিনিটে হোয়াও ক্যানসেলো ও ৪৭ মিনিটে বার্নাডো সিলভার গোলে এগিয়ে যায় পর্তুগাল।

ম্যাচে দেশের হয়ে গোলের রেকর্ডকে ১২০টিতে নিয়ে যান রোনালদো। সেই সঙ্গে প্রথম ফুটবলার হিসেবে প্রতিযোগিতামূলক আন্তর্জাতিক ম্যাচে ১০০ গোলের রেকর্ড গড়েছেন ৫বারের ব্যালন ডি’অর খেতাব জয়ী এ তারকা।

২০০৩ সালে আন্তর্জাতিক ফুটবলে অভিষেক হওয়া রোনালদো গত বছর কাতার বিশ্বকাপে গোল করে পাঁচটি বিশ্বকাপে গোলের নজির স্থাপন করেন। কোয়ার্টার ফাইনালে মরক্কোর কাছে হেরে টুর্নামেন্ট থেকে বিদায় নেয় পর্তুগাল।

বিতর্কের মধ্যে ম্যানচেস্টার ইউনাইটেডের সঙ্গে দ্বিতীয় স্পেলের সম্পর্ক ছিন্ন করার পর বর্তমানে সৌদি আরবের আল নাসরের হয়ে খেলছেন রোনালদো। এতদিন সর্বোচ্চ ১৯৬টি আন্তর্জাতিক ম্যাচে অংশ নিয়ে যৌথভাবে কুয়েতের বাদের আল-মুতাওয়ার সঙ্গে শীর্ষে ছিলেন তিনি।


শেয়ার করুন :