ক্ষুদ্ধ চীন, যুক্তরাষ্ট্রে প্রীতি ম্যাচ খেলবে আর্জেন্টিনা

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০২:৩৯ পিএম, ২৪ ফেব্রুয়ারি ২০২৪
ক্ষুদ্ধ চীন, যুক্তরাষ্ট্রে প্রীতি ম্যাচ খেলবে আর্জেন্টিনা

সম্পতি দলে সাথে সফরে গিয়েও হংকংয়ে লিওনেল মেসি না খেলায় মার্চে আর্জেন্টিনার সাথে অনুষ্ঠিতব্য দুটি প্রীতি বাতিল করেছে চীন। বিষয়টি রাজনৈতিকভাবে দেখা চীন ভিষণ ক্ষুদ্ধও হয়েছে। তবে ম্যাচ বাতিল করায় ফাঁকা সময়ে বসে থাকতে রাজি নয় আর্জেন্টিনা। মার্চে যুক্তরাষ্ট্রের মাটিতে প্রীতি ম্যাচ খেলবে তারা।

আর্জেন্টাইন ফুটবল এসোসিয়েশন (এএফএ) এ ঘোষণা দিয়েছে। সেই অনুযায়ী, বিশ্ব চ্যাম্পিয়ন আর্জেন্টিনা ২২ মার্চ ফিলডেলফিয়ায় এল সালভাদর ও চারদিন পর লস এ্যাঞ্জেলেসে নাইজেরিয়ার মুখোমুখি হবে।

মার্চে চায়নার হাংজুতে নাইজেরিয়া ও বেইজিংয়ে আফ্রিকান চ্যাম্পিয়ন আইভরি কোস্টের বিপক্ষে আর্জেন্টিনার খেলার কথা ছিল। তবে গত ৪ ফেব্রুয়ারি আর্জেন্টাইন অধিনায়ক মেসি ইনজুরির কারণে ইন্টার মিয়ামির হয়ে হংকংয়ে খেলতে না পারায় চায়না ম্যাচ দুটি বাতিল করেছে।

হংকংয়ের মেসির না খেলার বিষয়টিকে চায়না রাজনৈতিকভাবে খাটো হয়েছে বলে মনে করছে। যদিও মেসি জানিয়েছেন, কোন রাজনৈতিক বিষয় নয়, শুধুই ইনজুরির কারণেই তিনি খেলতে পারেননি।

আট বারের ব্যালন ডি’অর বিজয়ী মেসি চাইনিজ সমর্থকদের কাছে অত্যন্ত জনপ্রিয়। তবে ইন্টার মিয়ামির প্রাক-মৌসুম সফরে হংকং বাছাই একাদশের বিপক্ষে ৪-১ গোলের পরাজয়ের ম্যাচটিতে মেসির না খেলাটা কোনভাবেই মেনে নেয়নি সমর্থকরা।

ম্যাচটি দেখার জন্য প্রায় ৪০ হাজার টিকেট কিনেছিল দর্শকরা। এমনকি ৩৬ বছর বয়সী প্রিয় তারকাকে দেখতে এক হাজার হংকং ডলারের টিকেটও বিক্রি হয়েছিল।

ম্যাচে মেসিকে দেখতে না পেয়ে সমর্থকরা ইন্টার মিয়ামির কোচ জেরার্ডো মার্টিনো ও মালিক ডেভিড বেকহ্যামকে উদ্দেশ্য করে দুয়োধ্বনি দিয়েছে। একই সাথে আয়োজকদের কাছে তারা টিকিটের অর্থ ফেরতের দাবিও তুলেছিল।

চলতি বছরের জুন-জুলাইয়ে যুক্তরাষ্ট্রে কোপা আমেরিকা অনুষ্ঠিত হবে। ২০২১ সালে ব্রাজিলে সর্বশেষ শিরোপা জয়ী আর্জেন্টিনা এবারও শিরোপা অক্ষুণ্ন রাখার মিশনে মাঠে নামবে।


শেয়ার করুন :