অগাসবার্গের কাছে ডর্টমুন্ডের বিস্ময়কর হার

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৪:৫৯ পিএম, ০২ মার্চ ২০১৯
অগাসবার্গের কাছে ডর্টমুন্ডের বিস্ময়কর হার

ছবি: এফপি

সাবেক ক্লাব বরুসিয়া ডর্টমুন্ডের বিপক্ষে দুই গোল করে বুন্দেসলিগার তলানির দল অগাসাবার্গকে দারুণ এক জয় উপহার দিয়েছেন দক্ষিণ কোরিয়ান স্ট্রাইকার ডি জং-উন। শুক্রবার অগাসবার্গের কাছে ২-১ গোলে পরাজিত হয়ে বুন্দেসলিগার শিরোপা জয়ের পথে আরো একবার ধাক্কা খেয়েছে ডর্টমুন্ড।

মঙ্গলবার চ্যাম্পিয়ন্স লিগের শেষ ১৬’র ফিরতি লেগে টটেনহ্যাম হটস্পারের বিপক্ষে ০-৩ গোলে পিছিয়ে থেকে মাঠে নামার আগে লিগে এই পরাজয় ডর্টমুন্ডকে আরো পিছিয়ে দিল। সব ধরনের প্রতিযোগিতায় এই নিয়ে গত সাত ম্যাচে মাত্র একটি জয় পেল ডর্টমুন্ড। এছাড়া গত পাঁচ ম্যাচে তারা নয় পয়েন্ট হারিয়েছে যা শিরোপা জয়ের পথে গুরুত্বপূর্ণ। ডর্টমুন্ডের অনভিজ্ঞ দুই ডিফেন্ডার ড্যান-এ্যাক্সেল জাগাডু (১৯) ও আচ্রাফ হাকিমির (২০) ভুলেই অগাসবার্গ দুটি গোল উপহার পেয়েছে।

এ সম্পর্কে চার সপ্তাহ পর ইনজুরি কাটিয়ে দলে ফেরা ডর্টমুন্ডের অধিনায়ক মার্কো রেয়াস বলেছেন, ‘মূলত আমাদের ব্যক্তিগত ভুলেই আমরা তাদের গোল উপহার দিয়েছি। আমাদের অবশ্যই ওদের থামানো উচিত ছিল। এত সহজে তাদের পজিশন ছেড়ে দেয়া উচিত হয়নি। ম্যাচ জয়ের জন্য আমরাও যথেষ্ঠ গোলের সুযোগ পেয়েছিলাম। বায়ার্ন মিউনিখের সাথে আমাদের পার্থক্যটা হলো তাদের উন্নতির গ্রাফ উর্ধ্বমুখী এবং তারা ব্যক্তিগত কোন ভুল করে না।’

দুই সপ্তাহ আগে বায়ার্নের বিপক্ষেও গোল করেছিলেন জি। প্রথমার্ধের ২৪ মিনিটে জি’র গোলে এগিয়ে যায় অগাসবার্গ। এরপর ৬৭ মিনিটে দারুণ দক্ষতায় ব্যবধান দ্বিগুন করেন। ম্যাচ শেষের ৯ মিনিট আগে পাকো আলকাসার ডর্টমুন্ডের হয়ে সান্তনাসূচক এক গোল করেন। কিন্তু তা পরাজয় এড়াতে যথেষ্ঠ ছিলনা। এই জয়ে অগাসবার্গ রেলিগেশন জোন থেকে পাঁচ পয়েন্ট উপরে উঠে বর্তমানে ১৫তম স্থানে রয়েছে।

এবারের মৌসুমে এই নিয়ে দ্বিতীয় লিগ ম্যাচে পরাজিত হলো ডর্টমুন্ড। তবে ১০দিন আগে তলানির দল নুরেমবার্গের সাথে গোলশূণ্য ড্র করার পর এই পরাজয় আরো হতাশা বাড়িয়েছে। কোচ লুসিয়েন ফাভরে বলেছেন, ‘আমাদের অবশ্যই এই ম্যাচটি জেতা উচিত ছিল। অগাসবার্গ কোন সুযোগই সৃষ্টি করেনি। তারপরেও দুই গোল পেয়েছে। সত্যিকার অর্থেই এই পরাজয়ের কোন মানে নেই। অন্যদিকে আমরা অনেক সুযোগ পেয়েছি। কিন্তু তারা কোন ভুল করেনি।

আগের ম্যাচে ফ্রেইবার্গের কাছে ৫-১ গোলে বিধ্বস্ত হয়েছিল অগাসবার্গ। কিন্তু তারপরেও ডর্টমুন্ডের বিপক্ষে ঐ ফলাফল কোন প্রভাব ফেলেনি। ম্যাচের মাত্র ১৭ মিনিটে ইনজুরির কারণে ডিফেন্ডার কোনস্টানটিনোস স্টেফিলিডিসকে হারায় স্বাগতিক অগাসবার্গ।

বায়ার্ন মিউনিখের বিপক্ষে দুইবার এগিয়ে থেকেও ডব্লিউডব্লিউকে এরিনাতে ৩-২ গোলে পরাজয় মানতে বাধ্য হয়েছিল অগাসাবর্গ। ঠিক সেভাবেই ২৪ মিনিটে ডর্টমুন্ডের তিন জন ডিফেন্ডারের মাঝ থেকে আন্দ্রে হানের ক্রসে জি’র কার্লিং শট দলক এগিয়ে দেয়। অপর প্রান্ত থেকে ডিফেন্সিভ মিডফিল্ডার থমাস ডিলানের শট বারের উপর দিয়ে চলে যায়, সেন্টার-ব্যাক ম্যানুয়েল আগানজির হেড গোলের ঠিকানা খুঁজে পায়নি।

দ্বিতীয়ার্ধে ভারী বৃষ্টিতে ম্যাচে কিছুটা সমস্যা হয়েছে। তবে ৬৭ মিনিটে হাকিমির ভুলে ২৭ বছর বয়সী জি দলের ব্যবধান দ্বিগুণ করেন। গত সাত ম্যাচে এই নিয়ে চার গোল করলেন জি। ৮১ মিনিটে মারিও গোয়েতজের পাস থেকে আলকাসার ডর্টমুন্ডের পক্ষে সান্তনাসূচক এক গোল পরিশোধ করেন।


শেয়ার করুন :


আরও পড়ুন

সোমবার করে লা লিগার ম্যাচ না রাখার সিদ্ধান্ত

সোমবার করে লা লিগার ম্যাচ না রাখার সিদ্ধান্ত

জার্মানির  বিপক্ষে প্রীতি ম্যাচ খেলবে আর্জেন্টিনা

জার্মানির বিপক্ষে প্রীতি ম্যাচ খেলবে আর্জেন্টিনা

ইনজুরির কথা লুকিয়েছিলেন নেইমার

ইনজুরির কথা লুকিয়েছিলেন নেইমার

২০২৪ সাল পর্যন্ত বার্সেলোনায় থাকবেন আলবা

২০২৪ সাল পর্যন্ত বার্সেলোনায় থাকবেন আলবা