ম্যানচেস্টার ইউনাইটেডকে নিয়ে মরিনহোর সতর্কবার্তা

স্পোর্টস মেইল২৪ ডেস্ক
প্রকাশিত: ০৭:৪৬ পিএম, ০৬ আগস্ট ২০১৮
ম্যানচেস্টার ইউনাইটেডকে নিয়ে মরিনহোর সতর্কবার্তা

দলবদলের জানালা আগামী বৃহস্পতিবার বন্ধ হয়ে যাচ্ছে। এর আগে দলীয় শক্তি বাড়াতে না পারলে ম্যানচেস্টার ইউনাইটেডকে আসন্ন মৌসুমে কঠিন অবস্থার মুখোমুখি হতে হবে বলে সতর্ক করেছেন প্রধান কোচ হোসে মরিনহো।

দলবদলের সময় দলকে সমৃদ্ধ করতে না পেরে হতাশার রেখা ফুঠে উঠেছে মরিনহোর চেহারায়। যেটি ক্লাবের এক্সিকিউটিভ ভাইস চেয়ারম্যান ইডি উডওয়ার্ডেও সঙ্গে তার সম্পর্কে প্রভাব পড়েছে। গ্রীষ্মকালীন এ দল বদলের সময় ইউনাইটেডে শুধুমাত্র যুক্ত হয়েছেন ব্রাজিলীয় মিডফিল্ডার ফ্রেড, টিনএজ ফুলব্যাক দিয়গো ডেলট ও ব্যাকআপ গোল রক্ষক লি গ্র্যান্ট।

তাদের তুলনায় চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালিস্ট লিভারপুল ১৭০ মিলিয়ন পাউন্ডেরও বেশি অর্থ ব্যয় করেছে নতুন খেলোয়াড় সংগ্রহে। দলভুক্ত করেছে ব্রাজিলের বিশ্বকাপ দলের গোল রক্ষক আলিসন, মিডফিল্ডার ফ্যাবিনহো এবং নাবি কেইতাকে।

বায়ার্ন মিউনিখের বিপক্ষে প্রীতি ম্যাচকে সামনে রেখে মরিনহো রোববার এমইউটিভিকে বলেছেন, ‘আমার সিইও জানেন আমি কী চাই। দল বদলের বাকি আর মাত্র কয়েকটা দিন। দেখা যাক কী হয়।’

তিনি আরও বলেন, ‘আমাদের সঙ্গে প্রতিদ্বন্দ্বিতা করতে যাওয়া অন্য দলগুলো এমনিতেই শক্তিশালী, তারপরও দল গঠনের জন্য তারা প্রচুর অর্থ বিনিয়োগ করছে। লিভারপুলের কথাই ধরা যাক, তারা সবাইকে, সবকিছুকেই কিনে ফেলছে। আমরা যদি একটি সেরা দল গঠন করতে না পারি, তাহলে এ মৌসুমটা আমাদের জন্য বেশ কঠিন হয়ে পড়বে।’

এলিয়াঞ্জ এরেনায় অনুষ্ঠিত ম্যাচে বায়ার্নের কাছে ১-০ গোলে হেরেছে ইউনাইটেড। আর মাত্র পাঁচদিন পর প্রিমিয়ার লিগের মিশনে নামবে মরিনহোর শিষ্যরা। নিজেদের মাঠে লিস্টারকে আথিথেয়তা দেবে ইউনাইটেড।

প্রীতি ম্যাচে তিনি পাননি বিশ্বকাপে অংশ নেয়া পল পগবা, রোমেলু লুকাকু ও জেসি লিঙ্গার্ডের মত মূল খেলোয়াড়দের। তাদের পরিবর্তে একাডেমির খেলোয়াড় হামেস গার্নার, এক্সেল টুয়ানজেবে, টেইথ চুং এবং দিমিত্রি মিশেলদের নামাতে হয়েছে দ্বিতীয়ার্ধে।

মরিনহো বলেন, ‘শেষ পর্যন্ত মৌসুম-পূর্ব কঠিন সেশনটি পার হয়েছে। খেলোয়াড়রাও তাদের মেধার পরিস্ফুরণ ঘটিয়েছে। তারা যা খেলেছে এর চেয়ে ভালো খেলতে পারত না। এটি তরুণ এ ফুটবলারদের জন্য দারুন অভিজ্ঞতা।’

দলের জন্য টোটেনহ্যাম ডিফেন্ডার টবি আলডারভেরেল্ড এবং লিস্টার সিটির সেন্টার ব্যাক হ্যারি মেগুইরেকে পেতে চেয়েছিলেন মরিনহো। দলনেতা হিসেবে পেতে চেয়েছিলেন আলেক্সিস সানচেজকে। সর্বশেষ খবর অনুযায়ী বায়ার্ন ডিফেন্ডার জেরোমে বোয়াটেংয়ের প্রতিও আগ্রহ প্রকাশ করেছেন ইউনাইটেড কোচ।


শেয়ার করুন :


আরও পড়ুন

নাসরির নিষেধাজ্ঞা বাড়লো

নাসরির নিষেধাজ্ঞা বাড়লো

দেরি করায় উইলিয়ানের প্রতি অসন্তুষ্ট কোচ সারি

দেরি করায় উইলিয়ানের প্রতি অসন্তুষ্ট কোচ সারি

মেসিদের অন্তর্বর্তীকালীন কোচ হলেন স্কালোনি

মেসিদের অন্তর্বর্তীকালীন কোচ হলেন স্কালোনি

সমালোচনার মধ্যে বার্সার অনুশীলনে মিনা

সমালোচনার মধ্যে বার্সার অনুশীলনে মিনা