পাঁচ বছরের চুক্তিতে রিয়াল মাদ্রিদে এমবাপ্পে

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৪:২৬ পিএম, ০৪ জুন ২০২৪
পাঁচ বছরের চুক্তিতে রিয়াল মাদ্রিদে এমবাপ্পে

ক্লাব ফুটবলের বহুল আলোচিত ট্রান্সফার শেষ পর্যন্ত সম্পন্ন হলো। সোমবার পিএসজি থেকে পাঁচ বছরের চুক্তিতে রিয়াল মাদ্রিদে যোগ দিয়েছেন ফ্রান্সের কিলিয়ান এমবাপ্পে। এর মধ্য দিয়ে দীর্ঘদিনের স্বপ্ন পূরণ হয়েছে বলেও চুক্তি শেষে এমবাপ্পে নিজের অনুভূতি প্রকাশ করেছেন।

এমবাপ্পের সাথে চুক্তির বিষয়টি রিয়াল মাদ্রিদ তাদের ওয়েবসাইটে জানিয়ে দিয়েছে। এ ঘোষণার মধ্য দিয়ে বিশ্বের অন্যতম সেরা ফরোয়ার্ডের সাথে রিয়ালের দীর্ঘ সম্পর্কের চূড়ান্ত পরিণতি হলো।

রিয়াল মাদ্রিদ বলেছে, “বিশ্বের অন্যতম মহাতারকাকে দলে ভিড়িয়ে রিয়াল তাদের দল শক্তিশালী করেছে। আগামী পাঁচ বছরের জন্য এমবাপ্পের সাথে রিয়াল মাদ্রিদের চুক্তির সমঝোতা হয়েছে।”

২৫ বছর বয়সী এমবাপ্পে সামাজিক যোগাযোগ মাধ্যমে লিখেছেন, “স্বপ্নের দল রিয়াল মাদ্রিদে যোগ দিতে পেরে আমি দারুণ খুশি ও গর্বিত। এ মুহূর্তে আমি কতটা উত্তেজিত তা কেউই উপলব্ধি করতে পারবে না। মাদ্রিদে সকলের সাথে দেখার করার অপেক্ষা শেষ হচ্ছে না। অবিশ্বাস্য সমর্থনের জন্য সবাইকে ধন্যবাদ।”

২০১২ সালে প্রথমবারের মতো এমবাপ্পেকে এক সপ্তাহের জন্য তাদের সাথে সময় কাটানোর আমন্ত্রণ জানিয়েছিল রিয়াল। সে সময় ফরাসি তারকার বয়স ছিল মাত্র ১৩। ওই সফরে এমবাপ্পে তার আদর্শ ক্রিস্টিয়ানো রোনালদোর সাথে ছবি তুলেছিলেন।

সেই স্মৃতি স্মরণ করে পর্তুগীজ সুপারস্টার রোনালদো এমবাপ্পের ইনস্টাগ্রামে এক পোস্টে মন্তব্য করেছন। তিনি লিখেন, “এবার আমার পালা, এবার তোমার উপর আমার চোখ থাকবে। বার্নাব্যুতে তোমার জ্বলে ওঠার অপেক্ষায় আছি।”

স্প্যানিশ গণমাধ্যমের রিপোর্টের সূত্র ধরে জানা গেছে, এক মৌসুমে এমবাপ্পে ৩৫ মিলিয়ন ইউরো আয় করবেন। ২০২২ সালে সর্বশেষ পিএসজির সাথে ৭২ মিলিয়ন ইউরোতে দুই বছরের চুক্তিতে স্বাক্ষর করেছিলেন এ ফরাসি অধিনায়ক।

২০১৮ সালে টিনএজার হিসেবে বিশ্বকাপ শিরোপা জয়ী এমবাপ্পে ২০১৭ সালে মোনাকো থেকে কাতারি মালিকানাধীন পিএসজিতে যোগ দেওয়ার পর রেকর্ড ২৫৬ গোল করেছন। মাত্র ১৮ বছর বয়সে ১৮০ মিলিয়ন ইউরোতে তিনি পিএসজিতে যোগ দিয়েছিলেন।

সাত বছরে তিনি পিএসজিকে ছয়টি লিগ ওয়ান শিরোপা উপহার দিয়েছেন। ২০২০ সালে চ্যাম্পিয়ন্স লিগ ফাইনালে খেলেছিল পিএসজি। তবে বায়ার্ন মিউনিখের কাছে পরাজিত হয়ে হতাশ হতে হয়। ২০২২ কাতার বিশ্বকাপের ফাইনালে আর্জেন্টিনার বিপক্ষে এমবাপ্পে হ্যাটট্রিক করেছিলেন।

পিএসজিতে মেসি ও নেইমারের সাথে এমবাপ্পে জুনিয়র সদস্য হিসেবে থাকলেও রিয়ালে সিনিয়র স্ট্রাইকার হিসেবেই মাঠে নামবেন। একই সাথে এমবাপ্পের সামনে এখন সুযোগ তার আইডল মাদ্রিদের সর্বকালের সর্বোচ্চ গোলদাতা রোনালদোর সাদা জার্সিতে রেকর্ডকে ছাড়িয়ে যাওয়ার।



শেয়ার করুন :