এ সাফল্য বাংলাদেশের জন্য বিশাল অর্জন

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৬:৪০ এএম, ০৫ জানুয়ারি ২০১৮
এ সাফল্য বাংলাদেশের জন্য বিশাল অর্জন

সাফ অনুর্ধ্ব-১৫ নারী চ্যাম্পিয়নশীপের বাংলাদেশ নারী ফুটবল দলকে সংবর্ধনা দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বৃহস্পতিবার তাদের সংবর্ধনা অনুষ্ঠানে প্রধানমন্ত্রী বলেন, তারা বাংলাদেশের জন্য সম্মান বয়ে এনেছে। এই সাফল্য বাংলাদেশের জন্য বিশাল অর্জন।

ক্রীড়া প্রেমী প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিকেলে তার সরকারি বাসভবন গণভবনে বাংলাদেশ নারী ফুটবল দলের জন্য এ সংবর্ধনা অনুষ্ঠানের আয়োজন করেন। এসময় তিনি আরও বলেন, সাফ অনুর্ধ্ব ১৫ ফুটবল টুর্নামেন্টে ভারতকে পরাজিত করে বিজয় ছিনিয়ে আনা আমাদের মেয়েদের জন্য খুব সহজ ছিল না।

সংবর্ধনা অনুষ্ঠানে লেখাপড়ার পাশাপাশি খেলাধুলায় আরও মনযোগী হতে ছেলে-মেয়েদের প্রতি আহ্বান জানান প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি বলেন, যারা লেখাপড়ার পাশাপাশি খেলাধুলায় নিজেদেরকে সম্পৃক্ত করেছে, তারা ভালো করেছে। তাদের মন মানসিকতা অনেক বড় হবে এবং তারা কখনো ভুল পথে পা বাড়াবে না।

ফুটবলকে বাংলাদেশের একটি জনপ্রিয় খেলা উল্লেখ করে বলেন, ফুটবলে যথাযথ মনযোগ দিতে হবে। ফুটবলের সাথে আমার পরিবারের সম্পৃক্ততা ছিল।

তিনি বলেন, বঙ্গবন্ধু এবং তার দাদা ফুটবল খেলা পছন্দ করতেন। আর আমার বড় ভাই শেখ কামাল দেশের সেরা ক্রীড়া ক্লাব আবাহনী ক্লাব প্রতিষ্ঠা করেছিলেন।

তিনি আরও বলেন, তার সরকার লেখাপড়ার পাশাপাশি সমাজে খেলাধুলা ও সংস্কৃতি চর্চায় উৎসাহিত করতে চায়। এ লক্ষ্যে তিনি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থীদের জন্য বঙ্গবন্ধু ও বঙ্গমাতা গোল্ডকাপ টুর্নামেন্ট চালু করেছেন। এই টুর্নামেন্ট ফুটবল খেলতে প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থীদের উৎসাহিত করবে।

প্রধানমন্ত্রী পরে কিছু উপহার বাংলাদেশ নারী ফুটবল দলের খেলোয়াড় ও কর্মকর্তাদের হাতে তুলে দেন।


দক্ষিণ এশিয়া ফুটবল ফেডারেশন (সাফ) ও বাংলাদেশ ফুটবল ফেডারেশনের সভাপতি কাজী সালাউদ্দিন সংবর্ধনা অনুষ্ঠানে বক্তব্য রাখেন। এছাড়া অনুষ্ঠানে সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের, প্রধানমন্ত্রীর বেসরকারি খাত বিষয়ক উপদেষ্টা সালমান এফ রহমান, যুব ও ক্রীড়া উপমন্ত্রী আরিফ খান জয়, আওয়ামী লীগের যুব ও ক্রীড়া সম্পাদক হারুনুর রশীদ এবং বিএফএফ’র অন্যান্য কর্মকর্তারা উপস্থিত ছিলেন।


উল্লেখ্য, বাংলাদেশ গত ২৪ ডিসেম্বর বীরশ্রেষ্ঠ সিপাই মোস্তফা কামাল স্টেডিয়ামে অনুষ্ঠিত অনূর্ধ্ব ১৫ সাফ ওমেন চ্যাম্পিয়নশীপের ফাইনাল খেলায় ভারতকে পরাজিত করে চ্যাম্পিয়ন হয়।


শেয়ার করুন :


আরও পড়ুন

পুরো টুর্নামেন্টে গোল খায়নি বাংলাদেশ

পুরো টুর্নামেন্টে গোল খায়নি বাংলাদেশ

সাফ ফুটবলে অপরাজিত চ্যাম্পিয়ন বাংলাদেশ

সাফ ফুটবলে অপরাজিত চ্যাম্পিয়ন বাংলাদেশ

ছেলেদের আগে ফুটবল বিশ্বকাপ খেলবে মেয়েরা

ছেলেদের আগে ফুটবল বিশ্বকাপ খেলবে মেয়েরা

সাকিব-মোস্তাফিজকে ছেড়ে দিল কেকেআর-হায়দরাবাদ

সাকিব-মোস্তাফিজকে ছেড়ে দিল কেকেআর-হায়দরাবাদ