ইতিহাসে প্রথমবার আরব ক্লাব চ্যাম্পিয়ন্সের ফাইনালে রোনালদোর আল নাসর

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০১:০২ পিএম, ১০ আগস্ট ২০২৩
ইতিহাসে প্রথমবার আরব ক্লাব চ্যাম্পিয়ন্সের ফাইনালে রোনালদোর আল নাসর

পর্তুগিজ মহাতারকা ক্রিস্টিয়ানো রোনালদোকে দলে নিয়ে বদলে গেছে সৌদি আরবের ফুটবল ক্লা আল নাসর। রোনালদোর একমাত্র গোলে এবার ইতিহাসে প্রথমবারের মতো আরব ক্লাব চ্যাম্পিয়ন্স কাপের ফাইনালে উঠলো আল নাসর।

আল-শোরতার বিপক্ষে ম্যাচটিতে রোনালদো দলকে দারুণ কিছু উপহার দেবে এমনটা সবারই ধারণা ছিল। তবে নেই কাঙ্ক্ষিত গোল পেতে সময় লেগেছে বেশ। তাও আবার রোনালদো দলের পক্ষে জয় সূচক একমাত্র গোলটি করেছেন পেনাল্টি শট থেকে।

বুধবার (৯ আগস্ট) দিনগত রাতে প্রিন্স সুলতান বিন আব্দুল আজিজ স্টেডিয়ামে মাঠে নেমেছিল আল নাসর। পুরো ম্যাচে ৬৪ শতাংশ সময় বল দখলে রেখে একচেটিয়া প্রাধান্য বিস্তার করলেও গোল পাচ্ছিল না আল নাসর।

প্রথমার্ধ গোলশূন্য ব্যবধানে শেস হওয়ার পর দ্বিতীয়ার্ধেও সেই একই দিকে চলছিল খেলা। কোনভাবেই প্রতিপক্ষ আল-শোরতার ডিফেন্স বেধ করে বল জালে পাঠাতে পারছিলেন না রোনালদোরা। তবে ম্যাচ শেষ হওয়ার ১৫ মিনিট আগে দারুণ সুযোগ আসে আল নাসরের সামনে।

ডি বক্সের ভেতর সাদিও মানেকে ফাউল করে বসেন আল-শোরতার ফুটবলার ফয়সাল জসিম নাফিল আল মানা। পরে ভিএআরের সাহায্যে পেনাল্টির বাঁশি বাজান রেফারি।

স্পট কিক থেকে গোল করে দলকে জয়ের আশা দেখান সিআর সেভেন। এরপর আর কোন গোল না হওয়ায় ১-০ ব্যবধানের জয় নিয়ে ফাইনালে পা রাখে আল নাসর।

১৯৮১ সাল থেকে হয়ে আসা আরব ক্লাব চ্যাম্পিয়ন্স কাপ টুর্নামেন্টের ইতিহাসে এবারই প্রথমবার ফাইনালে খেলবে আল নাসর। আরেক সেমিফাইনালে মুখোমুখি হবে আল-হিলাল ও আল-শাবাব। ওেই ম্যাচের বিজয়ী দলের সঙ্গে শিরোপা নির্ধারণী ম্যাচে খেলবে রোনালদোর দল।


বিষয়ঃ

শেয়ার করুন :