‘মেসি বিশ্বসেরা, ডি’অর রোনালদোর’

স্পোর্টস মেইল২৪ ডেস্ক
প্রকাশিত: ০৫:২৭ এএম, ২১ ডিসেম্বর ২০১৭
‘মেসি বিশ্বসেরা, ডি’অর রোনালদোর’

বার্সেলোনার সাবেক মিডফিল্ডার রিভালদো বিশ্বাস করেন লিওনেল মেসিই বিশ্বের সেরা খেলোয়াড়। তবে সপ্তাহের শেষে মৌসুমের প্রথম এল ক্ল্যাসিকোকে সামনে রেখে তিনি বললেন অন্য কথা। বললেন, ব্যালন ডি’অর রিয়াল মাদ্রিদ তারকা ক্রিস্টিয়ানো রোনালদোরই প্রাপ্য।

বিশ্ব ক্লাব ফুটবলে এ মুহূর্তের সবচেয়ে আইকনিক স্পোর্টিং প্রতিদ্বন্দ্বী রিয়াল মাদ্রিদ ও বার্সেলোনা। শনিবার লা লিগায় একে অপরের মুখোমুখি হবে। আর এর মাধ্যমে বর্তমান বিশ্বের সেরা দুই খেলোয়াড় মেসি ও রোনালদোও একে অপরের মোকাবেলা করবেন।

বর্তমানে লিগ টেবিলে ১১ পয়েন্ট পিছিয়ে রিয়াল লা লিগায় চতুর্থ স্থানে থাকলেও শীর্ষে থাকা বার্সেলোনার থেকে তাদের শক্তির পার্থক্য নেই বললেই চলে। বার্সেলোনার সাথে ১৭৪টি লা লিগা ম্যাচের রিয়াল জিতেছে ৭২টি। কাতালান জায়ান্টাদের থেকে তাদের সব মিলিয়ে শিরোপার সংখ্যাও বেশি। সাম্প্রতীক সময়ে ক্ল্যাসিকোর মানেই মেসি-রোনাল্ডোর দ্বৈরথ, এবারও তার ব্যতিক্রম নয়।

এখন প্রশ্ন হচ্ছে কে বিশ্ব সেরা। এটা নিয়ে যথেষ্ঠ বিতর্ক থাকলেও রিভালদো মনে করেন, বার্সেলোনা হয়ে দুটি লা লিগা শিরোপা জয় করা মেসিই এই মুহূর্তেও বিশ্বসেরা।

তিনি বলেন, মেসির সাথে খেলতে সব সময়ই ইচ্ছা হয়। এটা একটা বিশেষ অনুভূতির জন্ম দিত। সেই বিশ্বের সেরা, যে অনেক ম্যাচে দলের পার্থক্য গড়ে দিয়েছে। তবে রিয়ালের হয়ে রোনালদো বিশ্বের সবচেয়ে বিপদজনক খেলোয়াড়। তাকে আটকানো কঠিন, মেসিও তাই, কারণ উভয়ই নিজ নিজ ক্লাবের হয়ে অনেক গোল করেছেন।

চলতি মাসের শুরুতে রোনাল্ডো ক্যারিয়ারের পঞ্চম ব্যালন ডি’অর শিরোপা ঘরে তুলেছেন। মেসির সাথে এই সংখ্যা সমান। অতীতের ক্ল্যাসিকোগুলোতে দু'জনই দলের হয়ে প্রায় সমান অবদান রেখেছেন। রিভালদোর মতে, ব্যালন ডি’অর রোনালদোরই প্রাপ্য।


শেয়ার করুন :


আরও পড়ুন

মেসি-রোনালদো শতবর্ষী মেধাবী

মেসি-রোনালদো শতবর্ষী মেধাবী

ফুটবল বিশ্বকাপের চূড়ান্ত সূচি

ফুটবল বিশ্বকাপের চূড়ান্ত সূচি

রোনালদোর রেকর্ড, শেষ ১৬তে লিভারপুল

রোনালদোর রেকর্ড, শেষ ১৬তে লিভারপুল

মেসিকে পিছনে ফেললেন রোনালদো

মেসিকে পিছনে ফেললেন রোনালদো