বঙ্গবন্ধু অনূর্ধ্ব-১৭ জাতীয় গোল্ড কাপের ফাইনাল রোববার

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৭:৫৭ পিএম, ২২ ডিসেম্বর ২০১৮
বঙ্গবন্ধু অনূর্ধ্ব-১৭ জাতীয় গোল্ড কাপের ফাইনাল রোববার

ফাইল ছবি

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান জাতীয় গোল্ড কাপ ফুটবলের (অনূর্ধ্ব-১৭) ফাইনাল খেলা আগামীকাল অনুষ্ঠিত হবে। সারা দেশ থেকে মান সম্মত ফুটবলার বাছাই করার লক্ষ্যে যুব ও ক্রীড়া মন্ত্রণালয় জাতির জনকের নামে এ টুর্নামেন্ট আয়োজন করে।

প্রথমবার আয়োজিত এ আসরের শিরোপার জন্য লড়বে রংপুর ও রাজশাহী বিভাগ। বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে বেলা আড়াইটায় ম্যাচটি শুরু হবে। খেলা শেষে চ্যাম্পিয়ন ও রানার্সআপ দলের হাতে ট্রফি ও প্রাইজমানি তুলে দেবেন রাষ্ট্রপতি আবদুল হামিদ।
গত ১ সেপেন্টম্বর নেত্রকোনার বারহাট্টা থেকে শুরু হওয়া মহাজজ্ঞের চূড়ান্ত রূপ পাবে কাল। টুর্নামেন্ট থেকে বাছাইকৃত ৪৫ জনকে বিকেএসপিতে এবং চারজনকে ব্রাজিল পাঠানো হবে বিশেষ প্রশিক্ষণের জন্য।

ফাইনাল উপলক্ষে আজ এক সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান যুব ও ক্রীড়া উপমন্ত্রী আরিফ খান জয় এমপি। এ সময় সাবেক তারকা ফুটবলার বাদল রায় ও রকিবুল ইসলাম এবং যুব ও ক্রীড়া সচিব আবদুল্লাহসহ অন্য কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

গত ১ সেপ্টেম্বর দেশব্যাপী পাঁচ হাজার পাঁচশ’ দলের প্রায় ২৫ হাজার প্রতিভাবান ফুটবলারদের অংশগ্রহণে শুরু হয় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান জাতীয় গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্ট (অনূর্ধ্ব-১৭) টুর্নামেন্ট। উপজেলা, জেলা, বিভাগ ও জাতীয় পর্যায়ে অনুষ্ঠিত টুর্নামেন্টের চ্যাম্পিয়ন ও রানার্সআপ দলের জন্য ট্রফি ও আর্থিক পুরস্কারসহ পদক দেয়া হয়। এবার ফাইনাল খেলার পালা। প্রত্যেক বছর ধারাবাহিকভাবে এই টুর্নামেন্টের আয়োজন করা হবে।

এবারের আসরের চ্যাম্পিয়ন ও রানার্সআপ দলকে ট্রফি ছাড়াও যথাক্রমে এক লাখ ও পঞ্চাশ হাজার টাকার প্রাইজমানি দেয়া হবে। সংবাদ সম্মেলনে টুর্নামেন্টের শিরোপা জয়ের প্রতিশ্রুতি দিলেন দু’দলের অধিনায়কই।


শেয়ার করুন :


আরও পড়ুন

ব্রাজিলে ফিরে গেছেন নেইমার

ব্রাজিলে ফিরে গেছেন নেইমার

জন্মদিনে পেলের শুভেচ্ছায় সিক্ত এমবাপ্পে

জন্মদিনে পেলের শুভেচ্ছায় সিক্ত এমবাপ্পে

রক্ষণভাগের দুর্বলতা সত্ত্বেও এগিয়ে বার্সেলোনা

রক্ষণভাগের দুর্বলতা সত্ত্বেও এগিয়ে বার্সেলোনা

বাড়ি বিক্রি করছেন রোনালদো

বাড়ি বিক্রি করছেন রোনালদো