মেসির মূল্য এখন সাত হাজার কোটি টাকা

স্পোর্টস মেইল২৪ ডেস্ক
প্রকাশিত: ০৩:৪২ এএম, ২৭ নভেম্বর ২০১৭
মেসির মূল্য এখন সাত হাজার কোটি টাকা

বার্সেলোনা ফুটবল ক্লাবে ক্যারিয়ার শেষ করতে চান আর্জেন্টিনার তারকা ফুটবলার লিওনেল মেসি। এবার ২০২১ সাল পর্যন্ত কাতালান ক্লাবটির সঙ্গে চুক্তি সম্পন্ন করেছেন তিনি। আগের চুক্তির বাকি ছিল এক বছর।

নতুন চুক্তিতে মেসির বাইআউট ক্লজ রাখা হয়েছে বা মেসিকে কিনতে হলে যেকোন ক্লাবকে খরচ করতে হবে ৭০০ মিলিয়ন ইউরো বা সাত হাজার কোটি টাকা। যেখানে পর্তুগালের ফুটবলার ক্রিশ্চিয়ানো রোনালদোকে কিনতে খরচ করতে হবে সর্বোচ্চ এক বিলিয়ন ইউরো বা দশ হাজার কোটি টাকার কিছুটা বেশি।

লিওনেল মেসি পাঁচ বার ব্যালন ডি অর জিতেছেন, বার্সেলোনার হয়ে ৬০২টি ম্যাচ খেলে ৫২৩টি গোল করেছেন। মেসি বলেছেন, ‌‘আমার লক্ষ্য হবে আরও বেশি অর্জন এবং ইতিহাস তৈরি করা।’

নতুন চুক্তিতে মেসির বাইআউট ক্লজ রাখা হয়েছে ৭০০ মিলিয়ন ইউরো। তিনি বলেন, ‘আমি সৌভাগ্যবান এই দলটির হয়ে অনেক কিছু জিতেছি এবং ভবিষ্যতে আরও জিতবো বলে আশা রাখি। আমি এই ক্লাবের হয়ে খেলে খুশি, এটি আমার ঘর। আমার স্বপ্ন ছিল বার্সেলোনায় থেকে ক্যারিয়ার শেষ করা এবং এখন আমি সেই স্বপ্নের কাছাকাছি।’

মেসিকে ‘ফুটবল ইতিহাসের সেরা ফুটবলার’ আখ্যা দিয়ে তার নতুন মূল্য সম্পর্কে বার্সেলোনার ক্লাব প্রেসিডেন্ট জোসেপ মারিয়া বার্তেমু বলেছেন, ফুটবল বিশ্বের পরিবর্তনশীল অবস্থার কথা বিবেচনায় রেখে এই বাইআউট ক্লজ রাখা হয়েছে।
বাইআউট ক্লজ পরিবর্তন করতেই হতো, এটি এখন ৩০০ মিলিয়ন থেকে ৭০০ মিলিয়নে পৌঁছেছে। এটা আমাদের জন্য গর্বের বিষয় মেসি ক্লাবকে ভালোবাসে এবং সে আমাদের সাথে থাকছে।


শেয়ার করুন :


আরও পড়ুন

আমার স্বপ্নের সঠিক পথেই আছি : মেসি

আমার স্বপ্নের সঠিক পথেই আছি : মেসি

বার্সা ভক্তদের চিন্তা মুক্ত করলো মেসি

বার্সা ভক্তদের চিন্তা মুক্ত করলো মেসি

কী করবেন কাকা

কী করবেন কাকা

‘আমি আসলে একজন সাধারণ মানুষ’

‘আমি আসলে একজন সাধারণ মানুষ’