আর্জেন্টিনার বিপক্ষে ব্রাজিল দলে নেই থিয়াগো সিলভা ও উইলিয়ান

স্পোর্টস মেইল২৪ ডেস্ক
প্রকাশিত: ০১:১১ পিএম, ২৩ সেপ্টেম্বর ২০১৮
আর্জেন্টিনার বিপক্ষে ব্রাজিল দলে নেই থিয়াগো সিলভা ও উইলিয়ান

আর্জেন্টিনা ও সৌদি আরবের বিপক্ষে আগামী মাসে দুটি আন্তর্জাতিক প্রীতি ম্যাচ খেলবে ব্রাজিল। প্রীতি ম্যাচ দুটি উপলক্ষে ব্রাজিল দলে প্রথমবারের মত ডাক পেয়েছেন বার্সেলোনার উইঙ্গার ম্যালকম। এছাড়াও দলে ফিরেছেন মার্সেলো ও গ্যাব্রিয়েল জেসুস। তবে কোচ তিতের ঘোষিত ২৩ জনের দল থেকে বাদ পড়েছেন থিয়াগো সিলভা ও উইলিয়ান।

ইনজুরির কারণে দল থেকে বাদ পড়েছেন ডগলাস কস্তা। তার অনুপস্থিতিতে ২১ বছর বয়সী ম্যালকমকে প্রথমবারের মত প্রীতি ম্যাচগুলোর জন্য ডাকা হয়েছে। বার্সার হয়ে শেষ ম্যাচে মাত্র ৬ মিনিট মাঠে ছিলেন ম্যালকম। গোঁড়ালি ও থাইয়ের ইনজুরির কারণে কস্তা দল থেকে বাদ পড়ায় তিতে ম্যালকমকে সুযোগ দিতে ভুল করেননি। যদিও জুভেন্টাসের ফরোয়ার্ড কস্তা সাসোলোর বিপক্ষে সিরি-আ ম্যাচে অনাকাঙ্খিত এক ঘটনরা জেড়ে লাল কার্ড দেখে মাঠের বাইরে চলে যেতে বাধ্য হন।

ব্রাজিল বস বলেছেন, ইনজুরি ও নিষেধাজ্ঞার কারণে কস্তা বাদ পড়েছেন। ঘটনাটি স্বাভাবিক বা দুর্ঘটনা যাই হোক না কেন পুরো বিষয়টিতে আমাকে সতর্ক থাকতে হবে। শৃঙ্খলা ভঙ্গের কারণে সে বাদ পড়েছে, এটাই মূল কথা। সেলেসাওদের পক্ষ থেকে এখন বিষয়টি দেখা হচ্ছে। আমরা সব তথ্য জানতে চেয়েছি। তবে তার সাথে পরর্তীতে সময় সাপেক্ষে আলোচনা করা হবে।

ম্যালকম ছাড়াও বোর্দো ডিফেন্ডার পাবলো ও তরুণ গ্রেমিও গোলরক্ষক ফিলিপ প্রথমবারের মত ব্রাজিল জাতীয় দলে ডাক পেয়েছেন। বিশ্বকাপে প্রত্যাশা অনুযায়ী পারফর্ম করতে না পারায় ৩৩ বছর বয়সী সিলভা ও উইলিয়ান দল থেকে বাদ পড়েছেন।

ইতোমধ্যেই ৩৩ বছর বয়সী সিলভার উত্তরসূরী হিসেবে পাবলোকে বিবেচনা করা হচ্ছে। রিয়াল মাদ্রিদ লেফট-ব্যাক মার্সেলো তার অভিজ্ঞতার নিরিখে আবারও দলে ফিরেছেন। তার সাথে আরও ফিরেছেন ম্যানচেস্টার সিটি ট্রায়ো জেসুস, ডানিলো ও এডারসন। এ চারজনই সেপ্টেম্বরে যুক্তরাষ্ট্র ও এল সালভাদোরের বিপক্ষে ম্যাচে অনুপস্থিত ছিলেন।

ব্রাজিল স্কোয়াড :
গোলরক্ষক : এলিসন, এডারসন, ফিলিপ
ডিফেন্ডার : ডানিলো, ফাবিনহো, মার্সেলো, মারকুইনহোস, এডার মিলিয়াতো, পাবলো, এ্যালেক্স সান্দ্রো
মিডফিল্ডার : আর্থার, রেনাটো অগাস্টো, কাসেমিরো, ফিলিপ কুটিনহো, ফ্রেড, ম্যালকম, রিচারলিসন
ফরোয়ার্ড : এভারটন, রবার্তো ফিরমিনো, গ্যাব্রিয়েল জেসুস, নেইমার।


শেয়ার করুন :


আরও পড়ুন

ইনজুরির কারণে মাঠের বাইরে কস্তা

ইনজুরির কারণে মাঠের বাইরে কস্তা

নার্ভাস রিয়ালের কষ্টার্জিত জয়

নার্ভাস রিয়ালের কষ্টার্জিত জয়

ঘুষ-দুর্নীতিতে আজীবন নিষিদ্ধ ফিফার তিন কর্মকর্তা

ঘুষ-দুর্নীতিতে আজীবন নিষিদ্ধ ফিফার তিন কর্মকর্তা

রোনালদোর ‘দোষ’ পায়নি উয়েফা!

রোনালদোর ‘দোষ’ পায়নি উয়েফা!