সেভিয়াকে ৫ গোলে উড়িয়ে দিল রোনালদো বাহিনী

স্পোর্টস মেইল২৪ ডেস্ক
প্রকাশিত: ০২:০৮ এএম, ১১ ডিসেম্বর ২০১৭
সেভিয়াকে ৫ গোলে উড়িয়ে দিল রোনালদো বাহিনী

সেভিকাকে পেয়ে স্বরূপে ফিরলেন রোনালদো। লা লিগায় চলতি মৌসুমে প্রথম জোড়া গোল করেছেন তিনি। সঙ্গে নাচো ফার্নান্দেজ, টনি ক্রুস ও আশরাফ হাকিমির গোলে সেভিয়াকে ৫-০ গোলে উড়িয়ে দিয়েছে গতবারের চ্যাম্পিয়নরা।

নিয়মিত অধিনায়ক সার্জিও রামোসকে ছাড়াই সেভিয়ার বিপক্ষে নিজেদের মাঠে খেলতে নামে রিয়াল। খেলা শুরুর আগে শুক্রবার জেতা পঞ্চম ব্যালন ডি’অরসহ তার পাঁচটি ট্রফি নিয়ে মাঠে আসেন রোনালদো। সমর্থকরা করতালির মাধ্যমে রোনালদোকে অভিবাদন জানান।

ম্যাচ শুরুর তৃতীয় মিনিটেই গোল করে দলকে লিড এনে দেন নাচো ফার্নান্দেজ। টনি ক্রুসের কর্নার থেকে পাওয়া বল জালে জড়ান স্প্যানিশ এই ডিফেন্ডার। ম্যাচের ২৩ মিনিটে ব্যবধান দ্বিগুণ করেন রোনালদো। মার্কো আসেনসিওর দারুণ রক্ষণচেরা পাস ধরে ডি-বক্সে ঢুকে নিচু শটে বল জালে পাঠান পর্তুগিজ এই ফরোয়ার্ড।

আট মিনিট পর লা লিগার চলতি মৌসুমে প্রথম জোড়া গোলের দেখা পান রোনালদো। মার্সেলোর ফ্লিকে বল হেসুস নাভাসের হাতে লাগলে পেনাল্টির বাঁশি বাজিয়েছিলেন রেফারি। স্পট কিকে ব্যবধান আরও বাড়ান পঞ্চমবারের মত ব্যালন ডি অর জেতা এই তারকা।

ম্যাচের ৩৪ মিনিটেই হ্যাটট্রিকের সুযোগ পেয়েছিলেন রোনালদো। তার ভলি ঠেকিয়ে দেন সেভিয়া গোলরক্ষক। চার মিনিট পর ব্যবধান ৪-০ করেন টনি ক্রুস। লুকাস ভাসকেসের বাড়ানো বলে গোলরক্ষককে পরাস্ত করেন জার্মানির এই তারকা। বিরতির তিন মিনিট আগে দলের পঞ্চম গোল করেন আশরাফ হাকিমি। রোনালদোর পাস ধরে বেনজেমা বাড়ান ডান দিকে, ওখানে বল নিয়ন্ত্রণে নিয়ে ডি-বক্সে ঢুকে সঙ্গে লেগে থাকা প্রতিপক্ষের এক জনকে কোনো সুযোগ না দিয়ে কোনাকুনি শটে লক্ষ্যভেদ করেন হাকিমি।

বিরতি থেকে ফিরেও বলের নিয়ন্ত্রণ নিজেদের কাছে রেখে চার সৃষ্টি করে খেলতে থাকে রিয়াল। ম্যাচের ৬৭ মিনিটে করিম বেনজেমার হেড পোস্টে লাগলে ব্যবধান আর বাড়ানো হয়নি রোনালদোদের। ফলে ৫-০ গোলের জয় নিয়েই মাঠ ছাড়ে বর্তমান চ্যাম্পিয়নরা।

এই জয়ে চিরপ্রতিদ্বন্দ্বী বার্সেলোনার সঙ্গে ব্যবধান ৫ পয়েন্টে নামিয়ে আনলো জিনেদিন জিদানের দল। ১৫ ম্যাচে ৩১ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে উঠেছে রিয়াল। ৩৬ পয়েন্ট নিয়ে সবার উপরে এক ম্যাচ কম খেলা বার্সেলোনা।


শেয়ার করুন :