সৌদি আরবেই যাচ্ছেন মেসি, ‘চুক্তি সম্পন্ন’

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৭:২৯ পিএম, ০৯ মে ২০২৩
সৌদি আরবেই যাচ্ছেন মেসি, ‘চুক্তি সম্পন্ন’

নতুন মেয়াদে পিএসজির সাথে আর থাকছেন না আর্জেন্টাইন সুপার স্টার লিওনেল মেসি। ‘মোটা অংকের’ চুক্তিতে নতুন মৌসুম থেকে মধ্যপ্রাচ্যের দেশ সৌদি আরবেই পাড়ি জমাচ্ছেন তিনি। চুক্তির সঙ্গে ঘনিষ্ঠভাবে জড়িত একটি সূত্রের বরাত দিয়ে বার্তা সংস্থা এএফপি এ তথ্য জানিয়েছে।

সৌদি আরব গেলে ক্লাবের নাম ও নিজের পরিচয় প্রকাশ করতে রাজি হয়নি সূত্রটি। পরিচয় গোপন রাখার শর্র্তে সূত্রটি বলেন, ‍“চুক্তি সম্পন্ন হয়ে গেছে। আগামী মৌসুম থেকে সৌদি আরবেই খেলছেন মেসি। চুক্তিটি অভাবনীয় এবং বিপুল অর্থের। আমরা শুধু ছোটখাট বিষয়গুলো চূড়ান্ত করেছি।”

বিষয়টি নিয়ে মেসির বর্তমান ক্লাব প্যারিস সেন্ট জার্মেই শুধু এটুকুই জানিয়েছে যে, চুক্তি অনুযায়ী ৩০ জুন পর্যন্ত পিএসজিতে থাকছেন মেসি। পিএসজির অন্য একটি সূত্র জানিয়েছে, ক্লাব যদি চুক্তি নবায়ন করতে চাইতো, তাহলে আগেই সেটি হয়ে যেত।

গত সপ্তাহে পর্যটন দূত হিসেবে পিএসজির অনুমোদন না নিয়ে সৌদি সফরে যাওয়ায় ৩৫ বছর বয়সি বিশ্বকাপ জয়ী তারকাকে নিষিদ্ধ করেছিল কাতারী মালিকানাধীন পিএসজি। এরপর থেকেই মেসি যে পিএসজি থাকছেন এটা প্রায় নিশ্চিত হয়ে যায়।

বিপুল অর্থের বিনিময়ে গত জানুয়ারিতে তেল সমৃদ্ধ সৌদি আরবের প্রো লিগের ক্লাব আল নাসরে যোগ দেওয়া পর্তুগাল সুপার স্টার ক্রিস্টিয়ানো রোনালদোকে অনুসরণ করে মেসিও মধ্যপ্রাচ্যের দেশটিতে পাড়ি জমাবেন বলে ধারণা করা হচ্ছিল। এবার সেটিই সত্যি হতে চললো।

২০২৫ সালের জুন পর্যন্ত সৌদি ক্লাবের চুক্তিতে রোনালদো ৪০০ মিলিয়ন ইউরোরও বেশী অর্থ পাচ্ছেন। যা পর্তুগাল সুপার স্টারকে পরিণত করেছে বিশ্বের সর্বাধিক বেতনভোগী ফুটবলারে। ফোর্বসের রিপোর্টেও এর প্রতিফলন ঘটেছে। যেখানে রোনালদোকে বিশ্বের সর্বোচ্চ বেতনধারী ক্রীড়াবিদের খেতাব দেওয়া হয়েছে।

সূত্রটি জানিয়েছে, রোনালদোকে চুক্তিবদ্ধ করতে যতটা সময় ব্যয় হয়েছে ততটা সময় লাগেনি মেসির চুক্তির আলোচনায়। কারণ আমরা জেনে গেছি বিশ্বমানের খেলোয়াড়কে চুক্তিবদ্ধ করতে কী কী করতে হয়।


শেয়ার করুন :