আর্সেনালের হার, হ্যাটট্রিক চ্যাম্পিয়ন সিটি

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৪:০০ পিএম, ২১ মে ২০২৩
আর্সেনালের হার, হ্যাটট্রিক চ্যাম্পিয়ন সিটি

নটিংহ্যাম ফরেস্টের কাছে আর্সেনাল হেরে যাওয়ায় প্রিমিয়ার লিগের হ্যাটট্রিক শিরোপা নিশ্চিত হয়েছে ম্যানচেস্টার সিটির। এ নিয়ে ছয় মৌসুমে পঞ্চম লিগ শিরোপা ঘরে তুললো সিটিজেনরা। প্রিমিয়ার লিগ জয়ে সিটির সামনে এখন ট্রেবল জয়ের সম্ভাবনা আরও জোড়ালো হলো।

টানা দুই পরাজয়ে মিকেল আর্তেতার আর্সেনালের লিগ শিরোপা জয়ের স্বপ্ন ভেঙে যায়। হাতে রয়েছে আর মাত্র একটি ম্যাচ। অন্যদিকে, গানারদের তুলনায় চার পয়েন্ট এগিয়ে থাকা সিটিজেনদের হাতে রয়েছে তিনটি ম্যাচ। এদিকে, লিগ শেষ হওয়ার পর এফএ কাপ ও চ্যাম্পিয়ন্স লিগের ফাইনাল অপেক্ষা করছে সিটির সামনে।

ম্যাচে ১৯ মিনিটে টাইয়ো আয়োনিসের গোলে ফরেস্টের জয় নিশ্চিত হয়। ২৩ বছর পর প্রথমবারের মতো গত মৌসুমে প্রিমিয়ার লিগে ফিরে আসা ফরেস্ট এ জয়ে রেলিগেশনও এড়িয়েছে।

টানা তৃতীয় শিরোপা জয়ে চেলসির বিপক্ষে সিটির রোববারের হোম ম্যাচটি হতে যাচ্ছে চ্যাম্পিয়নশীপ উদযাপনের। জুনে এফএ কাপ ও চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালে সিটির প্রতিপক্ষ যথাক্রমে নগর প্রতিদ্বন্দ্বী ম্যানচেস্টার ইউনাইটেড ও ইন্টার মিলান।

২০০৮ সালে আবু ধাবী ভিত্তিক সিটি ফুটবল গ্রুপ দায়িত্ব নেওয়ার পর থেকেই ইংলিশ ফুটবলে নিজেদের আধিপত্য বিস্তার করা শুরু করে সিটি। তবে ম্যানেজার পেপ গার্দিওলার অধীনে আর্থিক বিষয়দী সংক্রান্ত আইন ভঙ্গ করে বারবার সিটিকে প্রশ্নের মুখে পড়তে হয়েছে। সিটির বিরুদ্ধে প্রিমিয়ার লিগের আইন ভঙ্গের ১১৫টি অভিযোগ রয়েছে।

শিরোপা জয়ের পরও সিটি অধিনায়ক ইকে গুনডোগান এবারের মৌসুমে তার দল বেশ কঠিন সময় পার করেছে দাবি করেছেন। তিনি বলেন, ‍প্রিমিয়ার লিগ বিশ্বের অন্যতম আকর্ষণীয় ও প্রতিদ্বন্দ্বীতামূলক লিগ, এতে কোন সন্দেহ নেই। সে কারণেই এই অর্জন যে কতটা অর্থবহ তা বলে বোঝানো যাবে না।”


শেয়ার করুন :