তবুও পারলো না অ্যাটলেটিকো মাদ্রিদ

স্পোর্টস মেইল২৪ ডেস্ক
প্রকাশিত: ০৯:১৫ পিএম, ২৫ নভেম্বর ২০১৮
তবুও পারলো না অ্যাটলেটিকো মাদ্রিদ

এগিয়ে থাকার পরও শেষ পর্যন্ত বার্সেলোনার বিপক্ষে জয়ের দীর্ঘদিনের অপেক্ষার অবসান ঘটাতে পারল না অ্যাটলেটিকো মাদ্রিদ। ইনজুরির সময়ে ওসমানে ডেম্বেলের নাটকীয় সমতাসূচক গোলটি ভেঙ্গে দিয়েছে অ্যাটলেটিকোর দীর্ঘদিনের লালিত স্বপ্ন।

শনিবার অনুষ্ঠিত লা লীগার আরেক গুরুত্বপূর্ণ ম্যাচে এইবারের কাছে শোচনীয়ভাবে পরাজিত হয়েছে রিয়াল মাদ্রিদ। ওয়ান্ডা মেট্রোপলিটানোয় অনুষ্ঠিত ম্যাচের ৭৭তম মিনিটে দিয়েগো কস্তার গোলে এগিয়ে যায় স্বাগতিক অ্যাটলেটিকো।

শেষ মুহূর্তের ওই গোলে বর্তমান চ্যাম্পিয়ন বার্সেলোনার বিপক্ষে দীর্ঘদিন পর জয়ের সুভাস পেতে থাকে দিয়েগো সিমিওনের শিষ্যরা। ম্যাচটি জয় পেলে পয়েন্ট টেবিলের শীর্ষ স্থানটি পেয়ে যেত তারা। কিন্তু শেষ মিনিটে (৯০তম মি.) গোলটি পরিশোধ করে তাদের সেই স্বপ্ন ভেঙ্গে চুরমার করে দেন ডেম্বেলে। ফলে ১-১ গোলের সমতা নিয়ে ম্যাচ শেষ করে সফরকারী আর্নেস্টো ভালভার্দের শিষ্যরা।

ম্যাচ শেষে ‘চার মিনিটে’ কোথায় ঘাটতি ছিল প্রশ্ন করা হলে জবাবে কেবল ‘কাষ্ঠহাসি’ উপহার দেন সিমিওনে। এর ফলে ২০১০ সালের ফেব্রুয়ারীর পর বার্সার বিপক্ষে জয় অধরাই রয়ে গেল অ্যাটলেটিকোর।

খেলা শেষে সিমিওনে বলেন,‘ এবারের বছরটি অন্যান্য বছরের মত নয়, যেখানে বার্সা বা রিয়াল মাদ্রিদ ১৫-২০ পয়েন্ট এগিয়ে। বরং এবার দর্শকরা অনেক বেশি বিনোদন পাচ্ছে। ’

দলকে সমতা এনে দেয়া ডেম্বেলের প্রশংসা করে বার্সা কোচ ভালভার্দে বলেন, ‘ডেম্বেলের এমন কিছু আছে যা অন্যদের নেই। তার মধ্যে সুপ্ত অবস্থায় থাকা মেধার বিকাশে আমরা সব ধরনের সহায়তা তাকে করব।’

এদিকে সান্তিয়াগো সোলারি অন্ত:বর্তীকালীন কোচ হিসেবে সফল হলেও রিয়াল মাদ্রিদের পূর্ণাঙ্গ দায়িত্ব নেয়ার পর অভিষেক ম্যাচেই চরমভাবে ব্যর্থ হয়েছেন। ইপুরুয়ায় অনুষ্ঠিত ম্যাচে স্বাগতিক এইবারের কাছে ৩-০ গোলের বিশাল ব্যবধানে পরাজিত হয়েছে তার শিষ্যরা। ম্যাচে ১৬তম মিনিটে গোল করে এইবারকে এগিয়ে দেন গঞ্জালো এস্কেলান্তে। ৫২তম মিনিটে গোল করে ব্যবধান দ্বিগুণ করেন সার্গেই এনরিচ। ৫ মিনিট পর ফের গোল পায় এইবার। স্বাগতিক দলের হয়ে রিয়ালের জালে তৃতীয় গোলটি করেন কিকে।

খেলা শেষে রিয়াল কোচ সোলারি বলেন, ‘বিষয়টি এমন নয় যে কোন একজনকে ডেকে তার উপর সব অভিযোগ ঢেলে দেব। যে কোন কিছুই কিছুই হতে পারে। আমরা টানা চার ম্যাচে জয়লাভ করেছি। কিছু কিছু ম্যাচে খুব ভাল করেছি। এখন আমাদের ফের সেই ধারাবাহিকতায় ফিরতে হবে।’

ডিফেন্ডার রাফায়েল ভারানে বলেন, ‘আমরা ভালভাবে গোছানো ছিলাম না। আমরা স্বস্তিতে ছিলাম না। তবে কেন এমনটি হচ্ছিল সে প্রশ্নের কোন উত্তরও খুঁজে পাইনি।’

রিয়ালের বিপক্ষে এটি ছিল এইবারের প্রথম জয়। নিজেদের ৭ হাজার ৮৩ ধারন ক্ষমতার ছোট্ট স্টেডিয়ামে ১১বারের প্রচেষ্টায় এটিই তাদের প্রথম সফলতা।

স্বাগতিক কোচ হোসে লুইস মেন্ডিলিবার বলেন, ‘আমরা একাধিক গোল কখনো করতে পারিনি।’ শনিবার অনুষ্ঠিত লা লীগার অন্য ম্যাচে ভ্যালেন্সিয়া ৩-০ গোলে রয়ো ভলকানোকে পরাজিত করে। আরেক ম্যাচে লেভান্তের সঙ্গে ২-২ গোলে ড্র করেছে স্বাগতিক হুসেকা।


শেয়ার করুন :


আরও পড়ুন

দুর্দান্ত ফর্মে রোনালদো, এসপিএএলকে হারাল জুভেন্টাস

দুর্দান্ত ফর্মে রোনালদো, এসপিএএলকে হারাল জুভেন্টাস

চেলসির জয় রথ থামালো স্পার্সরা

চেলসির জয় রথ থামালো স্পার্সরা

চার গোল, চার লাল কার্ডের মধ্য দিয়ে শিরোপা জিতলো আবাহনী

চার গোল, চার লাল কার্ডের মধ্য দিয়ে শিরোপা জিতলো আবাহনী

কোচ হিসেবে নিজের উন্নতির তথ্য জানালেন গার্দিওলা

কোচ হিসেবে নিজের উন্নতির তথ্য জানালেন গার্দিওলা