পিএসজি ‌‘নাখোস’, মেসির নতুন গন্তব্য কোথায়?

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৪:০৫ পিএম, ০৩ মে ২০২৩
পিএসজি ‌‘নাখোস’, মেসির নতুন গন্তব্য কোথায়?

পিএসজিতে সাথে চুক্তি নবায়নের বিষয়টি ঝুলে থাকলেও লিওনেল মেসি নেইমার-এমবাপ্পেদের ছেড়ে যাচ্ছেন বিষয়টি চুড়ান্ত ছিল না। তবে এবার পিএসজি থেকেই প্রায় নিশ্চিত করা হলো যে, মেসির সাথে ক্লাবটি আর চুক্তি নবায়ন করছে না। বরং শেষ বেলার শর্ত না মেনে সৌদি আরব সফর করায় সেমিকে আরও শাস্তি দিলো পিএসজি।

অনুমতি না পেলেও পরিবার নিয়ে সৌদি আরব সফর করায় সেমিকে দুই সপ্তাহের জন্য নিষিদ্ধ করেছে পিএসজি। যে সময়ের মধ্যে পিএসজির হয়ে কোন অনুশীলনেও অংশ নিতে পারবেন না, এমনকি সম্মানীও দিবে না পিএসজি।

চলতি মৌসুম শেষেই পিএসজির সাথে মেসির প্রাথমিক চুক্তি শেষ হচ্ছে। পিএসজিতে ছেড়ে মেসি অন্য কোন ক্লাবে যোগ দিতে পারেন -এমন গুঞ্জণ থাকলেও এখনো চূড়ান্ত হয়নি। মেসির সাবেক ক্লাব বার্সেলোনা থেকে আগ্রহ প্রকাশ করা হয়েছে বলেও শোনা যাচ্ছে।

তবে মেসির নতুন গন্তব্য হিসেবে সবচেয়ে বড় সম্ভাবনার জায়গা হিসেবে দেখা যাচ্ছে আরব বিশ্বে। প্রশ্নও উঠেছে, প্যারিসে হতাশাজনক ঘটনার পর আর্জেন্টিনা তাররা কি ইউরোপের বাইরে চলে যাওয়ার এখনই সিদ্ধান্ত নেওয়া উচিত কি-না?

বার্সেলোনার ছাড়াও সৌদির ক্লাব আল হিলাল থেকেও সেমিকে পেতে নিবন্ধন করা হয়েছে। যেখানে ক্রিস্টিয়ানো রোনালদোও সৌদির ক্লাব আল নাসরের হয়ে খেলছেন। মেসি যদি সত্যিই সৌদি আরবে আল হিলালে যোগদান করেন তাহলে রোনালদোর প্রতিপক্ষ হয়ে খেলবেন।

বর্তমান সময়ে বার্সেলোনার চেয়ে সৌদির আল হিলালেই মেসি যোগদানের সম্ভবানা বেশি রয়েছে। কারণ, বার্সেলোনার চলমান আর্থিক সমস্যার মধ্যে সেমির বেতন বহন করতে সক্ষম হবে বলে মনে হয় না। সেক্ষেত্রে অনেকটাই এগিয়ে রয়েছে তেল সমৃদ্ধ দেশ সৌদি আরব।


শেয়ার করুন :