মেসিকে দলভুক্ত করতে খেলোয়াড় বিক্রির পরিকল্পনায় বার্সা

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৯:১৮ পিএম, ০৬ জুন ২০২৩
মেসিকে দলভুক্ত করতে খেলোয়াড় বিক্রির পরিকল্পনায় বার্সা

গ্রীষ্মকালীন দল বদলে আর্থিক পরিকল্পনা বাস্তবায়নের জন্য লা লিগার কাছ থেকে সবুজ সংকেত পেয়েছে বার্সেলোনা। পরবর্তী ২৪ ঘণ্টার মধ্যে এ বিষয়ে সিদ্ধান্ত পাওয়া যাবে। ফলে নতুন করে খেলোয়াড় দলভুক্ত করার কাজ শুরু করতে পারবে কাতালানরা। তবে জটিলতা এড়াতে নিজস্ব পরিকল্পনা বাস্তবায়নের পথে এগুতে হবে কাতালান জায়ান্টদের।

বার্সেলোনার টার্গেটে ইলকি গুন্ডোগান, ইনিগো মার্টিনেজ, একজন রক্ষণাত্মক মিডফিল্ডার, একজন লেফট উইঙ্গার এবং ‘সবচেয়ে গুরুত্বপূর্ণ’ লিওনেল মেসিকে দলে ভেড়ানো। তবে খেলোয়াড় বিক্রি করে অর্থ সংগ্রহ করতে হবে ক্লাবটিকে। সৌভাগ্যবশত ইতিমধ্যে সম্ভবত সেটি নিয়ে কাজ শুরু করেছে বার্সেলোনা।

নির্ভরযোগ্য সূত্র জেরার্ড রোমেরোর মতে, তিনজন খেলোয়াড় বিক্রির জন্য কাজ করছে বার্সেলোনা। এদের মধ্যে দুটিকে ‘গুরুত্বপূর্ণ বিক্রি’ হিসেবে মনে করছে তারা। তার দাবি, ওই দু’জনকে বিক্রি করতে পারলেই মেসি ও গুন্ডোগানকে দলে ভেড়ানোর অনুমতি পাবে বার্সেলোনা।

ইতিমধ্যে মেসির বাবার সঙ্গে সাক্ষাৎ করেছেন বার্সেলোনার সভাপতি হুয়ান লাপোর্তা। হোর্হে মেসি নিশ্চিত করেছেন যে ক্লাবটিতে প্রত্যাবর্তন ‘(মেসির জন্য) একটি অপশন’।

বার্সেলোনায় বেশ কয়েকজন খেলোয়াড় রয়েছেন যারা আগামী সপ্তাহে ক্লাব ছেড়ে চলে যাবেন। ধারের খেলোয়াড় হিসেবে টটেনহ্যাম হটস্পার্সের বর্তমান মেয়াদ শেষ করেছেন ক্লেমন্ট লেংলেট। তবে আগামী মৌসুমেও তাকে দলে রেখে দিতে চায় লন্ডনের ক্লাবটি।

এদিকে, সার্জিনো ডেস্ট যে ক্লাব ছাড়ছেন সেটি নিশ্চিত। তাকে ধারে চুক্তিবদ্ধ করতে যাচ্ছে ইউনিয়ন বার্লিন। তবে এই দুইজনের বিনিময়ে পর্যাপ্ত অর্থ পাচ্ছে না বার্সেলোনা। তাদের গুরুত্বপূর্ণ বিক্রির তালিকায় আছেন আনসু ফাতি ও ফেরান টরেস।

একটি রিপোর্টে দাবি করা হয়েছে যে, স্প্যানিশ ওই তারকাদ্বয় যদি পরের মৌসুমও বার্সেলোনায় কাটান, তাহলে সেটি হবে অলৌকিক কোন ঘটনা। তারা ক্লাব ছাড়ার প্রস্তুতি শুরু করেছে। ক্লাব স্টাফরা অবশ্য ফাতিকে দলে দেখতে চান। কিন্তু তাদের পরিকল্পনায় নেই টরেস।

ফাতিকে বিক্রি করলে অন্তত ৪০ থেকে ৫০ মিলিয়ন ইউরো আয় করতে পারবে বার্সেলোনা। অপরদিকে, টরেসের বিক্রয় মূল্য ৩৫ মিলিয়ন ইউরোর কম।

দল বদলের তালিকায় আছেন ফ্রাঙ্ক কেসিও। আর গুন্ডোগানকে দলে টানতে চায় ক্লাবটি। ইতিমধ্যে ওই মিডফিল্ডারের কাছে তিন বছরের একটি চুক্তি প্রস্তাব পাঠিয়েছে কাতালানীয়রা। সেই সঙ্গে দেওয়া হয়েছে মূল একদশে রাখার নিশ্চয়তা।

এদিকে, কেসির অবস্থা পর্যবেক্ষণ করছে ইন্টার মিলান। ক্যাম্প ন্যু ছাড়লেই তাকে দলভুক্ত করতে চায় সিরি এ লিগে জায়ান্টরা।


শেয়ার করুন :