বিশ্বের শীর্ষ পাঁচে উঠে আসবে সৌদি লিগ : রোনালদো

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৮:০৯ পিএম, ২৪ মে ২০২৩
বিশ্বের শীর্ষ পাঁচে উঠে আসবে সৌদি লিগ : রোনালদো

পর্তুগীজ ফুটবল সুপারস্টার ও অধিনায়ক ক্রিস্টিয়ানো রোনালদো জানুয়ারিতে সৌদি ক্লাব আল-নাসরে যোগ দিয়েছেন। এখন পর্যন্ত বিশ্বের তিনটি সেরা লিগে খেলা রোনালদোর বিশ্বাস, ভবিষ্যতে বিশ্বের শীর্ষ পাঁচটি লিগের মধ্যে সৌদি পেশাদার লিগও উঠে আসবে।

৩৮ বছর বয়সী রোনালদো বলেছেন, সৌদি প্রতিযোগিতার মান প্রতিদিনই বাড়ছে। যদিও এখানে খেলার অভিজ্ঞতা তার খুব বেশি দিনের না। গণমাধ্যমের দাবি অনুযায়ী ২০০ মিলিয়ন ইউরোর বিনিময়ে সৌদি ক্লাবে যোগ দিয়েছেন তিনি।

সৌদির স্থানীয় একটি চ্যানেলে রোনালদো বলেন, ‍“আমরা এখনই যথেষ্ট ভালো খেলছি, সৌদি লিগ প্রতিদিনই ভালো হচ্ছে। এমনকি আগামী বছর এটি আরও ভালো হবে বলেই আমার বিশ্বাস। যেভাবে এটি অগ্রসর হচ্ছে তাতে বলাই যায় ভবিষ্যতে বিশ্বের শীর্ষ পাঁচ লিগের মধ্যে সৌদি লিগ জায়গা করে নিবে। তবে এ জন্য সময়, খেলোয়াড় ও অবকাঠামোর প্রয়োজন। কিন্তু আমি বিশ্বাস করি এই দেশটির যথেষ্ট সম্ভাবনা আছে।”

রোনালদোকে দলে টেনে সৌদি লিগ যথেষ্ট আলোকিত হয়েছে। পুরো বিশ্বের চোখ এখন এ লিগের দিকে। এ মাসের শুরুতে বিভিন্ন গণমাধ্যম সূত্র নিশ্চিত করেছে, রিয়াদের ক্লাব আল-হিলাল লিওনেল মেসিকে দলে টানতে আনুষ্ঠানিক প্রস্তাব দিয়েছে।

মঙ্গলবার আল নাসর কঠিন লড়াইয়ের পর আল সাহাবকে ৩-২ গোলে পরাজিত করেছে। ম্যাচে জয়সূচক গোলটি করেছেন রোনালদো। আল নাসরের এই জয়ে আল-ইত্তিহাদের প্রো লিগের শিরোপা জয় আরও কিছুদিন বিলম্বিত হলো।

এ জয়ে ২৮ ম্যাচে ৬৩ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে আছে আল নাসর। সমান ম্যাচে শীর্ষে থাকা আল-ইত্তিহাদের পয়েন্ট ৬৬। দুই দলের আরও দুটি করে ম্যাচ বাকি রয়েছে। আল নাসরের শিরোপা জিততে হলে নিজেদের ম্যাচগুলোয় জয়ের পাশাপাশি আল-ইত্তিহাদের পয়েন্ট খোয়ানোর প্রার্থণা করতে হবে।


শেয়ার করুন :