রোনালদো অসুস্থ, চীনের সফর বাতিল

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৪:৩৩ পিএম, ২৪ জানুয়ারি ২০২৪
রোনালদো অসুস্থ, চীনের সফর বাতিল

চাইনিজ সমর্থকদের ক্রিস্টিয়ানো রোনালদোর খেলা মাঠে বসে উপভোগের বিরল অভিজ্ঞতা আর হলো না। পর্তুগীজ সুপারস্টারের অসুস্থতার কারণে দুই ম্যাচের চায়না সফর বাতিল করেছে সৌদি ক্লাব আল নাসর। তবে রোনালদোর অসুস্থতার সম্পর্কে বিস্তারিত কিছু জানা যায়নি।

চায়নার দক্ষিনাঞ্চলীয় শহর শেনজেনে সাংহাই সিনহুয়া ও জেইজ্যাং এফসির বিপক্ষে আল নাসরের দুটি ম্যাচ খেলার কথা ছিল। চাইনিজ সমর্থকদের কাছে দুঃখ প্রকাশ করে রোনালদো এক সংবাদ সম্মেলনে এ তথ্য নিশ্চিত করেছেন।

রোনালদো বলেন, ‘আমার জন্য এটি একটি হতাশার দিন। ফুটবলে সবকিছু সবসময় নিয়ন্ত্রনে থাকে না। বিশেষ করে ২৩ বছর ফুটবল খেলার পর হঠাৎ করে এমন দিন আসতেই পারে। দূর্ভাগ্যবশতঃ আমার কিছু সমস্যা হয়েছে।’

চায়না সফরে আয়োজকদের পক্ষ থেকে এক মুখপাত্র সংবাদ সম্মেলনে জানিয়েছেন হঠাৎ করেই রোনাল্ডোর অসুস্থতার কারনে আপাতত ম্যাচ দুটি স্থগিত করতে তারা বাধ্য হয়েছেন। এ ব্যপারে বিস্তারিত আর কিছুই তারা জানায়নি।

চায়নায় এ ম্যাচটি ঘিড়ে দারুণ উত্তেজনা তৈরি হয়ছিল। এ মাসে টিকেট বিক্রি শুরু হবার ঘণ্টা খানেকের মধ্যে সব টিকেট শেষ হয়ে গিয়েছিল। তবে আয়োজকরা বিক্রিত টিকেটের মূল্য যত দ্রুত সম্ভব বিনা শর্তে ফিরিয়ে দেওয়ার প্রতিশ্রুতি দিয়েছে।

চাইনিজ সামাজিক যোগাযোগ মাধ্যম ওয়েইবোতে বিষয়টিতে ক্ষমাপ্রার্থণা করে হ্যাশট্যাগ পোস্ট দেওয়া হয়েছে। যা প্রায় ১৯ মিলিয়ন ভিউ হয়েছে।

এ সম্পর্কে রোনালদো বলেন, ‘আমি চায়নায় ২০০৩-০৪ সাল থেকে আসছি। সে কারণে এখানে আমি ঘরের অনুভূতি পাই। আমি মনে করি এটা আমার দ্বিতীয় বাড়ি। চীনের মানুষ শুধুমাত্র আমাকে উষ্ণ অর্ভ্যথনাই জানায় না, এখানকার সংষ্কৃতিও আমাকে টানে।’

তিনি আরও বলেন, ‍‘আমি এই দেশটিকে ভালোবাসি, এখানে বারবার আসতে পছন্দ করি। এখানে খেলতে পছন্দ করি, তোমাদের সবাইকে ভালবাসি। আমরা ম্যাচ দুটি একবারে বাতিল করছি না। ভবিষ্যতে সুবিধাজনক সময়ে আমরা এখানে খেলতে আসবো।’


শেয়ার করুন :