মেসির পিএসজি অধ্যায় শেষ, নিশ্চিত করলেন কোচ গালটিয়ার

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ১১:৪৫ এএম, ০২ জুন ২০২৩
মেসির পিএসজি অধ্যায় শেষ, নিশ্চিত করলেন কোচ গালটিয়ার

দুই বছরের চুক্তির মেয়াদ শেষ করে চলতি মৌসুম শেষে লিওনেল মেসি পিএসজি ছাড়ছেন বলে নিশ্চিত করেছেন কোচ ক্রিস্টোফ গালটিয়ার। তিনি বলেন, পার্ক দেস প্রিন্সেসে ক্লেরমন্টের বিপক্ষে শনিবারের ম্যাচটিই হতে যাচ্ছে পিএসজির হয়ে আর্জেন্টাইন সুপার স্টারের শেষ ম্যাচ। জুনের শেষে ইতি ঘটবে মেসির সঙ্গে বর্তমান চুক্তির মেয়াদ।

পিএসজি কোচ বলেন, “ফুটবলের ইতিহাসের সেরা খেলোয়াড়কে আমি কোচিং করানোর সুযোগ পেয়েছি। পার্ক দেস প্রিন্সেসের ম্যাচটি হবে এখানে তার শেষ ম্যাচ। আশা করি সেখানে তাকে উষ্ণ অভ্যর্থনা জানানো হবে।”

চ্যাম্পিয়ন্স লিগের শিরোপা জয়ের উচ্চাশা নিয়ে ২০২১ সালের আগস্টে মেসিকে চুক্তিবদ্ধ করে পিএসজি। যদিও শিরোপাটি এখনো অধরাই রয়ে গেছে প্যারিস জায়ান্টদের জন্য। অবশ্য চলতি মৌসুমে ১১তম বারের মতো ফ্রান্সের লিগ শিরোপা জয় করেছে পিএসজি। তবে ইউরোপের অভিজাত ক্লাব টুর্নামেন্টের শেষ ষোল থেকে বিদায় নিতে হয়েছে ক্লাবটিকে।

মেসির ফ্রান্স অভিযানটি ছিল অম্লমধুর। পারফর্মেন্সের পরিসংখ্যানের দিক থেকে মেসির অবস্থান মন্দ না হলেও সাম্প্রতিক সময়ে পিএসজির বিপুল সংখ্যক সমর্থক মেসিকে দুয়োধ্বনি ও শিষ দিয়ে অপদস্থ করেছে।

ফরাসি লিগে খাপ খায়াতে গিয়ে শুরুতে ধুকতে থাকা রেকর্ড সাত বারের ব্যালন ডি’অর খেতাব জয়ী ওই তারকা প্রথম ২৬ ম্যাচে অংশ নিয়ে গোল করেছেন মাত্র ৬টি। কিলিয়ান এমবাপ্পের সঙ্গে মানিয়ে নেওয়ার পর এই মৌসুমে কিছুটা উন্নতি করেন মেসি।

লিগের ৩১টি ম্যাচে অংশ নিয়ে ৩৫ বছর বয়সি আর্জেন্টাইন সুপার স্টার ১৬টি গোল করার পাশাপাশি বিপুর সংখ্যক গোলে যোগান দিয়েছেন। সব প্রতিযোগিতায় মেসি ২১টি গোলের পাশাপাশি সহায়তা করেছে ২০টি গোলে।

গালটিয়ার বলেন, “এই বছর তিনি দলের গুরুত্বপূর্ণ অংশ ছিলেন। সব সময় দলে পাওয়া গেছে, নিয়মিত অংশ নিয়েছেন অনুশীলনে। আমি মনে করি না তাকে নিয়ে কোন ধরনের সমালোচনা করা উচিৎ।”

গালটিয়ারের সমর্থন পাওয়ার পরও পিএসজি মেসির প্রতি সব সময় ইতিবাচক ছিল না। অনুমোদন না নিয়ে সৌদি আরব সফরের জন্য নিষেধাজ্ঞায় পড়তে হয়েছে বিশ্বকাপ জয়ী অধিনায়ককে। দেশটির পর্যটন শিল্পের সম্প্রসারণের বাণিজ্যিক চুক্তির অধীনেই সৌদি সফরে গিয়েছিলেন মেসি।

অবশ্য মোটা অংকের অর্থের বিনিময়ে মৌসুম শেষে তিনি সেখানেই যোগ দিবেন বলে গুজব রয়েছে। আবার ক্যারিয়ারের বেশিরভাগ সময় কাটানো বার্সেলোনায় প্রত্যাবর্তন কিংবা যুক্তরাষ্ট্রের মেজর সকার লিগেও (এমএলএস) মেসির যোগদানের সম্ভাবনা উড়িয়ে দেওয়া যাচ্ছে না।


শেয়ার করুন :