অস্ট্রেলিয়ান ফুটবলের কেন্দ্রবিন্দুতে বোল্ট ও হোন্ডা

স্পোর্টস মেইল২৪ ডেস্ক
প্রকাশিত: ০১:৪৫ পিএম, ১৯ অক্টোবর ২০১৮
অস্ট্রেলিয়ান ফুটবলের কেন্দ্রবিন্দুতে বোল্ট ও হোন্ডা

অস্ট্রেলিয়ান ফুটবল ‘এ’ লিগের এখন হাই প্রোফাইল পোস্টার বয় উসাইন বোল্ট ও কেইসুকে হোন্ডা। শুক্রবার শুরু হতে যাওয়া লিগে তাদের অংশগ্রহণকে ঘিরে যেমন টিকিট বিক্রি বাড়ছে তেমনি টেলিভিশন সম্প্রচারের ক্ষেত্রেও গুরুত্ব পাচ্ছে। দেশটির ফুটবল কর্তারা আশা করছেন স্প্রিন্ট সুপার স্টার বোল্টের মত তারকাদের অন্তর্ভুক্তিতে দেশটির ফুটবলের সাম্প্রতিক মন্দাভাব কাটবে।

পেশাদার ফুটবলার হবার লক্ষ্যে সেন্ট্রাল কোস্ট মেরিনার্সে অনুশীলন করার সুযোগ পেলেও লিগের ম্যাচে অলিম্পিকের আটটি স্বপর্ন পদক পাওয়া ৩২ বছর বয়সি বোল্ট মাঠে নামার সুযোগ পাবেন কিনা তা নিয়ে যথেষ্ট সন্দেহ রয়েছে। তিনি এখনো ক্লাবটিতে চুক্তিবদ্ধ হননি। যে কারণে আগামী রোববার ব্রিসবেন রোয়ারের বিপক্ষে তাদের মাঠে প্রথম লিগ ম্যাচে খেলার সম্ভাবনা নেই বললেই চলে।

তবে তার উপস্থিতিই দলটির প্রতি আগ্রহের জন্য যথেস্ট। যদিও ক্লাবটি গত মৌসুম শেষ করেছে পয়েন্ট টেবিলের তলানীতে থেকে। সাম্প্রতিক বছরগুলোতে স্ট্রাইকার সংকটে ভোগা মেরিনার্স এবারের আসরে অপেক্ষাকৃত ভালো কিছু করার চেষ্টা করছে। বোল্ট ছাড়াও দলটি ধারে অন্তর্ভুক্ত করেছে এস্টন ভিলার স্ট্রাইকার রস ম্যাককরমাককে। যিনি আক্রমণভাগে জুটি বাঁধবেন সকারুসদের তারকা ফুটবলার টমি ওয়ারের সঙ্গে।

এর আগে রেঞ্জার্স ও ফুলহ্যামে খেলার অভিজ্ঞতা সম্বলিত স্কটিশ আন্তর্জাতিক ম্যাককরমাক গত মৌসুমে একই রকম ধারে মেলবোর্ন সিটির হয়ে এ লিগে অংশ নিয়েছিলেন। মৌসুমে ১৭ ম্যাচ খেলে গোল করেছিলেন ১৪টি। তিনি বলেন, ‘আমি কিছু একটার সঙ্গী হতে চাই। আমরা মেরিনার্সকে পয়েন্ট টেবিলের উপরের দিকে তুলে আনতে চাই।’

এদিকে গত বছর অনুষ্ঠিত লিগের শেষ ম্যাচে চারবারের চ্যাম্পিয়ন নিউক্যাসল জেটস কে ১-০ গোলে হারিয়ে শিরোপা জয় করেছিল কেভিন মাস্কাটস এর ভিক্টোরি। এবার এশিয়ান ফুটবলের সেরা প্রোফাইলের অধিকারী সাবেক এসি মিলান স্ট্রাইকার জাপানের হোন্ডাকে দলভুক্ত করে শক্তি বাড়িয়েছে তারা। মেক্সিকান ক্লাব পাচুকা ছাড়ার পর ফ্রি এজেন্টের মাধ্যমে অসি ক্লাবে যুক্ত হন ৩২ বছর বয়সি এই জাদুকরী ফুটবলার।

হোন্ডার মত রাশিয়া বিশ্বকাপে অংশ নেয়া সুইডিশ আন্তর্জাতিক তারকা ওলা টইবনেনও যুক্ত হয়েছেন ভিক্টোরিতে। তিনিও আগামী শনিবার মেলবোর্ন সিটির বিপক্ষে ব্লকবাস্টার ডার্বি ম্যাচে অংশ নিতে পারেন।

মাস্কাট বলেছেন, ‘জয় পাওয়াটা হচ্ছে আপেক্ষিক ব্যাপার। আমাদের জন্য যা সুবিধাজনক হয় তার মাধ্যমেই জয়ের পথ খুঁজতে হবে। আর ভিক্টোরির এখন যে অবস্থা, তাতে আমি খুবই রোমঞ্চিত। আমি দলটিকে নিয়ে আক্রমণাত্মক মেজাজে এগুতে চাই।’

এদিকে নবনিযুক্ত কোচ স্টিভ কোরিকার অধীনস্ত সিডনি এফসি মৌসুমের প্রথম ম্যাচ খেলতে যাবে এডিলেড ইউনাইটেডে। তাদের আক্রমণভাগটি সাজানো হয়েছে বোল্টন ওয়ান্ডারার্সের সাবেক সেন্টার ফরোয়ার্ড এডাম লে ফন্ডারকে বেস্টন করে। দলের হয়ে গত মৌসুমে ২৮ ম্যাচ থেকে ২৭ গোল করা বোবোর জায়গায় খেলবেন তিনি। অন্য ম্যাচে জেটসকে আথিথেয়তা দিবে ওয়েলিংটন পনিক্স এবং ওয়েস্টার্ন সিডনির ওয়ান্ডারার্স এর মোকাবেলা করবে পার্থ গ্লোরি।


শেয়ার করুন :


আরও পড়ুন

লুকা মদ্রিচকে ছাড়তে অন্যরকম শর্ত রিয়ালের

লুকা মদ্রিচকে ছাড়তে অন্যরকম শর্ত রিয়ালের

ডোপ টেস্টে নিয়ে খেপেছেন বোল্ট

ডোপ টেস্টে নিয়ে খেপেছেন বোল্ট

শেষ মুহূর্তের গোলে টিকে থাকলো ইতালি

শেষ মুহূর্তের গোলে টিকে থাকলো ইতালি

নিশ্চিত হলো যুক্তরাষ্ট্র-ইতালি ম্যাচের ভেন্যু

নিশ্চিত হলো যুক্তরাষ্ট্র-ইতালি ম্যাচের ভেন্যু