ব্রাজিলের প্রীতি ম্যাচে নেই নেইমার

স্পোর্টসমেইল২৪ ডেস্ক স্পোর্টসমেইল২৪ ডেস্ক প্রকাশিত: ০৪:৫৩ পিএম, ২১ মার্চ ২০১৯
ব্রাজিলের প্রীতি ম্যাচে নেই নেইমার

ব্রাজিল জাতীয় দলে নেইমারের অনুপস্থিতি অবশ্যই অনুভূত হবে বলে স্বীকার করেছেন এভারটনের ব্রাজিলীয় ফরোয়ার্ড রিচারলিসন। তবে তারকা অধিনায়কের শুন্যতা পূরনের জন্য সহযোগিতা করার ব্যপারে আত্মবিশ্বাসী মনোভাব ব্যক্ত করেছেন ২১ বছর বয়সী এই তরুন ফরোয়ার্ড।

জানুয়ারিতে প্যারিস সেইন্ট-জার্মেইর হয়ে খেলার সময় পায়ের মেটাটারসেল ইনজুরিতে আক্রান্ত হয়ে বর্তমানে বিশ্রামে রয়েছেন নেইমার। এ কারনে শনিবার পানামা ও তিনদিন পর চেক রিপাবলিকের বিপক্ষে আন্তর্জাতিক প্রীতি ম্যাচে খেলতে পারবেনা নেইমার।

দক্ষিণ আমেরিকান জায়ান্টদের জন্য নেইমারের গুরুত্ব কতটা তা রিচারলিসন বেশ ভালভাবেই উপলব্ধি করতে পারছেন। এ সম্পর্কে এভারটনের ফরোয়ার্ড বলেছেন, ‘আমি মনে করি সত্যিকার অর্থেই নেইমারকে সবাই মিস করবে। সে একজন অসাধারান খেলোয়াড়। কিন্তু আমি প্রস্তুত আছি। সবাই নিজেদের দায়িত্ব সম্পর্কে জানে। নিজের সেরাটা দেবার জন্য সবাই মুখিয়ে আছে। আর এভাবেই জাতীয় দলকে আমরা জয় উপহার দিতে পারি। এটা ঠিক যে কঠিন ম্যাচকে সবসময়ই সহজ করে তুলে নেইমার। সঙ্গত কারনেই সে খেলতে পারছে না। তবে আমাদের চেষ্টা করতে হবে তার অনুপস্থিতি পূরণ করতে।’

নভেম্বরে ক্যামেরুনের বিপক্ষে আন্তর্জাতিক ম্যাচে জয়সূচক গোলটি করেছিলেন রিচারলিসন। তিনি আরো বলেন, ‘আমি যখন প্রথমবারের মত জাতীয় দলে সুযোগ পাই সর্বোচ্চ গোলদাতা হওয়াই আমার লক্ষ্য ছিল। প্রতিটি ম্যাচেই আমি গোল করতে চাই। ক্লাব ফুটবলেও আমি অনেক গোল করেছি যা জাতীয় দলে ধরে রাখতে চাই।’

পর্তুগালের পোর্তোতে পানামার বিপক্ষে ম্যাচে ৩৪ বছর বয়সী অভিজ্ঞ ডিফেন্ডার মিরান্ডাকে দেখা যেতে পারে। যদিও সিরি-এ দল ইন্টার মিলানের হয়ে মিরান্ডা খুব একটা ফর্মে নেই। ইন্টার ম্যানেজার লুসিয়ানো স্পালেত্তি মিরান্ডার পরিবর্তে মিলান স্ক্রিনিয়ার ও স্টিফান ডি ভ্রিজের ওপরই বেশী আস্থা রাখছেন। মিরান্ডা অবশ্য এখনই জাতীয় দলকে বিদায় বলছেন না। সর্বোচ্চ পর্যায়ে যতদিন খেলা সম্ভব তিনি খেলতে চান। ২০২০ কাতার বিশ্বকাপ পর্যন্ত অন্তত তার খেলার ইচ্ছা রয়েছে।


শেয়ার করুন :


আরও পড়ুন

ইনজুরিতে আর্জেন্টিনা দলের বাইরে ডি মারিয়া

ইনজুরিতে আর্জেন্টিনা দলের বাইরে ডি মারিয়া

মেসির খেলাটা মানতে পারছেন না কোচ

মেসির খেলাটা মানতে পারছেন না কোচ

রেফারির সাথে বিরোধে জড়িয়ে শাস্তি পেলেন এভারটন কোচ

রেফারির সাথে বিরোধে জড়িয়ে শাস্তি পেলেন এভারটন কোচ

জার্মানিকে রুখে দিল সার্বিয়া

জার্মানিকে রুখে দিল সার্বিয়া